1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
সাফারি পার্কে এলো নতুন অতিথি
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
“বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ সাংবাদিক নয়নের উপর হামলার প্রতিবাদে সারাদেশে মানববন্ধন  নওগাঁর সাপাহারে ৫৯ জন ভূয়া দাখিল পরীক্ষার্থী বহিষ্কার, প্রতিষ্ঠান প্রধানদের বিরুদ্ধে মামলা ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : মোঃ লিটন মাদবর বিল্লাল  ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : আনোয়ার হোসেন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : হাসান মন্ডল 

সাফারি পার্কে এলো নতুন অতিথি

  • আপডেট টাইম : বুধবার, ২০ অক্টোবর, ২০২১, ৪.৩৬ এএম
  • ১০৩ বার পঠিত

রাশিদ আহমেদ গাজীপুর জেলা ব্যুরোচীফঃ

সাফারি পার্কে এলো নতুন অতিথি

গাজীপুরের শ্রীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে জেব্রা পরিবারে নতুন অতিথি এসেছে। সোমবার সকালে পার্কের কোর সাফারি পার্কে জেব্রার পালে শাবকটিকে মায়ের সঙ্গে প্রথম দেখা যায়। সদ্য জন্ম নেয়া শাবকটি পুরুষ।

আগে পার্কে ১৪টি পুরুষ ও ১৬টি মাদী জেব্রা ছিল। নতুন শাবক নিয়ে পার্কে জেব্রার সংখ্যা দাঁড়িয়েছে ৩১টিতে।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী বন সংরক্ষক মো. তবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, জেব্রা পরিবারে এ বছরে আগেও আরও সাতবার জেব্রা পাওয়া গেছে। নতুন শাবকটি বছরের অষ্টমতম শাবক। মা ও শাবক উভয়েই সুস্থ আছে।

শাবকটি তার মায়ের সঙ্গে পার্কের বেষ্টনীতে ঘোরাফেরা করছে। মা জেব্রার পুষ্টিমানের কথা বিবেচনায় খাদ্যে পরিবর্তন আনা হয়েছে। জেব্রার প্রধান খাবার ঘাস, বর্তমানে ঘাসের পাশাপাশি মা জেব্রাকে ছোলা, গাজর ও ভুষি দেওয়া হচ্ছে। সদ্য জন্ম নেয়া শাবকটি পুরুষ। বর্তমানে পার্কে জেব্রার সংখ্যা দাঁড়িয়েছে ৩১টিতে।

তিনি আশা করেন, পার্কের দেশীয় প্রাকৃতিক পরিবেশে দেশি-বিদেশি বিভিন্ন জাতের পশু-পাখি থেকে নিয়মিত বাচ্চা পাওয়া যাচ্ছে। এ ধারাবাহিকতা চলতে থাকলে এ পার্ক থেকেই এক সময় দেশে জেব্রার চাহিদা মেটানো যেমন সম্ভব হবে। বিদেশ থেকে জেব্রা আমদানির ওপর নির্ভরতা কমে আসবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews