1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
স্মার্ট শিক্ষা ব্যবস্থায় নতুন কারিকুলাম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : সুজন
শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
স্বাধীনতাবিরোধীরা সুযোগ পেলেই ছোবল মারতে চায়: রাষ্ট্রপতি অবশেষে রাজধানিতে  দেখা মিলল  বৃষ্টির যে কারণে যৌনতার প্রতি আগ্রহ কমে যায় টেকনাফ সীমান্তে  ভেসে আসছে মর্টার শেল ও ভারি গোলার বিকট শব্দ,  দেখা যাচ্ছে  আগুনের কুণ্ডলী বৈদেশিক ঋণনির্ভর প্রকল্প বাস্তবায়নে বাড়তি পরিশ্রমের  নির্দেশ প্রধানমন্ত্রীর  সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী লক্ষ্মীপুরে বিনামূল্যে সার বীজ বিতরণ বরুড়ায় বই ও কসমেটিক বিক্রেতাকে হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদণ্ড,  স্বামী’র কারাদণ্ড বদলগাছীতে আগুনে ক্ষতিগ্রস্ত কাঠ মিস্ত্রিকে সহায়তা দিলেন সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্তী দেবীদ্বারে আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

স্মার্ট শিক্ষা ব্যবস্থায় নতুন কারিকুলাম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : সুজন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০২৪, ৯.৪৫ পিএম
  • ৪০ বার পঠিত
  • আসিফুজ্জামান সারাফাত, চট্টগ্রাম

 

স্মার্ট শিক্ষা ব্যবস্থায় নতুন শিক্ষা কারিকুলাম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মন্তব্য করেছেন মাদরাসা গভর্নিং বডির সভাপতি ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন। সোমবার (২৯ জানুয়ারি) সকালে হযরত শাহ্ছুফী মঈনুদ্দীন শাহ্ (রঃ) দাখিল মাদরাসা আয়োজিত অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি উক্ত মন্তব্য করেন।

এ সময় তিনি বলেন, আজকের শিক্ষার্থী আগামী দিনের সফল রাষ্ট্রনায়ক। তাই তাদেরকে এখন থেকেই সেভাবে গড়ে তুলতে হবে। পাশাপাশি শিক্ষক-ছাত্র-অভিভাবক সমন্বয়ে একটি স্মার্ট শিক্ষা ব্যবস্থা গড়ে তুলতে পারলেই দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হবে বলে মত প্রকাশ করেন তিনি। তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, মাদরাসায় কি পড়ানো হচ্ছে তা প্রতিনিয়ত মনিটরিং করতে হবে। এছাড়া শিক্ষার্থীদের লেখাপড়ায় ফাঁকি দেয়ার অন্যতম প্রধান কারণ হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইউটিউব ও ইন্টারনেট। শিক্ষার্থীরা এসব দিকে অতিমাত্রায় আকৃষ্ট হয়ে পড়ছে কিনা তাও খতিয়ে দেখার আহবান জানান তিনি। বিদ্যালয়ের পাশাপাশি বাড়িতে লেখাপড়া করছে কিনা সেদিকেও অভিভাবকদের সজাগ দৃষ্টি রাখতে হবে। তিনি শিক্ষকদের শিক্ষার্থীদের প্রতি আন্তরিক হওয়ার আহবান জানিয়ে বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে একজন শিক্ষার্থীর শতভাগ দায়িত্ব হচ্ছে শিক্ষকের। একজন শিক্ষক আদর, মায়া, মমতা, ভালোবাসা দিয়ে শিক্ষার্থীকে পাঠদান করলে সে শিক্ষার্থী পরীক্ষায় ভালো ফলাফল করবেই। তাই শিক্ষা ব্যবস্থায় একজন শিক্ষকের গুরুত্বও অপরিসীম। পড়াশুনার পাশাপাশি তিনি সকলকে গুজব থেকে দূরে থাকার অনুরোধ জানান। তাছাড়া শিক্ষাবহির্ভূত যেকোন কর্মকান্ড থেকে দূরে থাকার জন্য সকলের প্রতি আহবান জানান তিনি। এছাড়া মাদরাসার যেকোনো প্রয়োজনে সুপারিনটেনডেন্ট অথবা শিক্ষকদের সাথে যোগাযোগ করার পরামর্শ দেন খোরশেদ আলম সুজন। মাদরাসা সুপারিনটেনডেন্ট মো. আলী নেওয়াজ এর সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গভর্ণিং বডিং সদস্য মো. লোকমান, মো. মনির প্রমূখ। এসময় সহকারী সুপারিনটেনডেন্ট, সর্বস্তরের শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews