1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
মাদককে ধব্বস করতে হলে সবাইকে এগিয়ে আসতে হবে- কাউন্সিলর মংমংসিং মারমা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
“বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ সাংবাদিক নয়নের উপর হামলার প্রতিবাদে সারাদেশে মানববন্ধন  নওগাঁর সাপাহারে ৫৯ জন ভূয়া দাখিল পরীক্ষার্থী বহিষ্কার, প্রতিষ্ঠান প্রধানদের বিরুদ্ধে মামলা ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : মোঃ লিটন মাদবর বিল্লাল  ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : আনোয়ার হোসেন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : হাসান মন্ডল 

মাদককে ধব্বস করতে হলে সবাইকে এগিয়ে আসতে হবে- কাউন্সিলর মংমংসিং মারমা

  • আপডেট টাইম : বুধবার, ২৮ জুলাই, ২০২১, ৭.২৫ পিএম
  • ১৪৭ বার পঠিত
মাদককে ধব্বস করতে হলে সবাইকে এগিয়ে আসতে হবে- কাউন্সিলর মংমংসিং মারমা
আকাশ মারমা মংসিং বান্দরবানঃ
 বর্তমানে মাদকাসক্তি আমাদের সমাজে এক সর্বনাশা ব্যাধিরূপে বিস্তার লাভ করছে। দুরারোগ্য ব্যাধির মতোই তা আমাদের তরুণ সমাজকে গ্রাস করছে। এর তীব্র দংশনে ছটফট করছে আমাদের সমাজের আগামী দিনের ভবিষ্যৎরা। মাদকের ভয়াবহ পরিণতি দেখে আজ প্রশাসন বিচলিত, অভিভাবকরা আতঙ্কিত চিকিৎসকেরা দিশেহারা হয়ে পড়েছে, সেই সাথে “মাদককে ধব্বস করতে হলে সবাইকে এগিয়ে আসতে হবে” বলে মন্তব্যে করেন বান্দরবান পৌর কাউন্সিলর মংমংসিং মারমা।
তিনি আরো বলেন, এর কারণ যে তরুণ যুবশক্তি দেশের প্রাণ মেরুদ-, নেশার ছোবলে আজ সেই মেরুদ- ভেঙ্গে পড়ে যেতে বসেছে। নেশার ছোবলে মৃত্যুতে ঢলে পড়ছে লক্ষ প্রাণ ধ্বংস হচ্ছে পরিবার ও সামাজিক শান্তি। রাষ্ট্র অনিশ্চিত ভবিষ্যতের হাতছানি দেখতে পাচ্ছে। দাবাগি্নর মতো এ সামাজিক ব্যাধি যেনো ছড়িয়ে পড়ছে শহর থেকে শুরু করে সবুজ শ্যামলে ঢাকা গ্রাম বাংলায়। মাদকাসক্তি সমস্যা নিয়ে বিশ্বজুড়ে যে তোলপাড় তাতে আমাদের দেশও শামিল হয়েছে। তারপরও এ সমস্যা থেকে উত্তরণের জন্যে সমাজের সর্বস্তরের মানুষকে সম্পৃক্ত করে এর কুফল জানাতে হবে সবাইকে গড়ে তুলতে হবে সচেতনতা।
৫নং ওয়ার্ডের মাদক নিয়ে কোন প্রতিকার ও পদক্ষেপ নিয়েছেন কিনা জানতে চাইলে ৫নং ওয়ার্ড কাউন্সিলর মংমংসিং বলেন, আমার ওয়ার্ডে মাদককে কর্মকান্ড নিয়ে কাজ করে যাচ্ছি। এমনকি কেউ মাদকশক্ত সেবন করেছে কিনা সেটি দিকে নজরদারী রাখা হচ্ছে। এবং যারা মাদকব্যবস্যা নিয়ে জড়িত তাদেরকে আইনে আওতায় নিয়ে আসা পদক্ষেপ নিয়েছি।
তিনি আরো বলেন, মাদক ব্যবসায়ী বড়বড় নেতা কর্মীদের নাম ভাঙিয়ে ব্যবসা চালিয়ে যাচ্ছে। অথচ তাদের সাথে সম্মানীত যাদের নাম ভাঙিয়ে মাদক ব্যবসা করেন তারা আসলে সম্পৃক্ত হয়। নিজের মাদক ব্যবসায়কে সামনে এগিয়ে নিয়ে যেতে নামে অপব্যবহার করা হচ্ছে। বিশেষ করে আমার ওয়ার্ডে যারা ভয়াবহ মাদক ইয়াবা ব্যাবসার সাথে জড়িত তারা বড়বড় নাম ভাঙিয়ে রমরমনা মাদক ব্যবসা চালাচ্ছে। তবে  প্রাথমিক ভাবে আমরা তাদের চিহ্নিত করছি। প্রশাসনের সহায়তা নিয়ে এবং সচেতন সমাজের সহায়তায় সে যত বড় ছত্রছায়ায় থেকে এই মরণ নেশা ইয়াবার কারবারি করুক না কেন আমরা তাদের প্রতিহত করবো।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews