1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
নান্দাইলে কৃষকের মাঝে  প্রশিক্ষণ ও বীজ বিতরণ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ

নান্দাইলে কৃষকের মাঝে  প্রশিক্ষণ ও বীজ বিতরণ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১, ১০.৫৩ পিএম
  • ২৪১ বার পঠিত
শামীম সরকার নিজস্ব প্রতিবেদকঃ
বোরো ২০২১-২২ মৌসুমে মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহের নান্দাইলে কৃষক প্রশিক্ষণ ও বীজ বিতরণ করা হয়েছে।
বুধবার (২৩ নভেম্বর) সকাল ১১ টায় বাংলাদেশ ধান গবেষণা ইনষ্টিটিউটের আয়োজনে ও নান্দাইল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগীতায় উপজেলা হলরুমে কৃষক প্রশিক্ষণ ও বীজ বিতরণ করা হয়।
বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক, সিএসও এবং প্রধান ফলিত গবেষণা বিভাগ, ড. মো. শাহজাহান কবীরের সভাপতিত্বে নান্দাইল উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোহাম্মদ আনিসুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় এমপি আলহাজ্ব আনোয়ারুল আবেদীন খান তুহিন।
অনুষ্ঠানে মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট এর ফলিত গবেষণা বিভাগের সিএসও এবং প্রধান ডঃ মোঃ হুমায়ুন কবির।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি, ময়মনসংহ এর উপ-পরিচালক কৃষিবিদ মো. মতিউজ্জামান, উপজেলা চেয়ারম্যান মো.হাসান মাহমুদ জুয়েল, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল মনসুর, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট এর ফলিত গবেষণা বিভাগের সিএসও এবং বিভাগীয় প্রধান, সিরাজুল ইসলাম,পৌর মেয়র মো.রফিক উদ্দিন ভূঁইয়া।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মো.রেজাউল করিম, নাদিয়া ফেরদৌসি, সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু প্রমুখ।
কৃষক প্রশিক্ষণে ৬০ জন কৃষক অংশ গ্রহণ করেন। প্রশিক্ষণ শেষে কৃষকদের মাঝে ব্রি ৮৮, ব্রি ৮৯,ব্রি ৯২ ও ব্রি বঙ্গবন্ধু১০০ জাতের ধান  বিতরণ করা হয়।
অনুষ্ঠানে সভাপতি ড.মো. শাহজাহান কবীর তার বক্তব্যে বলেন, বর্ধিত জনসংখ্যার মুখে আহার তুলে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট৷ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এবং  বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট একযোগে কাজ করলে এবং জনগণ সহযোগীতা করলে খাদ্যে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ হবেই৷
প্রধান অতিথি আনোয়ারুল আবেদীন খান তুহিন তার বক্তব্যে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন নান্দাইলের কৃষকের জন্য কল্যাণকর এইরকম অনুষ্ঠানের আয়োজন করার জন্য। পাশাপাশি নান্দাইলে ২০৩ হেঃ জমিতে উৎপাদিত পান যেন বিদেশে রপ্তানি করা যায় সেই ব্যাপারে কৃষি অফিসকে উদ্যোগ নেওয়ার আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews