1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
দীঘিনালায় শতভাগ ভাতার আওতায় বয়স্ক-বিধবা ও প্রতিবন্ধীরা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
“বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ সাংবাদিক নয়নের উপর হামলার প্রতিবাদে সারাদেশে মানববন্ধন  নওগাঁর সাপাহারে ৫৯ জন ভূয়া দাখিল পরীক্ষার্থী বহিষ্কার, প্রতিষ্ঠান প্রধানদের বিরুদ্ধে মামলা ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : মোঃ লিটন মাদবর বিল্লাল  ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : আনোয়ার হোসেন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : হাসান মন্ডল 

দীঘিনালায় শতভাগ ভাতার আওতায় বয়স্ক-বিধবা ও প্রতিবন্ধীরা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১, ৪.৪৮ পিএম
  • ১২৭ বার পঠিত
ইদ্রিছ আলী, দীঘিনালা প্রতিনিধি
‘ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমাজ বিনির্মাণে, সেবা ও সুযোগ প্রান্তজনে’ এই স্লোগানে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় চলতি ২০২১-২২ অর্থ বছরে দেশের ১৫০ উপজেলায় যোগ্য শতভাগ ব্যক্তিকে ভাতা প্রদান করছে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজ সেবা অধিদফতর।
এরই ধারাবাহিকতায় দারিদ্র্যপ্রবণ খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায়ও প্রতিবন্ধী, বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীতাদের ২০২১-২২ অর্থবছরে শতভাগ ভাতার আওতায় নিয়ে আসা হয়েছে। সুবিধাভোগীরা  পাচ্ছেন নিয়মিত ভাতা।
উপজেলা সমাজসেবা কার্যালয় সূত্র মতে, চলতি অর্থবছরে দীঘিনালা উপজেলায়  জনপ্রতি মাসিক ৫০০ টাকা হারে ৫ হাজার ৩ শত ২৭ জন বয়স্ক পুরুষ ও নারীকে বয়স্ক ভাতা, জনপ্রতি মাসিক ৫০০ টাকা হারে ২ হাজার ৬ শত ৩৯ জন নারীকে বিধবা ভাতা, জনপ্রতি মাসিক ৭৫০ হারে ১৮ শত ১ জন ব্যক্তিকে প্রতিবন্ধী ভাতা দেওয়া হচ্ছে। চলতি বছরের ৩১ অক্টোবরের মধ্যে এজেন্ট ব্যাংক/মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস প্রোভাইডারের (নগদ/বিকাশ) মাধ্যমে হিসাব খুলে ২০২১-২০২২ অর্থবছরের ভাতাভোগীদের প্রথম কিস্তির ভাতা বিরতণ করা হবে।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা(অ.দা.) কৃতি বিজয় চাকমা বলেন,২০২১-২২ অর্থবছরে অনলাইনে সফল ভাবে আবেদন করা সকলকে ভাতার আওতায় নিয়ে আসা হয়েছে। যদি কেউ বাদ পড়ে থাকেন তাহলে তাদেরকে উপজেলা সমাজসেবা কার্যালয়ে এসে যোগাযোগ করার অনুরোধ করছি। আশাকরি দীঘিনালা উপজেলায় প্রতিবন্ধী, বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীতারা শতভাগ ভাতার আওতায় এসেছে।
দীঘিনালা উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা মুস্তফা বলেন, দীঘিনালায় প্রতিবন্ধী, বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীতাদের শতভাগ ভাতার আওতায় নিয়ে আসায়  মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ মিলে দীঘিনালাকে একটি আদর্শ উপজেলা হিসেবে গড়ে তোলার চেষ্টা করবো।
দীঘিনালা উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী মোহাম্মদ কাশেম বলেন, দীঘিনালায় শতভাগ ভাতা কার্যক্রমের পাশাপাশি সমাজসেবা কার্যালয় হতে সরকারিভাবে অসচ্ছল অসুস্থ ব্যক্তিদের ৫০ হাজার টাকা করে আর্থিক সহায়তাও প্রদান করা হচ্ছে। এটা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টায়ই সম্ভব হয়েছে। আওয়ামীলীগ সরকারের ধারাবাহিক উন্নয়নে অচিরেই দীঘিনালা একটি মডেল উপজেলায় রূপান্তরিত হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews