1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
নিজের করে নিলেন শ্রেষ্ঠ জয়িতা পুরস্কার ৫ নারী ভূরুঙ্গামারীতে
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ

নিজের করে নিলেন শ্রেষ্ঠ জয়িতা পুরস্কার ৫ নারী ভূরুঙ্গামারীতে

  • আপডেট টাইম : শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১, ১.২৩ এএম
  • ২২৬ বার পঠিত

আব্দুর রাজ্জাক কাজল ভূরুঙ্গামারী উপজেলা প্রতিনিধি্ঃ

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে বিভিন্ন সময় বিভিন্ন কাজে সফলতা অর্জন করায় উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা হিসেবে ৫ নারী নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে ‘জয়িতা অন্বেষনে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় জয়িতাদের এ সম্মাননা প্রদান করা হয়।
নির্বাচিতরা হলেন অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী উপজেলার শিলখুড়ী ইউনিয়নের দক্ষিণ ধলডাঙ্গা গ্রামের আব্দুর রাজ্জাকের স্ত্রী জোসনা খাতুন দিনমুজুরের কাজ করে সঞ্চিত অর্থ দিয়ে হাসঁ-মুরগী, ছাগল, ভেড়া পালন করে এখন স্বাবলম্বী।
সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের বেলদহ গ্রামের আব্দুল হামিদের স্ত্রী সামিনা খাতুন। স্বামীর অভাব অনটনের সংসারের মধ্য দিয়ে এইচ এস সি পাশ করে গ্রামাঞ্চলে এম এফ ডি কেন্দ্রে ১৫০জন মহিলাকে আত্মকর্মসংস্থানের বিষয়ে প্রশিক্ষন ও ঋণ সহায়তা প্রদান করে গ্রামীন উন্নতি সাধন করেছেন।
শিক্ষা ও চাকুরীক্ষেত্রে সাফল্য অর্জন করেছেন ভুরুঙ্গামারী সদর ইউনিয়নের কামাত আঙ্গারীয়া গ্রামের ওসমান গনি ব্যাপারীর মেয়ে মাসুদা ডেইজী। শিক্ষকতার পাশাপাশি নারী উন্নয়নমুলক কাজ করেছেন এবং নির্যাতিত মহিলাদের ব্র্যাক এনজিওর মাধ্যমে সু-বিচার পাইয়ে দিতে সহযোগিতা করেছেন ।
সফল জননী নারী পাইকেরছড়া ইউনিয়নের বেলদহ গ্রামের তারা মিয়ার স্ত্রী লাইলী বেগম। স্বল্প আয়ে সংসার চালিয়ে মেয়ে তামান্না আক্তার তারজিনাকে রংপুর সরকারি মেডিকেল কলেজে পড়াচ্ছেন।
নির্যাতনের বিভিষিকা মুছে ফেলে নতুন জীবন শুরু করেছেন ভুরুঙ্গামারী সদর ইউনিয়নের পশ্চিম ভোটহাট গ্রামের বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেনের মেয়ে শরিফা আক্তার। সরকারি বকুল তলী মহিলা সংসদ সংস্থায় শিক্ষা কর্মসুচীতে চাকরি নিয়ে সে এখন স্বাবলম্বী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews