1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
ময়মনসিংহে এক হাজার টাকায় কিডনি রোগীদের স্থায়ী টানেল্ড ক্যাথেটার
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
স্বাধীনতাবিরোধীরা সুযোগ পেলেই ছোবল মারতে চায়: রাষ্ট্রপতি অবশেষে রাজধানিতে  দেখা মিলল  বৃষ্টির যে কারণে যৌনতার প্রতি আগ্রহ কমে যায় টেকনাফ সীমান্তে  ভেসে আসছে মর্টার শেল ও ভারি গোলার বিকট শব্দ,  দেখা যাচ্ছে  আগুনের কুণ্ডলী বৈদেশিক ঋণনির্ভর প্রকল্প বাস্তবায়নে বাড়তি পরিশ্রমের  নির্দেশ প্রধানমন্ত্রীর  সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী লক্ষ্মীপুরে বিনামূল্যে সার বীজ বিতরণ বরুড়ায় বই ও কসমেটিক বিক্রেতাকে হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদণ্ড,  স্বামী’র কারাদণ্ড বদলগাছীতে আগুনে ক্ষতিগ্রস্ত কাঠ মিস্ত্রিকে সহায়তা দিলেন সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্তী দেবীদ্বারে আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

ময়মনসিংহে এক হাজার টাকায় কিডনি রোগীদের স্থায়ী টানেল্ড ক্যাথেটার

  • আপডেট টাইম : শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০, ১২.৪৬ এএম
  • ১৬৬ বার পঠিত

ময়মনসিংহ প্রতিনিধি

মাত্র এক হাজার টাকায় ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে কিডনি রোগীদের ‘স্থায়ী টানেল্ড ক্যাথেটার’ স্থাপন করার অস্ত্রোপচার শুরু হয়েছে। বৃহস্পতিবার মমেক হাসপাতালের কিডনি রোগ বিভাগে প্রথমবারের মত এর কার্যক্রম শুরু হয়।

যারা দীর্ঘদিন যাবত কিডনি সমস্যায় ভুগছেন তাদের জন্য এ খবরটি অনেক গুরুত্বপূর্ণ বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। কিডনি রোগ বিভাগের চিকিৎসক ওমর ফারুক মিয়া জানান, এ অপারেশনটি বেসরকারি যেকোনো হাসপাতালে ৫০ থেকে ৬০ হাজার টাকা দিয়ে করা হয়ে থাকে। যা এখন থেকে এ সেবালয়ে মাত্র এক হাজার টাকা দিয়ে করা সম্ভব হবে।
জানা যায়, বৃহস্পতিবার নেত্রকোনার কেন্দুয়া উপজেলার রুনা আক্তার (৪০) ও শেরপুর সদর উপজেলার রুস্তম আলী এ সংক্রান্ত রোগে ভুগছিলেন। পরে আজ তাদের কিডনিতে স্থায়ী টানেল্ড ক্যাথেটার স্থাপনের মাধ্যমে এই অস্ত্রোপচারের যাত্রা শুরু হয়েছে। এর মাধ্যমে এখন থেকে এই স্থায়ী টানেল্ড ক্যাথেটার দিয়ে ডায়ালাইসিস দেয়া সম্ভব হবে।

একই বিভাগের আরেক চিকিৎসক হাসানুল ইসলাম আকাশ জানান, ‘যারা কিডনির জটিল সমস্যায় ভুগছেন তারা এখন থেকে নামমাত্র মূল্যে এ সেবা যেন পান তা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews