1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
ভালুকায় বিরোধপূর্ণ জমি থেকে গাছ কেটে নেয়ার অভিযোগ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

ভালুকায় বিরোধপূর্ণ জমি থেকে গাছ কেটে নেয়ার অভিযোগ

  • আপডেট টাইম : বুধবার, ৩ মে, ২০২৩, ১২.২১ পিএম
  • ১৩২ বার পঠিত

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ভালুকায় বিরোধপূর্ণ জমি থেকে চার শতাধিক বাঁশ ও বেশ কয়েকটি বনজ ও ফলদ গাছ কেটে নেয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে গত সোমবার উপজেলার সোনাখালি গ্রামে। পরে ৯৯৯ নম্বরে ফোন দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

ক্ষতিগ্রস্ত জমির মালিক ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার সোনাখালী গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে আকতার জামানের সাথে প্রতিপক্ষ রফিকুল ইসলাম গংদের সোনাখালী মৌজার ৫৯ নম্বর দাগে ৫ কাঠা জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। সোমবার সকালে রফিকুল ইসলাম গং দেশিয় অস্ত্রসস্ত্র নিয়ে বেশ কয়েকটি বনজ ও ফলদ গাছ কেটে ফেলে। এর আগেও তারা চার শতাধিক বাঁশ কেটে নিয়ে যায়। পরে ৯৯৯ নম্বরে ফোন দিলে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে গাছ কাটতে বাঁধা ও থানায় বসতে বলে আসেন।

ক্ষতিগ্রস্ত আকতার জামান জানান, ওই জমিটি তিনি পৈত্রিক সূত্রে প্রাপ্ত হয়ে দীর্ঘদিন ধরে ভোগ দখলে আছেন। প্রতিপক্ষ রফিকুল ইসলাম ওই জমিটি দখলে নেয়ার জন্য অনেকদিন ধরেই পাঁয়তারা করে আসছিলো। এরই জের হিসেবে তারা সোমবার দেশিয় অস্ত্রসস্ত্র নিয়ে বেশ কয়েকটি বনজ ও ফলদ গাছ কেটে ফেলে। এর আগেও প্রতিপক্ষরা তার জমি থেকে চার শতাধিক বাঁশ কেটে নেয়। এতে তার প্রায় দুই লক্ষধিক টাকার ক্ষতি হয়েছে। পরে ৯৯৯ নম্বরে ফোন দিলে ভালুকা থানা থেকে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

প্রতিপক্ষ রফিকুল ইসলাম গাছ কেটে নেয়ার কথা স্বীকার করে জানান, ওই জমিটি তার বেশ কয়েক বছর ধরে ভোগ করে আসছেন।

 

ভালুকা মডেল থানার এসআই আবুল কালাম জানান, ৯৯৯ নম্বরে সংবাদ পেয়ে তিনি ঘটনাস্থলে যান এবং গাছ কাটতে ও সরিয়ে নিতে বাঁধা দিয়ে আসেন। তাছাড়া সন্ধ্যার পর কাগজপত্র নিয়ে দুই পক্ষকেই থানায় আসার জন্য বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews