1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
বশেফমুবিপ্রবি'র র রেজিস্ট্রার হলেন জবি'র সৈয়দ ফারুক
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

বশেফমুবিপ্রবি’র র রেজিস্ট্রার হলেন জবি’র সৈয়দ ফারুক

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২, ১১.১৮ পিএম
  • ১১৯ বার পঠিত
জবি প্রতিনিধি
জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) রেজিস্ট্রার পদে নিয়োগ পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ডেপুটি রেজিস্ট্রার সৈয়দ ফারুক হোসেন। তিনি বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের একান্ত ব্যক্তিগত সহকারী (পি এস টু ভিসি) হিসেবে কর্মরত রয়েছেন।
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) খান মো. ওয়ালিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
নিয়োগপত্রে বলা হয়েছে, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ১১ তম সভার ১১ (ক) নং সিদ্ধান্তের অনুমোদনক্রমে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘রেজিস্ট্রার’ এর স্থায়ী পদে নিয়োগ প্রদান করা হয়েছে।
নিয়োগ আদেশ জারীর এক মাসের মধ্যে যোগদান করতে হবে, অন্যথায় এই নিয়োগ বাতিল গণ্য হবে বলেও পত্রে বলা হয়েছে। তাকে দুই বছর শিক্ষানবিশকালে থাকতে হবে। উপযুক্ত কারণ সাপেক্ষে শিক্ষানবিশকাল আরও এক বছর বৃদ্ধি করা যেতে পারে বলে নিয়োগপত্রে জানানো হয়েছে।
বিশ্ববিদ্যালয় আইনের ৩৯ (৫) ধারা অনুযায়ী তিনি কোন রাজনৈতিক মতামত প্রচার করতে পারবেন না এবং নিজেকে কোনো রাজনৈতিক সংগঠনের সহিত জড়িত করতে পারবেন না। যোগদানের সময়ে তিনি কোন রাজনৈতিক সংগঠনের সাথে যুক্ত নন এই মর্মে অঙ্গীকারনামা প্রদান করতে হবে নিয়োগপত্রে উল্লেখ রয়েছে।
সৈয়দ ফারুক হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুর-এ তথ্য ও প্রকাশনা কর্মকর্তা পদে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে গণসংযোগ কর্মকর্তা পদে যোগদান করেন। অত:পর তিনি উক্ত বিশ্ববিদ্যালয়ে উপ-পরিচালক (জনসংযোগ, তথ্য ও প্রকাশনা) পদে পদোন্নতি লাভ করেন।
ছাত্রজীবন থেকে বেশ কিছুদিন বিভিন্ন জাতীয় পত্রিকায় সাংবাদিকতার সাথে জড়িত ছিলেন। ছোটবেলা থেকে গল্প ও কবিতা লিখতেন। তাঁর অসংখ্য প্রবন্ধ জাতীয় পত্রিকায় প্রকাশিত হয়েছে। জাতীয় ও আর্ন্তজাতিক জার্নালে তাঁর অনেক গবেষণামূলক প্রবন্ধ ও সৃজনশীল নিবন্ধও  প্রকাশিত হয়েছে। তিনি সাংবাদিকতার প্রশিক্ষকের দায়িত্বও পালন করেন। তার লেখা রোহিঙ্গা বিষয়ক ‘রক্তাক্ত আরাকান : মানবিক বাংলাদেশ’, ‘বাংলাদেশে সামাজিক যোগাযোগ মাধ্যম’, ‘মুজিববর্ষে বাংলাদেশ’, ‘চিত্রা’, ‘জনসংযোগ ব্যবস্থাপনা’ এবং কবিতার বই ‘প্রজায়িনী’ নামক পুস্তক প্রকাশিত হয়েছে। তিনি ১৯৭১ সালের ১৫ জানুয়ারি নড়াইল জেলার লোহাগড়া উপজেলার নোয়াগ্রামে জন্মগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews