1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
ভালুকায় অতিরিক্ত ফি-আদায়ের প্রতিবাদে শিক্ষার্থীদের মহাসড়ক সড়ক অবরোধ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
“বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ সাংবাদিক নয়নের উপর হামলার প্রতিবাদে সারাদেশে মানববন্ধন  নওগাঁর সাপাহারে ৫৯ জন ভূয়া দাখিল পরীক্ষার্থী বহিষ্কার, প্রতিষ্ঠান প্রধানদের বিরুদ্ধে মামলা ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : মোঃ লিটন মাদবর বিল্লাল  ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : আনোয়ার হোসেন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : হাসান মন্ডল 

ভালুকায় অতিরিক্ত ফি-আদায়ের প্রতিবাদে শিক্ষার্থীদের মহাসড়ক সড়ক অবরোধ

  • আপডেট টাইম : বুধবার, ৭ জুন, ২০২৩, ১২.২১ এএম
  • ৭১ বার পঠিত

ভালুকা ( ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ভালুকায় বেতনের সাথে অতিরিক্ত এক হাজার টাকা আদায় ও সরকারি নিয়মবহির্ভূত অতিরিক্ত দুই ঘন্টা ক্লাস আদায়ের প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে জামিরদিয়া আব্দুল গুণি মাস্টার স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা।

 

সোমবার (৫ জুন) সকালে চল্লিশ মিনিট মহসড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা এসময় মহাসড়কে দীর্ঘ জানযটের সৃষ্টি হয়। এতে তিব্র গরমে ভোগান্তিতে পরে সাধারণ যাত্রীরা।

 

জানা যায়, ওই স্কুলের ৬ষ্ঠ শ্রেণি থেকে একাদশ শ্রেণি পর্যন্ত নয়শতাধীক ছাত্র-ছাত্রীর নির্ধারিত মাসিক বেতনের সাথে অতিরিক্ত এক হাজার টাকা টিউশন ফি বাবদ আদায় ও সরকারি নিয়মবহির্ভূত অতিরিক্ত দুই ঘন্টা ক্লাস নেন স্কুল কর্তৃপক্ষ। এতে বিক্ষোভদ্ধ হয়ে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।

 

শিক্ষার্থীরা জানায়, স্কুল কর্তৃপক্ষ জোরপূর্বক অতিরিক্ত টাকা আদায় করায় ম্যানেজিং কমিটির কাছে ইতোপূর্বে অভিযোগ করেও কোন প্রতিকার না হলে তারা মহাসড়ক অবরোধ করে।

 

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এরশাদুল আহমেদ, উপজেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিসার, ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামাল হোসেন ও স্থানীয় চেয়ারম্যান তোফায়েল আহমেদ বাচ্চু ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

 

স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোখলেছুর রহমান বলেন, অবিভাবকের সাথে কথা বলেই বেতন বৃদ্ধির করা হয়েছে তবে এবিষয়ে কয়েক অবিভাবক জানান, তাদের সাথে আলোচনা না করেই অতিরিক্ত টাকা বাড়ানো হয়েছে।

 

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা অতিরিক্ত আদায়ের টাকা ফেরত দিতে ও সরকারি নিয়মে স্কুল পরিচালনার নির্দেশ দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews