1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
বই মানবাত্মার বন্ধু,বই পড়লে আত্নার কষ্ট দুর হয় বললেন সাংবাদিক ও কবি আককাস আলী 
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
“বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ সাংবাদিক নয়নের উপর হামলার প্রতিবাদে সারাদেশে মানববন্ধন  নওগাঁর সাপাহারে ৫৯ জন ভূয়া দাখিল পরীক্ষার্থী বহিষ্কার, প্রতিষ্ঠান প্রধানদের বিরুদ্ধে মামলা ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : মোঃ লিটন মাদবর বিল্লাল  ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : আনোয়ার হোসেন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : হাসান মন্ডল 

বই মানবাত্মার বন্ধু,বই পড়লে আত্নার কষ্ট দুর হয় বললেন সাংবাদিক ও কবি আককাস আলী 

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৩, ১.১৬ এএম
  • ১১৪ বার পঠিত

মুজাহিদ হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ

 

সাংবাদিক,কবি মো.আক্কাস আলী বলেছেন,’বই শুধু অক্ষরজ্ঞানে গুণীবান করে তুলে না, সভ্যতা ও মানবতাবোধ নিশ্চিত করতে মানব সন্তানকে সহায়তা করে থাকে। বই মানবাত্মার বন্ধু,বই পড়লে আত্নার কষ্ট দুর হয়।

বইকে বন্ধু করুন। দেখবেন আত্মার আত্মীয়তায় বই আপনার সঙ্গী হবে। তিনি বলেন,’বই হচ্ছে শ্রেষ্ঠ আত্মীয়, যার সঙ্গে কোনোদিন ঝগড়া হয় না, মনোমালিন্য হয় না।

‘বই পড়াকে যথার্থ হিসেবে যে সঙ্গী করে নিতে পারে, তার জীবনের দুঃখ-কষ্টের বোঝা অনেকটা কমে যায়’। অতএব অন্য নেশায় জড়িয়ে পড়ার আগে বই পড়ুন, বইয়ের মধ্যে ডুবতে থাকুন,সুখে ভরা জীবন গড়ুন। তিনি বলেন জ্ঞান অর্জনের উপায় দুটো, বই পড়া ও ভ্রমণ করা। অতএব ভ্রমন করুন বই পড়ুন নিজেকে সুখে রাখুন।

তিনি আরো বলেন,অঢেল টাকা, গাড়ী বাড়ি সুখী করতে পারে না। সুখ শান্তির ঠিকানা অল্পতেই খুশি থাকতে হবে,বেশি বেশি বই পড়ার মধ্যেও ডুবে থাকতে হবে। দেখবেন জীবন অনেক সুন্দর হয়ে উঠেছে।

তিনি সকল পাঠক,পাঠিকা,ছাত্র, ছাত্রী ও বেকার বন্ধু বান্ধবদের বই কেনা ও বই পড়ার আহবান জানান।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews