1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
সাম্প্রদায়িক সংঘাতের প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মানবন্ধন
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ

সাম্প্রদায়িক সংঘাতের প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মানবন্ধন

  • আপডেট টাইম : শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১, ১.৪২ এএম
  • ১৬০ বার পঠিত
সোমেন সরকার নিজস্ব প্রতিবেদকঃ
দেশের বিভিন্ন স্থানে ঘটে যাওয়া সাম্প্রদায়িক সংঘাতের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাধারণ শিক্ষার্থীরা।বৃ্হস্পতিবার (২১ অক্টোবর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্ত্বতের সামনে এই কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। তাদের সঙ্গে একাত্মতা পোষণ করে বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ক্লিন ক্যাম্পাস চবি।মানববন্ধনে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দুর্জয়, বিশ্বজিৎ, হৃদয় সাহা, মোজাম্মেদ, সোহেল রানা, নওরীন, সবুজ, রুদ্র ও ক্লিন ক্যাম্পাস চবির সভাপতি মারুফ।
মানববন্ধনে বক্তারা বলেন, দেশে চলমান সহিংসতায় একাত্তর সালে বঙ্গবন্ধু যে অসাম্প্রদায়িক দেশের ঘোষণা করেছিল সেটি এখন নষ্ট হতে চলেছে। কিছু কুলাঙ্গারের জন্য আমাদের মধ্যে সে সম্প্রীতি সেটি নষ্ট হচ্ছে।বক্তারা আরও বলেন, আমাদের আজ ধর্ম বাঁচাতে, মানুষ বাঁচাতে রাস্তায় নামতে হচ্ছে, এটা আমাদের জন্য লজ্জার। এই সম্প্রীতির বন্ধন যারা নষ্ট করছে তারা কোনো ধর্মের হতে পারে না। কোনো ধর্মের মানুষই ধর্ম অবমাননা করতে চাইবে না। যারা এগুলো করেছে তারা অমানুষ। প্রকৃত মুসলিম কোনো ধর্মীয় উপাসনালয়ে হামলা চালাতে পারে না।বক্তারা এই ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বলেন, ধর্মীয় উগ্রবাদ দেশের জন্য ফলপ্রসূ হয়ে উঠতে পারে না। আমরা অসাম্প্রদায়িক বাংলাদেশ চাই। সরকারের কাছি দাবি জানাই, এই ঘটনায় জড়তিদের দৃষ্টান্তমূলক শাস্তি যেন নিশ্চিত করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews