1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
পোরশায় কৃষকের বিভিন্ন সমস্যা সমাধানে গ্রামে গঞ্জে উঠান বৈঠক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

পোরশায় কৃষকের বিভিন্ন সমস্যা সমাধানে গ্রামে গঞ্জে উঠান বৈঠক

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১, ১২.৩৫ পিএম
  • ১৩৬ বার পঠিত

নাহিদ পোরশা (নওগাঁ) প্রতিনিধিঃ

নওগাঁর পোরশা নিতপুর কপালী মোড়
ও সরাইগাছী হাইস্কুল মাঠে, কৃষকের বিভিন্ন রকম ফল ফসল উৎপাদন সমস্যা জটিলতার সমাধান দিতে।পোরশা কৃষি অধিদপ্তর থেকে চলছে গ্রামে গঞ্জে উঠান বৈঠক।

এ সময় কৃষকের বিভিন্ন মতামত জানতে চাইলে,কৃষক কারেন্ট পোকা নিয়ে বেশি প্রশ্ন তোলেন।উত্তরে কৃষি কর্মকর্তা জানান, আমরা চাইলে কারেন্ট পোকা দমন করতে পারি। এ সময় কৃষি কর্মকর্তা জানান, যে কারেন্ট পোকা আলো বাতাস থেকে আঁধারে থাকতে বেশি ভালবাসে।সে ক্ষেত্রে আমরা যদি দুয়েকটা কারেন্ট পোকা দেখতে পাই,তাহলে ধানে যেন ফাঁড়ি দিয়ে আলো বাতাস প্রবেশ করাতে পারি।

আর আমরা বিষ প্রয়োগ যদি করি,তাহলে অবশ্যয় ধানের গোড়ায় গোড়ায় বিষ প্রয়োগ করি।
আমাদের অধিকাংশ কৃষক ভাইকে দেখা যায় তারা
ধানের আগালে অর্থাৎ ধানের পাতার উপর বিষ প্রয়োগ করে।আর পাতার উপর বিষ প্রয়োগের ফলে আমাদের কারেন্ট পোকা,মাজরা পোকা, ব্লাস্ট,ক্ষতি করেই চলেছে। যা তাদের আমরা দমন করতে পারছিনা,তাই আমরা এ নিয়ম মেনে ধান চাষাবাদ করি,ইনশাআল্লাহ কারেন্ট পোকা, মাজরা পোকা,ব্লাস্ট এর হাত থেকে রক্ষা পাব।
এই সুন্দর পরামর্শ পেয়ে কৃষকরা অনেক আন্দদিত ও উচ্ছাসিত।

এসময় উপস্থিত ছিলেন কৃষিবিদ সঞ্জয় কুমার সরকার উপজেলা কৃষি অফিসার পোরশা, নওগাঁ।আখতারুল ইসলাম উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার।আব্দুল হাই উপসকারী কৃষি অফিসার সামিরুল ইসলাম উপসহকারী কৃষি অফিসার পোরশা, নওগাঁ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews