1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
ব্রাহ্মণবাড়িয়ার ছয় সাংবাদিককে হুমকি
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
স্বাধীনতাবিরোধীরা সুযোগ পেলেই ছোবল মারতে চায়: রাষ্ট্রপতি অবশেষে রাজধানিতে  দেখা মিলল  বৃষ্টির যে কারণে যৌনতার প্রতি আগ্রহ কমে যায় টেকনাফ সীমান্তে  ভেসে আসছে মর্টার শেল ও ভারি গোলার বিকট শব্দ,  দেখা যাচ্ছে  আগুনের কুণ্ডলী বৈদেশিক ঋণনির্ভর প্রকল্প বাস্তবায়নে বাড়তি পরিশ্রমের  নির্দেশ প্রধানমন্ত্রীর  সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী লক্ষ্মীপুরে বিনামূল্যে সার বীজ বিতরণ বরুড়ায় বই ও কসমেটিক বিক্রেতাকে হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদণ্ড,  স্বামী’র কারাদণ্ড বদলগাছীতে আগুনে ক্ষতিগ্রস্ত কাঠ মিস্ত্রিকে সহায়তা দিলেন সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্তী দেবীদ্বারে আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

ব্রাহ্মণবাড়িয়ার ছয় সাংবাদিককে হুমকি

  • আপডেট টাইম : শুক্রবার, ১০ জুলাই, ২০২০, ১২.১২ পিএম
  • ৩৯৫ বার পঠিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ায় সংবাদ প্রকাশ সংক্রান্ত ঘটনায় ছয় সাংবাদিককে হাত-পা কেটে নেয়ার হুমকি দেয়া হয়েছে ফেসবুকে।

কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কাওছার ভূঁইয়া জীবন ও পশ্চিম ইউপি চেয়ারম্যান ছায়েদুর রহমান মানিকের পক্ষ নিয়ে এ হুমকি দেয়া হয় বলে জানা গেছে।

তবে এ বিষয়ে বৃহস্পতিবার কসবা পশ্চিম ইউপি চেয়ারম্যান ছায়েদুর রহমান থানায় একটি জিডি করেছেন। জিডিতে তিনি উল্লেখ করেন, হুমকি দেয়া আইডিগুলো ফেক। এসব আইডির বিষয়ে তিনি অবগত নন। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানিয়ে তিনি এ বিষয়ে জিডি করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সম্প্রতি প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার তালিকায় অনিয়ম নিয়ে কসবার একাধিক জনপ্রতিনিধি ও এডিপির কাজ না করেই বিল উত্তোলনের অভিযোগে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ পরিবেশিত হয়।
এরই জের ধরে ‘জীবন ভাইয়ের সৈনিক’, ‘মানিক চেয়ারম্যানের সৈনিক’ নামে দুইটি আইডিতে থেকে ব্রাহ্মণবাড়িয়ার ছয়জন সাংবাদিককে হুমকি দেয়া হয়।

তারা হলেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সদস্য সচিব দীপক চৌধুরী বাপ্পী, আখাউড়া প্রেস ক্লাবের সভাপতি মানিক মিয়া, দেশ রূপান্তরের জেলা প্রতিনিধি মনির হোসেন, সময় টিভির ব্যুরো চিফ উজ্জল চক্রবর্তী, এনটিভির নিজস্ব প্রতিবেদক শিহাব উদ্দিন বিপু ও কালের কণ্ঠের জেলা প্রতিনিধি বিশ্বজিৎ পাল বাবু। কসবায় পেলে তাদের হাত-পা কেটে রেখে দেয়া হবে বলে এসব আইডি থেকে উল্লেখ করা হয়।

অপরদিকে ইউপি চেয়ারম্যান ছায়েদুর রহমান তার জিডিতে উল্লেখ করেন, সজিবুর রহমান নামে একটি আইডি থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান রাশেদুল কাওছার ভূঁইয়ার নামেও অপপ্রচার চালানো হয়। তার নামের যে আইডি থেকে সাংবাদিকদেরকে হুমকি দেয়া হয়েছে সে বিষয়ে তিনি অবগত নন বলে জানান।

এদিকে বিষয়টি জানার পরই পরই ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার মুঠোফোনে কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক রাশেদুল কাওছার ভূঁইয়া জীবনের সঙ্গে কথা বলেন। পাশাপাশি এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থাও নিতে বলেন।

এ ব্যাপারে কসবা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ঠিকাদার এমদাদুল হক পলাশ বলেন, সাংবাদিকদের সঙ্গে কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও অন্যান্য চেয়ারম্যানের বিরোধ সৃষ্টির জন্য কোনো একটা পক্ষ সুযোগ নিতে এ ধরণের কাজ করেছে। বিষয়টি বুঝতে পেরে উপজেলা পরিষদ চেয়ারম্যান নিজেই জিডি করার উদ্যোগ নিয়েছেন।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সদস্য সচিব দীপক চৌধুরী বাপ্পী বলেন, ফেসবুকে এসব হুমকি-ধামকি কাপুরুষদের কাজ। হুমকি-ধামকির কারণে সত্য সংবাদ প্রকাশ থেকে আমরা কেউ পিছপা হবো না। প্রেসক্লাবের সংশ্লিষ্টদের সাথে কথা বলে এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়ার চিন্তা করছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews