1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
সাভার-আশুলিয়ার শ্রমিক সংগঠনের প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ

সাভার-আশুলিয়ার শ্রমিক সংগঠনের প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি

  • আপডেট টাইম : রবিবার, ১ আগস্ট, ২০২১, ৯.৪৯ পিএম
  • ২৮৯ বার পঠিত

সাভার-আশুলিয়ার শ্রমিক সংগঠনের প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি

আনোয়ার হোসেন আন্নু বিশেষ প্রতিনিধি

টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের ঢাকা জেলা উত্তরের সাংগঠনিক সম্পাদক শ্রমিক নেতা রতন হোসেন মোতালেবকে অপহরণ, নির্যাতন ও হত্যা চেষ্টার প্রতিবাদে সাভার-আশুলিয়ার শ্রমিক সংগঠনের পক্ষ থেকে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার (১ আগস্ট) বলেন কাল সাড়ে চার ঘটিকায় সাভার রানা প্লাজার সামনে সন্ত্রাসী রাজু বাহিনীর প্রধান রাজু আহমেদ সহ এঘটনায় জড়িত এজাহারভুক্ত আসামীদের গ্রেফতার ও বিচারের দাবীতে এই প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি সম্পন্ন হয়।

সরেজমিন সাভার রানা প্লাজার সামনে গিয়ে দেখা যায়, বিকাল চারটার দিকে রানা প্লাজার সামনে স্মৃতিস্তম্ভের সামনে জড়ো হয়েছে বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা। স্বাস্থ্য বিধি মেনে এবং নির্দিষ্ট সামাজিক দূরত্ব বজায় রেখে মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশে অংশ নেন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা।

রফিকুল ইসলামের এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে উপস্থিত থেকে এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান- শাহ আলম হোসাইন, শাহ আলম হোসাইন, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট এর সাভার, আশুলিয়া ও ধামরাই শিল্পাঞ্চল কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক আহমেদ জীবন, রাকিবুল ইসলাম সোহাগ, কামরুন্নাহার, পারভিন আক্তার, রুবিনা আক্তার প্রমুখ।

এসময় বক্তারা আগামী চব্বিশ ঘন্টার মধ্যে রাজু আহমেদ ও তার সহযোগীদের গ্রেপ্তার না করলে সাভার ও আশুলিয়ার সকল শ্রমিক সংগঠনসমূহকে নিয়ে দূর্বার আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি উচ্চারণ করেন।

প্রসঙ্গত, এঘটনার প্রেক্ষিতে সাভার মডেল থানায় দায়েরকৃত মামলার (নং-০২, তারিখ- ১ আগস্ট, ২০২১) এজাহার দ্বারা জানা যায়, পূর্ব শক্রুতার জের ধরে গেল ৩০ জুলাই রাতে সাভারের কলমা এলাকার নিজ বাড়ি থেকে ডেকে নিয়ে সাভার,আশুলিয়া ও ধামরাই টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কাস ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক রতন হোসেন মোতালেবকে (২৩) অপহরণ করে নিয়ে যান রাজু আহমেদ ও তার লোকজন। পরে তাকে গৌরিপুর এলাকায় রাজু আহমেদের একটি ‘টর্চারসেল গোডাউনে’ নিয়ে রাতভর মধ্যযুগীয় কায়দার নির্যাতন ও মারধর করা হয়। পরে গত শনিবার বিকেলে অপহৃত শ্রমিক নেতার স্ত্রী সুলতানা পারভীন রাজু আহমেদ ও তার সহযোগীদের নামে সাভার মডেল থানায় একটি অপহরণের লিখিত অভিযোগ দায়ের করেন। এদিকে লিখিত অভিযোগ দায়ের করার পরেই রাজু আহমেদ ওই শ্রমিক নেতাকে শনিবার বিকেলেই আশুলিয়া পুলিশ ফাঁড়িতে পৌছে দেন। পরে সাভার মডেল থানা পুলিশ খবর পেয়ে পুলিশ ফাঁড়ি থেকে ওই শ্রমিক নেতাকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা সেবা দেন।

এঘটনায় গতকাল রোববার ভোর রাতে ভুক্তভোগী গার্মেন্টস শ্রমিক নেতার স্ত্রী সুলতানা পারভীন কথিত যুবলীগ নেতা ও অবৈধ গ্যাস সংযোগকারী রাজু আহমেদকে প্রধান আসামী করে চার জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত আরও দুই জনকে আসামী করে সাভার মডেল থানায় মামলা দায়ের করেন। মামলা দায়ের করার পরেই পুলিশ রাজু আহমেদ ও তার সহযোগীদের গ্রেপ্তার করতে আশুলিয়ার বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে বলে পুলিশ সূত্রে জানা যায়।

এবিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা সাভার মডেল থানার উপ-পরিদর্শক শহিদুল ইসলাম জানা, মামলার আসামীদের গ্রেপ্তারে অভিযান চলছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews