1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
ভূরুঙ্গামারীতে হত দরিদ্রের আত্মকর্মসংস্থান কর্মসূচি ইজিপিপি নামের তালিকায় রাজনৈতিক ব্যবসায়ী চাকুরীজীদের নাম
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ

ভূরুঙ্গামারীতে হত দরিদ্রের আত্মকর্মসংস্থান কর্মসূচি ইজিপিপি নামের তালিকায় রাজনৈতিক ব্যবসায়ী চাকুরীজীদের নাম

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২, ১২.০৩ এএম
  • ১২০ বার পঠিত
আব্দুর রাজ্জাক ভূরুঙ্গামারী প্রতিনিধিঃ
রবিবার (১৭ জুলাই) ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী অফিসার বরাবর  ২০২১-২০২২ অর্থবছরে হতদরিদ্রের জন্য আত্মকর্মসংস্থান কর্মসূচি ইজিপিপি  (১ম ও ২য় পর্যায়) পিআইও অফিস ভূরুঙ্গামারি কর্তৃক প্রদত্ত তালিকা অনুযায়ী ০৬ নং জয়মনিরহাট ইউনিয়ন পরিষদের উপকার ভোগীদের নামের তালিকায়  কাজ না করে জাতীয়তাবাদী ছাত্রদল, ব্যবসায়ী চাকরিজীবি ও গৃহস্থলী লোকের নাম উল্লেখ করা প্রসঙ্গ বিষয়ে লাভলু রহমান গং  অভিযোগ করেন এবং ৬ নং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এর বিরুদ্ধে মানববন্ধন করেন এলাকাবাসী। মানববন্ধনের পরে বিভিন্ন পত্র পত্রিকায় ৯ মার্চ খবরটি প্রকাশীত হয়।
অভিযোগে উঠে আসে অসহায় ও দুস্থ সাধারণ নিরীহ মানুষগুলোর নাম বাদ দিয়ে জয়মনিরহাট ইউনিয়ন শাখার রাজনৈতিক বৃন্দের পদ-পদবী ব্যক্তি, ব্যাবসায়িক, চাকুরীজীবী,  সংরক্ষিত মহিলা সদস্য সহ কতিপয় মেম্বারগনের নিজের নাম, স্বামী, স্ত্রী, ছেলে, ছেলের বউ, ভাতিজা, ভাই, মা ও বাবার নাম অন্তর্ভুক্ত হয়েছে।  যা সাধারণ মানুষের মাঝে জনমত সৃষ্টি করেছে।
মাটি কাঁটার নামের তালিকার কয়েক জনের সাথে কথা হয় তাদের ভিতরে ক্রমিক নং ১৬৭ নাজমুলকে ফোনে না পেলে তার বাবাকে ফোন করা হলে ৭ নং ওয়াডের মেম্বার ফোন ধরে বলেন এটা আমার ছেলের নাম,আমার ছেলে মাটি কাটছে।আর কাটছে কিনা চেয়ারম্যানের কাছে শুনেন। ইউনিয়নের মহিলা সদস্য ১,২,৩ নং ওয়াডের আলো মনি যার ক্রমিক নং ৭৫ এ বিষয়ে জানতে চেয়ে ফোন করা হলে তার স্বামী ফোন ধরে বলেন উনি ঘুমাইছে।আর মাটি কাঁটার বিষয়টি তিনি স্বীকার করে বলেন হ্যা মাটি কেটেছে তবে কয়দিন কেটেছে জানি না।
তালিকায় ২৩৯ নং একাব্বর আলী (জয়মনিরহাট টেকনিক্যাল কলেজে কর্মরত)
তাকে ফোন করা হলে সে জানায় সে বলেন মাটি কাটছি কিনা চেয়ারম্যান জানে, গণমাধ্যম কর্মীকে বলেন এবং উস্কানীমূলক ভাবে বলেন আপনাদের নিজের বাড়িতে মাটি কাটা লাগবে কিনা সেটা বলেন তাহলে মাটি কেটে দিয়ে আসি।ক্রমিক নং ৬১ মেম্বারের ছেলে মফিজুলকে ফোন দেওয়া হলে সে রাগ হয়ে বলে মাটিকাটি কিনা সেটা গিয়ে গণমাধ্যম কর্মীকে দেখতে বলে। ক্রমিক নং ২৫১ কামরুজ্জামান ভূমি অফিসে কর্মরত তাকে ফোন করা হলে সে বলে হ্যা আমার নাম আছে।
অভিযোগে আরো যাদের নাম আছে তাদের মধ্যে কয়েক জনের নাম তুলে ধরা হলো ৭ নং ওয়াডের লাইলি খাতুন ক্রমিক নং ১৭৫ মেম্বারের স্ত্রী,৩ নং ওয়াডের রাজিয়া খাতুন ক্রমিক নং ৭৯ মেম্বারের স্ত্রী।৩ নং ওয়াডের মেহেরুন নেছা ক্রমিক নং ৬৭ মেম্বার স্ত্রী, ৪ নং ওয়াডের রাশেদ মেনন ৯২ ক্রমিক নাম্বার ৪,৫,৬ মহিলা সদস্যের ছোটো ভাই,৫ নং ওয়াডের মোস্তাফিজুর রহমান ক্রমিক নং ১১৬,১ নং ওয়াডের নাজমুল ক্রমিক নং ৮ মেম্বারের ছেলে,৯ নং ওয়াড হামিদুল ২৩৬ ক্রমিক নং ও ৭,৮,৯ নং ওয়াডের মহিলা মেম্বারের স্বামী,৩ নং ওয়াডের মালেকা খাতুন ক্রমিক নং ৭৪ মেম্বারের স্ত্রী,২ নং ওয়াডের ক্রমিক নং ৪১ আব্দুস সাত্তার ব্যাবসায়ী,২ নং ওয়াডের ক্রমিক নং ৯০ নাছির উদ্দীন রাজনৈতিক,২ নং ওয়াড ক্রমিক নং ৫২ রাব্বি তালুকদার রাজনৈতিক,
উপরোক্ত বিষয়ে জানার জন্য ৬ নং জয়মনিরহাট ইউনিয়ন পরিষদে গিয়ে চেয়ারম্যান আব্দুল ওয়াদুদকে না পেয়ে তাকে একাধিকবার ফোন দিলেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার শাহিনুর আলম বলেন এগুলো তালিকায় ছিলো তারপর আমাদের দৃষ্টিগোচরে আসলে তখন তাদেরকে তালিকা থেকে কর্তন করা হয়েছে।আর এ ব্যাপরে উপজেলা নির্বাহী অফিসার বিষয়টি দেখতেছেন।
অভিযোগের বিষয়ে রাসেল দিও,সহকারী পরিচালক, স্থানীয় সরকার কুড়িগ্রামের কাছে জানতে চাইলে অভিযোগের সত্যতা নিশ্চিত করে তিনি বলেন,এ বিষয়ে আমাকে অবগত করেছেন। আনিত অভিযোগের বিষয়ে সরেজমিনে তদন্ত করে রিপোর্ট দাখিলের জন্য  ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী অফিসার এর কাছে ৬ জুলাই একটি চিঠি পাঠানো হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহি অফিসার দীপক কুমার দেব শর্মা বলেন, একটা কাগজ (১৮)জুলাই আসছে ওটা আমি একজন অফিসারকে দায়িত্ব দিয়েছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews