1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
ভারতের উপহারের ৪র্থ চালানের ২৯টি অ্যাম্বুলেন্স বেনাপোলে বন্দরে 
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

ভারতের উপহারের ৪র্থ চালানের ২৯টি অ্যাম্বুলেন্স বেনাপোলে বন্দরে 

  • আপডেট টাইম : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১, ১২.২০ এএম
  • ১৭২ বার পঠিত
রফিকুল ইসলাম বেনাপোল প্রতিনিধিঃ
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত মার্চ মাসে বাংলাদেশ সফরে এসে করোনা মোকাবিলার যৌথ প্রচেষ্টায় লাইফ ” ১০৯টি অ্যাম্বুলেন্স উপহারের ঘোষণা দেন।
 ওই ঘোষনা অনুযায়ী উপহারের চতুর্থ চালানের ২৯টি অ্যাম্বুলেন্স রবিবার (১২ সেপ্টেম্বর) বিকাল ৫টার সময় বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে।
কাস্টমসের ছাড়পত্র পাওয়ার পর অ্যাম্বুলেন্স গুলো বেনাপোল বন্দর হয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হবে।
ভারতীয় হাইকমিশন জানায়, চলতি বছরের ২৬-২৭ মার্চ বাংলাদেশ সফরকালে করোনা মহামারি মোকাবিলার বাংলাদেশ সরকারকে ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স উপহার দেয়ার ঘোষণা দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরই অংশ হিসেবে ২৯টি অ্যাম্বুলেন্স রবিবার দেশে এসেছে।
এর আগে ভারত সরকারের উপহারের প্রথম চালানের একটি অ্যাম্বুলেন্স গত ২১ মার্চ দেশে আসে। দ্বিতীয় চালান আসে শুক্রবার (৬ আগস্ট), তৃতীয় চালান আসে বৃহস্পতি বার (২৬ আগস্ট)। উপহার হিসেবে আসা এসব অ্যাম্বুলেন্সে ভেন্টিলেশন সুবিধা রয়েছে।
বেনাপোল কাস্টমসের কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা স্বপন কুমার দাস জানান, ভারত সরকারের উপহার দেয়া ২৯টি অ্যাম্বুলেন্স বেনাপোল বন্দর এসেছে রবিবার (১২ সেপ্টেম্বর) বিকাল ৫টায়। খুব তাড়াতাড়ি কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষ করা হবে।
সিঅ্যান্ডএফ উত্তরা মটরের প্রতিনিধি মেহেদী হাসান জানান, ভারত সরকারের উপহারের ২৯টি অ্যাম্বুলেন্স এর কাগজপত্র কাস্টমসে দেয়া হয়েছে।
বেনাপোল বন্দরের সহকারী উপপরিচালক আতিকুল রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ভারত সরকারের উপহারের ২৯টি অ্যাম্বুলেন্স বন্দরে রাখা হয়েছে। খুব দ্রুত ঢাকায় পাঠানোর জন্য বন্দর ও কাস্টমস এর আনুষ্ঠানিকতা শেষ করা হবে। ১০৯টি এ্যাম্বুলেন্সের মধ্যে এ পর্যন্ত ১০০টি দেশে এসেছে। বাকি ৯টি খুব দ্রুত আসবে বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews