1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
বাটলার-ওকস বীরত্বে ইংল্যান্ডের দুর্দান্ত জয়
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
স্বাধীনতাবিরোধীরা সুযোগ পেলেই ছোবল মারতে চায়: রাষ্ট্রপতি অবশেষে রাজধানিতে  দেখা মিলল  বৃষ্টির যে কারণে যৌনতার প্রতি আগ্রহ কমে যায় টেকনাফ সীমান্তে  ভেসে আসছে মর্টার শেল ও ভারি গোলার বিকট শব্দ,  দেখা যাচ্ছে  আগুনের কুণ্ডলী বৈদেশিক ঋণনির্ভর প্রকল্প বাস্তবায়নে বাড়তি পরিশ্রমের  নির্দেশ প্রধানমন্ত্রীর  সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী লক্ষ্মীপুরে বিনামূল্যে সার বীজ বিতরণ বরুড়ায় বই ও কসমেটিক বিক্রেতাকে হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদণ্ড,  স্বামী’র কারাদণ্ড বদলগাছীতে আগুনে ক্ষতিগ্রস্ত কাঠ মিস্ত্রিকে সহায়তা দিলেন সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্তী দেবীদ্বারে আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

বাটলার-ওকস বীরত্বে ইংল্যান্ডের দুর্দান্ত জয়

  • আপডেট টাইম : রবিবার, ৯ আগস্ট, ২০২০, ৯.৫৩ এএম
  • ৪৮৫ বার পঠিত

ডেস্ক: জস বাটলার ও ক্রিস ওকসের দুর্দান্ত ব্যাটিংয়ে তিন ম্যাচের সিরিজের প্রথম টেস্টে পাকিস্তানকে হারালো ইংল্যান্ড। জয়ের জন্য ইংল্যান্ডের প্রায়োজন ২৭৭ রান। ইংল্যান্ড ১১৭ রানেই হারিয়ে বসে ৫ উইকেট। জো রুট, বেন স্টোকস দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ। পাকিস্তানের চোখে ম্যাচ জয়ের স্বপ্ন।

কিন্তু জস বাটলার ও ক্রিস ওকস ষষ্ঠ উইকেট জুটিতে দারুণ চমক দেখালেন। যোগ করলেন ১৩৯ রান। দু’জনেই হাফ সেঞ্চুরি করলেন। এই জুটিটা যখন ভাঙ্গল তখন ইংল্যান্ড ম্যাচ জয় থেকে মাত্র ২১ রান দুরে দাড়িয়ে। জয়ের জন্য ৪ রান বাকি থাকতে ইয়াসির শাহ একই ভঙ্গিতে ফিরিয়ে দিলেন স্টুয়ার্ট ব্রডকেও। তবে একপ্রান্ত আঁকড়ে ক্রিস ওকস ইংল্যান্ডকে ৩ উইকেটের জয় এনে দিলেন। ক্রিস ওকস শেষ পর্যন্ত ১২০ বলে অপরাজিত থাকেন ৮৪ রানে।

বিপদে পড়া দলকে উদ্ধারের জন্য জস বাটলার ও ক্রিস ওকস শুরুতে ওয়ানডে স্টাইলে ব্যাট চালিয়ে পাল্টা আক্রমণ চালান। তাদের এই কৌশল বেশ কাজে দেয়। পাকিস্তানের পেসার এবং স্পিনাররা এই আক্রমণে তেজ হারিয়ে ফেলে। চতুর্থ দিনের শেষ সেশনে বাটলার এবং ওকস দু’জনেই হাফ সেঞ্চুরি পান। বাটলার ৫৫ বলে ফিফটি তুলে নেন। খানিকবাদে ৫৯ বলে হাফ সেঞ্চুরির হাসিতে ব্যাট তুলেন ওকস।

যেভাবে দু’জনেই ব্যাট করছিলেন তাতে মনে হচ্ছিল এই জুটিতেই ম্যাচ জিতে ফিরবে ইংল্যান্ড। কিন্তু দিনের খেলা শেষ হওয়ার ১৫ ওভার আগে ইয়াসির শাহ’র স্পিনে ৭৫ রানে এলবিডব্লিউ হন বাটলার। ১০১ বলে ৭ বাউন্ডারি ও ১ ছক্কায় তার এই ৭৫ রানের ইনিংস ইংল্যান্ডকে ওল্ড ট্রাফোর্ড টেস্টে জয়ের আসনে পৌঁছে দেয়।

তিন ম্যাচের সিরিজের প্রথমটিতে জিতে ইংল্যান্ড এগিয়ে গেল ১-০ ব্যবধানে। সিরিজের দ্বিতীয় টেস্ট এই ওল্ড ট্রাফোর্ডেই শুরু হবে ১৩ আগস্ট।

সংক্ষিপ্ত স্কোর: পাকিস্তান ৩২৬ ও ১৬৯। ইংল্যান্ড ২১৯ ও ২৭৭/৭। ফল: ইংল্যান্ড ৩ উইকেটে জয়ী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews