1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
মানুষ কখন আত্মহত্যা করে.?
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
স্বাধীনতাবিরোধীরা সুযোগ পেলেই ছোবল মারতে চায়: রাষ্ট্রপতি অবশেষে রাজধানিতে  দেখা মিলল  বৃষ্টির যে কারণে যৌনতার প্রতি আগ্রহ কমে যায় টেকনাফ সীমান্তে  ভেসে আসছে মর্টার শেল ও ভারি গোলার বিকট শব্দ,  দেখা যাচ্ছে  আগুনের কুণ্ডলী বৈদেশিক ঋণনির্ভর প্রকল্প বাস্তবায়নে বাড়তি পরিশ্রমের  নির্দেশ প্রধানমন্ত্রীর  সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী লক্ষ্মীপুরে বিনামূল্যে সার বীজ বিতরণ বরুড়ায় বই ও কসমেটিক বিক্রেতাকে হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদণ্ড,  স্বামী’র কারাদণ্ড বদলগাছীতে আগুনে ক্ষতিগ্রস্ত কাঠ মিস্ত্রিকে সহায়তা দিলেন সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্তী দেবীদ্বারে আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

মানুষ কখন আত্মহত্যা করে.?

  • আপডেট টাইম : বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১, ১০.৪৮ পিএম
  • ১৩২ বার পঠিত

হাবিবুল্লাহ পেকুয়া প্রতিনিধিঃ

মানুষ আত্মহত্যা কখন করে জানেন?
যখন সে মনে করে তার সব শেষ, তাকে কেউ ভালোবাসে না, তাকে কেউ টেক কেয়ার করে না, যখন ভালোবাসা শব্দ টি ও বেদনা বিধুর হয়ে যায়। যখন অর্জনের সব কিছুই বিসর্জনের খাতায় নাম লিখায়, আরও কিছু কারণে মানুষ আত্মহত্যা করে, সাথে কিছু হারানোর বেদনা, কিছু প্রাপ্তি হীনতার মানসিক অপূর্ণতা। হ্যাঁ সাধারণত এসব কারনেই কেউ আত্মহত্যা করে।

ধরেন, সে আত্মহত্যা করার জন্য ৯৯ভাগ প্রস্তুতু। গলায় দড়ি বেঁধে নিল, নয়তো বিষ পান করবে বলে বোতল হাতে নিল, নয়তো অনেক কষ্টের জমানো টাকা দিয়ে কেরোসিন তেল কিনে গায়ে ঢেলে দিলো। শেষ বারের মত পৃথিবীর নীল দিগন্ত কে আরেকবারের জন্য দেখে নিচ্ছে, আর অজর ধারায় চোখ দিয়ে পানি ঝরছে সব হারানোর দুঃখে।

ধরেন হঠাৎ করে তার মনে হল পৃথিবীর কেউ না কেউ তাকে অনেক বেশি ভালোবাসে। কোন এক কল্পনাতে সেই মানুষ টি তাকে অনেক সুন্দর স্বপ্ন দেখালো। সব জয়ের স্বপ্ন, সব ভালোবাসার স্বপ্ন, সব আবেগের স্বপ্ন, সব প্রাপ্তির স্বপ্ন। এখন সে আত্মহত্যার জন্য ৯৯ ভাগ প্রস্তুত থেকেও সে সেখান থেকে বাস্তব জীবনে ফিরে এল। তার মনে হয়েছে তার বাঁচা দরকার। পৃথিবীকে দেওয়ার মত তার কাছে এখনও অনেক কিছু আছে।

১০০ ভাগের মধ্যে অপ্রস্তুত হয়ে থাকা ১ ভাগ ভালোবাসা ই তাকে নতুন করে বাঁচতে দিয়েছে, একটু নতুন স্বপ্ন দেখতে শিখিয়েছে, আরও কিছু ভাবতে শিখিয়েছে। একটু ভালো করে দেখুন, জাস্ট ১ টি স্বপ্ন মানুষকে সুন্দর করে বাঁচতে আর বাঁচাতে শিখায়। তাই চলেন, মানুষের জন্য খুব বেশি কিছু করতে না পারলেও কিছু মানুষের জন্য ১ ভাগ ভালোবাসা হয়ে তাকে আবার নতুন করে জীবনে বাঁচার জন্য স্বপ্ন দেখাতে পারি।
তাই চলেন,স্বপ্ন দেখি, স্বপ্ন দেখাই, স্বপ্ন সাজাই আর নয়তো স্বপ্ন নির্মাণ করি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews