1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
পেটে ভাতই দিবার পাইতাছি না,হামার আবার ঈদ-কুড়িগ্রামে ঈদ আনন্দ নেই বানভাসীদের
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
মানিকগঞ্জের সানোয়ারের বিরুদ্ধে সরকারি চাকরি দেওয়ার নাম করে কোটি টাকা আত্মসাতের অভিযোগ। নড়াইলের লোহাগড়ায় অতিবৃষ্টিতে সোনালী মৎস্য খামারের ব্যাপক ক্ষতি রাজশাহী-৪ আসনের সাবেক এমপি এনামুল ঢাকায় গ্রেপ্তার ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক মিরপুর গৃহায়ণ অফিস মামাতো -ফুফাতো দুই ভাইয়ের দৌরাত্মে জিম্মি রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ইটভাটা মালিক হালিমের বিরুদ্ধে চাঁদাবাজির মিথ্যা মামলা সাভারে ১৬ বছর দু:সময়ের কান্ডারী নির্যাতিত বিএনপি নেতা খোরশেদ আলম ডক্টর ল্যাব এন্ড কনসালটেশনের শেয়ার হোল্ডারদের সাথে প্রতারনার অভিযোগ লোহাগড়ায় জোড়া হত্যাকান্ডের পর বীরমুক্তিযোদ্ধার বাড়িতে লুটপাট ও ভাংচুরের অভিযোগ

পেটে ভাতই দিবার পাইতাছি না,হামার আবার ঈদ-কুড়িগ্রামে ঈদ আনন্দ নেই বানভাসীদের

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০, ৬.০৭ পিএম
  • ২০৯ বার পঠিত
surjodoy

কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামে ঈদ আনন্দ নেই বানভাসীদের মাঝে। কোরবানির ঈদের আনন্দ মলিন হয়ে গেছে জেলার প্রায় চার শতাধিক চরাঞ্চলের বন্যা দুর্গত মানুষের। বিশেষ করে হতদরিদ্র পরিবারগুলো ছেলে-মেয়েদের নতুন জামা-কাপড়তো দূরের কথা এক টুকরো মাংস মুখে তুলে দেয়ার কথাও ভাবতে পারছে না তারা।

নদ-নদীর পানি কমতে শুরু করায় কুড়িগ্রামের সার্বিক বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। তবে ঘর-বাড়ি থেকে পানি নেমে না যাওয়ায় দুর্ভোগ বেড়েছে বন্যা দুর্গত প্রায় চার লক্ষাধিক মানুষের। করোনা পরিস্থিতির পাশাপাশি বন্যায় কর্মহীন হয়ে পড়া এসব মানুষেরা খেয়ে না খেয়ে দিন পাড় করছে। যারা ঘর-বাড়ি ছেড়ে উঁচু জায়গায় আশ্রয় নিয়ে কষ্টে দিন যাপন করছে তারাও ঘরে ফিরতে পারছে না। নদী ভাঙন ও বন্যায় ভেসে গেছে দুই হাজারেরও বেশি পরিবারের ঘর-বাড়ি। বন্যা দুর্গত এলাকাগুলোতে খাদ্য সংকটের পাশাপাশি বিশুদ্ধ পানি ও গোবাদি পশুর খাদ্য চরম সংকট দেখা দিয়েছে।

বৃহস্পতিবার(৩০ জুলাই) সরেজমিনে গিয়ে কথা হয় চিলমারী, উলিপুর সহ বিভিন্ন চরাঞ্চলেের বানভাসীদের সাথে। বানভাসী শেফালী বেগমসহ আরো অনেকে জানায়, পেটে ভাতই দিবার পাইতাছি না, নয়া কাপড় কিনে দেমো ক্যামনে?হামার আবার ঈদ! ছাওয়াপোয়া কান্দাকাডি করছে, ঈদ আইলো, ছাওয়াপোয়ার বায়না ধরছে নয়া কাপড় কিনি চায়। কিন্তু পেটে ভাত দিতে পাইতেছি না, নয়া কাপড় পামো কডে।হামার কপালে ঈদের আনন্দ নাই!চোখের পানি ফেলে এভাবেই কষ্টের কথাগুলো বলছিলেন বানভাসীরা।

ঈদ আনন্দের বদলে জীবন বাঁচাতে ত্রাণের সন্ধানে ছোটাছুটি আর মাথাগোঁজার ঠাঁই করে নিতে অসহায় জীবন-যাপন করছেন বন্যা দুর্গতরা।অন্য সময় ঈদের আগে ঘরের বাজার-সদাই আর পরিবারের নতুন কাপড় কেনার জন্য ব্যস্ত সময় কাটাতেন।কিন্তু অনেকেই এখন সংসারে দু’বেলা ভাত যোগাতেই হিমশিম খাচ্ছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews