1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
দুর্নীতির মামলায় জেল-হাজতে আলোচিত চেয়ারম্যান শাহীন
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বৈদেশিক ঋণনির্ভর প্রকল্প বাস্তবায়নে বাড়তি পরিশ্রমের  নির্দেশ প্রধানমন্ত্রীর  সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী লক্ষ্মীপুরে বিনামূল্যে সার বীজ বিতরণ বরুড়ায় বই ও কসমেটিক বিক্রেতাকে হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদণ্ড,  স্বামী’র কারাদণ্ড বদলগাছীতে আগুনে ক্ষতিগ্রস্ত কাঠ মিস্ত্রিকে সহায়তা দিলেন সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্তী দেবীদ্বারে আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনের ফ্লাইওভারে গাড়িতে আগুন কোরবানির ঈদকে সামনে রেখে অস্থির চট্টগ্রামের মসলার বাজার বরগুনা উপজেলার হলদিয়া ও গুলিশাখালী ইউনিয়ন ভেঙ্গে নতুন ৫ ইউনিয়ন করার দাবী এলাকাবাসীর রাউজানে বড় ভাইয়ের হাতে আপন ছোট ভাই খুন

দুর্নীতির মামলায় জেল-হাজতে আলোচিত চেয়ারম্যান শাহীন

  • আপডেট টাইম : সোমবার, ২৩ আগস্ট, ২০২১, ১.১৮ এএম
  • ১৪৭ বার পঠিত

আমির হোসেন বাউফল প্রতিনিধি:

পটুয়াখালীর বাউফলের কনকদিয়া ইউনিয়ন পরিষদের আলোচিত সেই চেয়ারম্যান শাহীন হাওলাদার ও তৎকালীন উপজেলা নির্বাচন কর্মকর্তাসহ  ৬ জনকে দুর্নীতির একটি মামলায়  জেল হাজতে পাঠিয়েছে আদালত। আজ রোববার দুপুরে দুদকের দায়ের করা একটি মামলায় পটুয়াখালীর স্পেশাল জজ আদালতে হাজির হয়ে তাঁরা জামিন আবেদন করলে আদালতের  বিচারক রোখসানা পারভীন তঁদের জামিন না মঞ্জুর করে  জেল হাজতে পাঠানোর আদেশ প্রদান করেন।

 

মামলার অপর আসামিরা হচ্ছেন ১০ টাকা কেজি দরে চাল বিক্রির জন্য সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় হতদরিদ্রদের তালিকা তৈরি জন্য গঠিত কনকদিয়া ইউনিয়ন কমিটির সদস্য নিজাম উদ্দিন হাওলাদার, আশরাফুল আলম, মেজবাহ উদ্দিন, ইউপি সচিব মজিবর রহমান এবং টেক অফিসার  বাউফলের তৎকালীন ও বর্তমানে বরিশালের বাখেরগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাইদুর রহমান।

 

চেয়ারম্যান শাহীন হাওলাদার পদাধিকার বলে ওই কমিটির সভাপতি ছিলেন । বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন দুদকের আইনজীবি এ্যাডভোকেট আরিফুল হক টিটু।
আদালত ও আইনজীবী সূত্রে জানা গেছে, ২০১৬ সালে খাদ্য বান্ধব কর্মসূচিতে নিয়ম বর্হিভুতভাবে ২৩৩ জন বিত্তশালী, সরকারি কর্মচারি, স্কুল শিক্ষক ও একই পরিবারের একাধিক সদস্যকে তালিকাভুক্ত করা হয়। এ বিষয়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক) একটি অভিযোগ দাখিল করা হলে অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়ে দুদকের উপসহকারি পরিচালক মানিক লাল দাস ২০১৮ সালের ২৮ জানুয়ারি তালিকা প্রস্তুত কমিটির সদস্যদের বিরুদ্ধে বাউফল থানায় একটি মামলা দায়ের করেন।

 

মামলাটির তদন্ত চলাকালে ২০১৮ সালের ৩ মে  কমিটির সভাপতি ইউপি চেয়ারম্যান শাহীন হাওলাদার তালিকা তৈরিতে অনিয়মের বিষয়টি স্বীকার করে ২৩৩ জন তালিকাভুক্ত সুবিধাবোগীর মধ্যে বিতরনকৃত চালের মূল্য বাবদ মোট ১,৮৯,৪০৮ টাকা সরকারি কোষাগারে জমা দেন। পরবর্তীতে তদন্তকারি কর্মকর্তা আসামিদের বিরুদ্ধে আদালতে চ‚ড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।

 

কিন্তু আদালত ওই চুড়ান্ত প্রতিবেদনটি গ্রহন না করে অভিযোগটি অধিকতর তদন্তের আদেশ দিয়ে দুদকে পাঠায়। দ্বিতীয় দফায় দুদকের উপসহকারি পরিচালক আরিফ হোসেন মামলাটি তদন্ত করে চলতি বছরের ২১ জানুয়ারি কমিটির সদস্যদের বিরুদ্ধে চার্জশীট আদালতে দাখিল করেন।
উল্লেখ্য, সালিশ বেঠকের নামে গত ২৫ জুন এক কিশোরীকে বিয়ের একদিন পরে আবার তালাক দিয়ে ব্যাপক সমালোচিত হন চেয়ারম্যান শাহীন হাওলাদার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews