1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
নির্ভীক ও সময়ের সাহসী সাংবাদিক জুবাইরকে ফাঁসাতে মরিয়া একশ্রেণীর স্বার্থানেশী মহল
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

নির্ভীক ও সময়ের সাহসী সাংবাদিক জুবাইরকে ফাঁসাতে মরিয়া একশ্রেণীর স্বার্থানেশী মহল

  • আপডেট টাইম : রবিবার, ২১ মে, ২০২৩, ৪.৪৯ পিএম
  • ১০৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

সময়ের সৎ, নির্ভীক ও সাহসী সাংবাদিক মোহাম্মদ জুবায়ের। যার লেখনীতে বরাবরেই ফুটে উঠেছে সমাজের নানা অসংগতি, দুর্নীতি অপরাধসহ বয়াবহ মাদক কারবারিদের নানা তথ্য উপাত্ত। যিনি নিজে তরুন হয়ে সাংবাদিকতার শুরুর দিনটি থেকে নড়ে যাচ্ছেন যুব সমাজের অবক্ষয়ে নানাদিক নিয়ে। তার লেখনীতে সর্বদা সংগ্রম মাদক, জুয়া, কিশোরগং সহ সমাজের নানা অনিয়মের চিত্র ফুসফুটিত হয়।

 

২০০৪ সাল জাতীয় দৈনিক ভোরের কাগজ ও সিলেটের ডাক পত্রিকার মাধ্যমে সাংবাদিকতার জগতে পর্দাপন করা টগবগে কিশোর জুবায়ের ইতিমধ্যেই কাজ করেছেন শীর্ষস্থানীয় বেশ কয়েকটি জাতীয় দৈনিক ও সাপ্তাহিকে।

 

পথচলার দীর্ঘ এই ২১ বছরে তিনি চট্টগ্রামসহ সারা দেশের বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ডের অনিয়ম, ভূমিদস্যু, মাদক কারবারি, চাঁদাবাজ,মানব পাচার, চিহ্নিত কিশোর গ্যাং ও চোরাকারবারী সহ সন্ত্রাসীদের বিরুদ্ধে অসংখ্য প্রতিবেদন তুলে ধরেছেন। তার এই পথচলা কখনো সহজ ছিল না। পথ চলাতে চলতে শিখার হয়েছেন নানা হামলা, মামলা ও‌ হয়রানির।‌ এখনো তিনি প্রতিনিয়ত হুমকির মুখে দিন যাপন করছেন। একদিকে তার মাদক, কিশোর গ্যাং, জুয়া, সন্ত্রাসী, ভূমি দষ্যুদের সাথে লিখনি যুদ্ধ অপরদিকে তাকে নিক্রীয় করতে মরিয়া একদল কুচক্রী মহল, চিহ্নিত সন্ত্রাসী ও ইয়াবা কারবারিরা। সাংবাদিক জুবাইরকে ফাঁসানোর চেষ্টায় সদা নিয়োজিত এই মহল মনে করে তাকে সরাতে পারলেই যেন পথের কাঁটা শেষ।

 

সাংবাদিক জুবায়ের সদা সত্য বস্তুনিষ্ট সংবাদ সাহসীকতার সাথে প্রকাশ করতে বদ্ধপরিকর।অপশক্তির নিকট কখনো তিনি আপোস করে না। ইতিমধ্যে সাংবাদিকতায় সাহসী ভূমিকা রাখায় বেশ কিছু ক্রেষ্ট, বাংলা ভাষা পদক সহ সাহসীকতার আরো অনেক সম্মান অর্জন করেন।

 

তার সত্য বস্তুনিষ্ট সংবাদ প্রচারে একটা মহল গভীর ষড়যন্ত্র করতে থাকে গোপনে। সর্বশেষ গত ( ১৩/০৪/২০২৩) ইংরেজি তারিখে সাংবাদিক জুবাইর জানতে পারেন র‌্যাবের ভূয়া আইডি কার্ড বানিয়ে তাকে ফাঁসানো অপচেষ্টা চলছে ।এবং আরো জানতে পারেন সাংবাদিক জোবায়ের বলেন কে বা কাহারা আমার নাম, ছবি ও সিগনেচার ব্যবহার করে র‌্যাব-৭ এর নায়েক পদবী দিয়ে র‌্যাব দপ্তরে পরিচয়পত্রের কপি পাঠায়।নিরাপত্তার বিষয়টি উল্লেখ করে বিজ্ঞ চটগ্রাম আদালতে একটি জিডি করি।

 

সাংবাদিক জুবাইর কে মিথ্যা ভুয়া আইডি কার্ড তৈরী করে ফাঁসানো কর্মকান্ডে, বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি, ফেডারেশন অফ বাংলাদেশ জার্নালিস্ট (এফবিজেও) সহ আরো বিভিন্ন সাংবাদিক সংগঠন তীব্র নিন্দা জানিয়েছে। আমাদের প্রতিবেদক এই বিষয়ে সাংবাদিক জুবাইর এর কাছ থেকে জানতে চাইলে সাংবাদিক জুবাইর বলেন আমি দীর্ঘ অনেক বছর যাবত কলম সৈনিক হিসেবে সাংবাদিক পেশায় ক্রাইম রিপোর্ট হিসেবে কাজ করে আসছি।

 

বিশেষ করে মাদক কারবারি, ভূমিদস্যু, অস্ত্রধারী সন্ত্রাসী, জলদস্যু, চোরাকারবারি ও বিআরটি’র দালাল সহ (যারা মহান পেশাকে ধ্বংস করে নামে মাত্র সাংবাদিক তাদের বিরুদ্ধেও বেশ কয়েকটি সংবাদ নিয়ে বেশিরভাগ বিভিন্ন পত্রিকায় লেখালেখি করে এই পর্যন্ত আছি। এরই প্রেক্ষাপটে মামলা হামলা তো আছেই প্রতিনিয়ত হুমকি ধামকি এবং আমাকে বিভিন্নভাবে লাঞ্ছিত এবং কে বা কাহারা গত কয়েকদিন আগে র‌্যাব ৭ চাঁদগাও একটি ভুয়া আইডি কার্ড আমার নাম আমার সিগনেচার নকল করে কে বা কাহারা সাংবাদিক জুবাইর’কে ফাঁসাতে মরিয়া সমাজের অপরাধীরা। বর্তমানে আমার চলাফেরা খুব ঝঁকিপূর্ণ।

 

বর্তমানে এমন অবস্থায় আছি আমরা সত্য প্রকাশ করতে গেলেই আমাদের উপরে হামলা, মিথ্যা মামলা, দাঙ্গা ও নির্যাতন সহ মিথ্যা মামলায় হয়রানি হতে হয়। আমি বর্তমানে জাতীয় দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার বিশেষ প্রতিনিধি ও সাপ্তাহিক অপরাধ বিচিত্রা পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করে যাচ্ছি। সাংবাদিক জুবাইর আরো বলেন, সত্য প্রকাশ করলেই কেন মামলা হামলা নির্যাতনের শিকার হতে হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews