1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
রেমিট্যান্সের অর্ধেকই এসেছে তিন দেশ থেকে
রবিবার, ০২ জুন ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ফরিদপুরে নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যানকে বাজার বনিক সমিতির সংবর্ধনা পটিয়ায় ইউনিটি অফ ব্যাংকার্স এসোসিয়েশনের ৩য় বর্ষপূর্তি অনুষ্ঠান সম্পন্ন চট্টগ্রামে হত্যা ও অস্ত্রসহ ১৯ মামলার পলাতক আসামি মইস্যাসহ গ্রেফতার ৩ আমাদের এখনও সাড়ে ৪ মাসের রিজার্ভ আছে: বাণিজ্য প্রতিমন্ত্রী ফুলবাড়ীতে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন তামাক জনস্বাস্থ্য পরিবেশ ও অর্থনীতির জন্য হুমকি নড়াইলে ওয়ান সুটার গানসহ ৩ জন গ্রেফতার গ্রাম-বাংলার জনপ্রিয় কাবাডি খেলার ঐতিহ্য রক্ষায় সকলকেে এগিয়ে আসতে হবে : কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান দ্রুত বিচার এখন সময়ের দাবি- শেখ মফিজুর রহমান তালার জেয়ালায় চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক আকরামুল ইসলামের মতবিনিময় সভা

রেমিট্যান্সের অর্ধেকই এসেছে তিন দেশ থেকে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০, ৯.১৫ এএম
  • ১৮২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: চলতি অর্থবছরের জুলাই-আগস্টে মোট ৪৫৬ কোটি ২১ লাখ (৪.৫৬ বিলিয়ন) ডলার রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা। এর মধ্যে সৌদি আরব, যুক্তরাষ্ট্র ও আরব আমিরাত থেকেই এসেছে অর্ধেক রেমিট্যান্স।

কেন্দ্রীয় ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে, সৌদি আরব, যুক্তরাষ্ট্র ও আরব আমিরাত থেকে চলতি অর্থবছরের প্রথম দুই মাসে ২১৬ কোটি ৬৪ লাখ ডলার রেমিট্যান্স এসেছে, যা মোট অংকের ৪৭ দশমিক ৪৯ শতাংশ।
বাংলাদেশে সব সময়ই সবচেয়ে বেশি রেমিট্যান্স এসেছে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব থেকে। দেশটি থেকে (জুলাই-আগস্ট) দুই মাসে এসেছে ১০৮ কোটি ৩২ লাখ ডলার বা মোট রেমিট্যান্সের প্রায় ২৪ শতাংশ।

দ্বিতীয় অবস্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটি থেকে এসেছে ৫৬ কোটি ৩৩ লাখ ডলার এবং তৃতীয় অবস্থানে থাকা মধ্যপ্রাচ্যের আরেক দেশ সংযুক্ত আরব আমিরাত (ইউএই) থেকে এসেছে প্রায় ৫২ কোটি ডলার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews