1. admin@surjodoy.com : Main : Admin Main
  2. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  3. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
তীব্র গরমে পুড়ছে দেশ, বৃষ্টির লক্ষণ নেই
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
মির্জাপুরে রাস্তার বেহাল দশা,দূর্ভোগে এলাকাবাসী পাইকগাছায় এক বছরে সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত ; আহত ৫৬ রাজশাহী বাঘায় মাদক ব্যবসায়ী ও ইমু হ্যাকারদের বিরুদ্ধে মানববন্ধন লোহাগড়ায় জোরপূর্ব গরু ছিনিয়ে নেওয়ার ঘটনায় অভিযুক্ত ৮ জনের বিরুদ্ধে অভিযোগ সংবাদ প্রকাশের জেরে বাঘায় সাংবাদিকের উপর মাদক কারবারি’র হামলা রাঙামাটিতে ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালকদের বিদায় ও বরণ অনুষ্ঠান ব্রাহ্মণবাড়িয়া কসবায় ভাগ্নিকে ধর্ষণ চেষ্টায় মামার নামে মামলা সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১০০ শয্যা করা হবে আশ্বাস দেন সাবেক এমপি ডাঃ সালাউদ্দিন বাবু সাভারে ছাত্র-জনতার হত্যা মামলা আসামি জাকির মামা গ্রেফতার লোহাগড়ায় জমিজবর দখল দেশীয় অস্ত্রদিয়ে হামলার প্রান নাশের হুমকির অভিযোগ

তীব্র গরমে পুড়ছে দেশ, বৃষ্টির লক্ষণ নেই

  • আপডেট টাইম : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩, ৪.০৮ পিএম
  • ১৩২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

গত কয়েক দিনের তীব্র গরমে রোদে-তাপে বিপর্যস্ত জনজীবন। বাংলা নববর্ষের প্রথম দিনের (শুক্রবার) মতো শনিবারও দেশের কোথাও কোথাও তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়াতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সংস্থাটি বলছে, আজ শনিবারও রাজধানী ঢাকা ও আশপাশের এলাকায় তাপমাত্রা অপরিবর্তিত থাকার সম্ভাবনা রয়েছে। এ কারণে একই রকম গরম অনুভূত হবে। তবে আকাশে অস্থায়ীভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে। ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বয়ে যেতে পারে।

আবহাওয়া অফিসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৈশাখের প্রথম সপ্তাহজুড়ে গরমের এ দাপট থাকবে। তাপমাত্রা কমার কোনো আভাস নেই, সম্ভাবনা নেই বৃষ্টিরও। তবে ধারণা করা হচ্ছে, ঈদের দিন বা ঈদের পর বৃষ্টি হতে পারে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়,শনিবার সকাল ছয়টার সময় ঢাকার তাপমাত্রা ছিল ২৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। আর আর্দ্রতা ছিল ৮৯ শতাংশ। এর আগে গতকাল বেলা দেড়টায় ঢাকায় তাপমাত্রা ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে উঠেছিল।

যা গত ৫৮ বছরের মধ্যে সবচেয়ে বেশি উত্তপ্ত দুটি দিনের একটি এটি। এর আগে একবার ২০১৪ সালের একই দিনে, অর্থাৎ ১৪ এপ্রিল ঢাকার তাপমাত্রার পারদ একই উচ্চতায় উঠেছিল; অর্থাৎ ৪০ দশমিক ২ ডিগ্রি ছুঁয়েছিল।

তারও আগে এর চেয়ে বেশি তাপমাত্রা উঠেছিল ১৯৬৫ সালে—৪২ ডিগ্রি সেলসিয়াস। আর দেশের ইতিহাসে সবচেয়ে বেশি তাপমাত্রার রেকর্ড হয়েছিল ১৯৬০ সালে, ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

অন্যদিকে টানা প্রায় দুই সপ্তাহ ধরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা। শুক্রবার সেখানে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এতে অনেকটাই স্থবির হয়ে পড়েছে জনজীবন। সবচেয়ে বেশি বিপাকে পড়েন শ্রমজীবী মানুষেরা।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews