1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. towhid472@gmail.com : TOWHID AHAMMED REZA : TOWHID AHAMMED REZA
  3. sobhanhowlader155@gmail.com : Sobhan : Sobhan
লোহাগাড়ায় ২ সাংবাদিকের উপর হামলা ও চাঁদা দাবির প্রতিবাদে সংবাদ সম্মেলন
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৩:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
“বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ সাংবাদিক নয়নের উপর হামলার প্রতিবাদে সারাদেশে মানববন্ধন  নওগাঁর সাপাহারে ৫৯ জন ভূয়া দাখিল পরীক্ষার্থী বহিষ্কার, প্রতিষ্ঠান প্রধানদের বিরুদ্ধে মামলা ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : মোঃ লিটন মাদবর বিল্লাল  ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : আনোয়ার হোসেন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : হাসান মন্ডল 

লোহাগাড়ায় ২ সাংবাদিকের উপর হামলা ও চাঁদা দাবির প্রতিবাদে সংবাদ সম্মেলন

  • আপডেট টাইম : শুক্রবার, ২৬ আগস্ট, ২০২২, ১২.১১ এএম
  • ২৫৭ বার পঠিত

চট্টগ্রাম ব্যুরো অফিসঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার কর্মরত দুই সাংবাদিককে অপহরণ করে শারীরিক নির্যাতনের পর তাদের কাছে চাঁদাদাবী ও তাদের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় মারাত্নক অপপ্রচার ও মানহানিকর লেখা প্রকাশের বিরুদ্ধে স্থানীয় জনৈক  এরশাদ হোসাইন ও মোহাম্মদ আলাউদ্দিন আলো নামের দু’জন সন্ত্রাসী ব্যক্তির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী সাংবাদিক জাহাঙ্গীর আলম ও কলিম উল্লাহ।

২৪ আগস্ট (বুধবার) উপজেলার বটতলী স্টেশনের হোটেল দি জামানস্থ হলরুমে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী মো. জাহাঙ্গীর আলম। লিখিত বক্তব্যে তিনি বলেন, তিনি বর্তমানে ঢাকা থেকে প্রকাশিত দৈনিক দেশের কণ্ঠ পত্রিকায় চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রতিনিধি ও ইউটিউব চ্যানেল দ্বীপ টিভিতে কর্মরত রয়েছেন।

পাশাপাশি এলাকায় মৎস্য প্রজেক্ট সহ বনায়ন করে জীবিকা নির্বাহ করেন। এছাড়াও শিক্ষা, সংস্কৃতি ও সামাজিক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন হিসেবে ৪৯নং ফারাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্বাচিত সভাপতি, মদিনাতুল উলুম মাদ্রাসা হেফ্জখানা ও এতিমখানার নির্বাচিত সাধারণ সম্পাদক এবং জাতীয় সাংবাদিক সংস্থা সাতকানিয়া উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন তিনি।

বিগত ২৮ জুলাই রাত সাড়ে ৮টার দিকে তার সহকর্মী কলিম উল্লাহ সহ কয়েকজন মিলে ইনসাফ রেস্তোরাঁয় নাস্তা করার প্রাক্কালে লোহাগাড়ার চিহ্নিত হত্যা মামলায় জেল খেটে আসা ও চাঁদাবাজি মামলার আসামি কথিত সাংবাদিক এরশাদ হোসাইন ও তার যাবতীয় অপকর্মের প্রধান সহযোগী কথিত ফেবু সাংবাদিক আলাউদ্দিন তাদেরকে সংবাদ বিষয়ে বিভিন্ন প্রলোভন দেখিয়ে হোটেল থেকে অপহরণ করে অন্য জায়গায় নিয়ে গিয়ে একটি কক্ষে ঢুকিয়ে আটকে রেখে তাদের মারধর করে, ওই সময় তাদের হাতে থাকা ২টি মোবাইল ফোন এবং পকেটে থাকা নগদ টাকা ছিনিয়ে নেয়। এরপর কয়েকটি অলিখিত কার্টিজ পেপারে তিনি ও তার সহকর্মী কলিম উল্লাহ থেকে জোরপূর্বক স্বাক্ষর আদায় করে নেয়। ঘটনাটি কখনও কাউকে প্রকাশ করলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘৃণ্যভাবে ভাইরাল করার হুমকি প্রদান করেন বলে ও লিখিত বক্তব্যে ভুক্তভোগী জাহাঙ্গীর আলম প্রকাশ করেন।

পরবর্তীতে এ ঘটনায় এরশাদ হোসাইন ও আলাউদ্দিন সোশ্যাল মিডিয়ায় ঘটনাটি ভিন্ন ভাবে
প্রকাশ করলে তিনি ও তার সহকর্মী কলিম উল্লাহর মান সম্মানের চরমভাবে হানি ঘটে।

তাই তাঁদের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে ভুক্তভোগী জাহাঙ্গীর আলম ও কলিম উল্লাহ বাদী হয়ে চট্টগ্রামের বিজ্ঞ আদালতে ২টি চাঁদাবাজী মামলা ও ১টি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

বিজ্ঞ আদালতে মামলা করার পর থেকে সন্ত্রাসী এরশাদ হোসাইন ও আলাউদ্দিন তাদেরকে মামলা প্রত্যাহারের জন্য বিভিন্ন হুমকি ধমকি দেন এবং আপত্তিকর ও কুরুচিপূর্ণ বক্তব্য তাদের নিজস্ব ফেসবুক আইডির মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করেন বলে তিনি লিখিত বক্তব্যে উল্লেখ করেন।
সংবাদ সম্মেলনে লোহাগাড়ায় কর্মরত সকল সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews