1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
লিস্ট ‘এ’ ক্রিকেটে দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়লেন হেড
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ

লিস্ট ‘এ’ ক্রিকেটে দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়লেন হেড

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১, ১২.১২ এএম
  • ১৪৩ বার পঠিত

তৌহিদা খাতুন মীর নিজস্ব প্রতিবেদকঃ

লিস্ট ‘এ’ ক্রিকেটে দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়লেন হেড
অস্ট্রেলিয়ার ব্যাটার ট্রেভিস হেড আগে থেকেই লিস্ট ‘এ’ ক্রিকেটের ইতিহাসে দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ডের মালিক ছিলেন। এবার নিজের রেকর্ড নিজেই ভেঙেছেন তিনি।

অস্ট্রেলিয়ার ঘরোয়া একদিনের ক্রিকেট টুর্নামেন্ট মার্শ কাপে বুধবার সাউথ অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল কুইন্সল্যান্ড। এ ম্যাচে মাত্র ১১৪ বলে ডাবল সেঞ্চুরি করে নতুন ইতিহাস গড়েছেন হেড।

অ্যাডিলেডে টসে জিতে আগে ব্যাট করতে নেমে ২২ রানে ওপেনার অ্যালেক্স ক্যারির বিদায়ের পর জ্যাক ওয়েদারেল্ডের সঙ্গে ২৪৪ রানের বিশাল জুটি গড়েন অধিনায়ক ট্রেভিস হেড। ৯৭ রান করে জ্যাক ফিরলে ভাঙে এই জুটি।

এর আগে ঝড়ের বেগে ব্যাট চালিয়ে ৬৫ বলে সেঞ্চুরি তুলে নেন হেড। পরের ৪৯ বলে তুলে নেন আরেকটি শতক। ১১৪ বলে পূর্ণ করেন ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি।

১২৭ বলে ২৮ বাউন্ডারি ও ৮ ছক্কায় ২৩০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন হেড। এই ইনিংসের পথে ২৭ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান লিস্ট ‘এ’ ক্রিকেটে দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েন। ২০১৫ সালে এই টুর্নামেন্টেই সাউথ অস্ট্রেলিয়ার হয়ে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে হেড দুইশ ছুঁয়েছিলেন ১১৭ বলে।

শুধু দ্রুততম ডাবলই নয়, হেড নিজের নাম তুলেছেন রেকর্ড বইয়ের আরেকটি পাতায়। লিস্ট ‘এ’ ক্রিকেটে একাধিক ডাবল সেঞ্চুরি করা মাত্র তৃতীয় ব্যাটসম্যান তিনি।

তিনটি ডাবল সেঞ্চুরি করে এই তালিকায় সবার ওপরে রোহিত শর্মা। তার তিনটি দ্বি-শতকই আন্তর্জাতিক ওয়ানডেতে। রোহিত ও হেড ছাড়া দুটি ডাবল সেঞ্চুরি করেছেন সাবেক ইংল্যান্ড ব্যাটসম্যান অ্যালেস্টার ব্রাউন।

লিস্ট ‘এ’ ক্রিকেটে ষষ্ঠ সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস এটি। ২০০২ সালে অ্যালেস্টার ব্রাউনের করা ২৬৮ এখনও সর্বোচ্চ রানের রেকর্ড।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews