1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
ববি শিক্ষার্থীর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করলেন বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্র/ছাত্রীরা
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন

ববি শিক্ষার্থীর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করলেন বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্র/ছাত্রীরা

  • আপডেট টাইম : শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০, ১১.২৪ পিএম
  • ২১১ বার পঠিত

আনিছুর রহমানঃ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থী আমির হামজা ও তার পরিবারের ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে ববিতে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

গত বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বিকালে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) মূল ফটকের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

‌গত ২৫ আগস্ট ২০২০ যশোরে মাদক ব্যবসার বিরোধিতা করায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী আমির হামজা ও তার পরিবারের ওপর বর্বরোচিত সন্ত্রাসী হামলা করা হয়। এতে তার পরিবারের প্রত্যেক সদস্য শারীরিকভাবে আহত হয় এবং উন্নত চিকিৎসার জন্যে ঢাকায় পাঠানোর প্রয়োজন হয়। পরিবারের সদস্যদের পক্ষ থেকে এই ঘটনার দাবিতে মামলা করা হলেও দৃশ্যত আইনি কোনো ব্যবস্থা নেয়া হয়নি। এই মামলাকে সামনে রেখে এবং তার পরিবারকে উচ্ছেদ করতে বদ্ধপরিকর মাদকব্যবসায়ীরা পূণরায় তার ভাইয়ের ওপর হামলা চালায় এবং মাথা ফাটিয়ে দেয়।

উক্ত ঘটনার তীব্র নিন্দাসহ বিচারের দাবিতে মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান তমালের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, ‌আখতারুজ্জামান সিয়াম, ‌আল আমিন হোসেন, ‌রাজু গাজী, ‌আলমগীর হোসেন, ‌আলিসা মুনতাজ, ‌সুজয় শুভ, ‌খাজা আহমেদ প্রমুখ।

বক্তব্যে শিক্ষার্থীরা বরিশাল বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ যশোরের পুলিশ প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করে বলেন, অনতিবিলম্বে দোষীদের গ্রেফতার করে সুষ্ঠু তদন্তের ভিত্তিতে শাস্তি নিশ্চিত কর‍তে হবে এবং আমির হামজার পরিবারের প্রত্যেক আহত সদস্যদের চিকিৎসার ব্যয়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বহন করতে হবে।

আগামী ৪৮ঘন্টার মধ্যে বিচার কার্যক্রম শুরু না হলে আরো কঠোর আন্দোলনে যাওয়ার হুশিয়ারি দেন বক্তারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews