1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
চূড়ান্ত হয়েছে জিম্বাবুয়ের পাকিস্তান সফর
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রাজশাহী রেলস্টেশনে ২০০ গ্রাম হেরোইনসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মানিকগঞ্জের সানোয়ারের বিরুদ্ধে সরকারি চাকরি দেওয়ার নাম করে কোটি টাকা আত্মসাতের অভিযোগ। নড়াইলের লোহাগড়ায় অতিবৃষ্টিতে সোনালী মৎস্য খামারের ব্যাপক ক্ষতি রাজশাহী-৪ আসনের সাবেক এমপি এনামুল ঢাকায় গ্রেপ্তার ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক মিরপুর গৃহায়ণ অফিস মামাতো -ফুফাতো দুই ভাইয়ের দৌরাত্মে জিম্মি রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ইটভাটা মালিক হালিমের বিরুদ্ধে চাঁদাবাজির মিথ্যা মামলা সাভারে ১৬ বছর দু:সময়ের কান্ডারী নির্যাতিত বিএনপি নেতা খোরশেদ আলম ডক্টর ল্যাব এন্ড কনসালটেশনের শেয়ার হোল্ডারদের সাথে প্রতারনার অভিযোগ

চূড়ান্ত হয়েছে জিম্বাবুয়ের পাকিস্তান সফর

  • আপডেট টাইম : বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০, ১০.৪৫ পিএম
  • ২০৭ বার পঠিত
Pakistan captain Sarfraz Ahmed in action during the first T20 cricket match between Pakistan and hosts Zimbabwe as part of a tri-series including Australia at Harare Sports Club, on July 1, 2018. (Photo by Jekesai NJIKIZANA / AFP) (Photo credit should read JEKESAI NJIKIZANA/AFP/Getty Images)

 স্পোর্টস ডেস্ক: সীমিত ওভারের ক্রিকেটে পাকিস্তানে খেলতে যাওয়ার অনুমতি পেয়েছে জিম্বাবুয়ে। জিম্বাবুয়ে সরকারের কাছে পাকিস্তান সফরের প্রস্তাবনা পাঠিয়ে অনুমতি পেয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)। এই সপ্তাহে স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন কমিশন পাকিস্তানে খেলার জন্য জেডসিকে অনুমতি দিয়েছিল। কমিশনের ডিরেক্টর জেনারেল প্রিন্স মুপাজভিরিহো একটি মাধ্যমে অনুমতিপত্র প্রদান করে। মার্চে করোনা মহামারীতে লকডাউনের পরে প্রথম অ্যাসাইনমেন্ট হিসেবে ৩০ অক্টোবর থেকে তিনটি ওয়ানডে ম্যাচের পাশাপাশি কিছু টি-টোয়েন্টি ম্যাচ খেলার পরিকল্পনা রয়েছে জিম্বাবুয়ের। পাকিস্তান অবশ্য লকডাউনের পরে ইংল্যান্ড সফরে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলে এসেছে। জেডসির চেয়ারম্যান তাভেংওয়া মুকুহলানি বলেছেন, ‘এ সফর আয়োজনের জন্য আমাদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মন্ত্রীকে আন্তরিকভাবে ধন্যবাদ। আমরা আবার ক্রিকেটে ফিরতে পারবো এবং এ সফর নিয়ে আমরা সবাই বেশ উচ্ছ্বসিত।’ নভেম্বরের ৩ তারিখের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ করতে হবে। কেননা নতুন অনুমোদিত আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগে দুই দলকেই খেলতে হবে। ৭, ৮ এবং ১০ নভেম্বর তিনটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করবে পাকিস্তান। ১৪ নভেম্বর থেকে শুরু হবে পাকিস্তান সুপার লিগ। ‘পাকিস্তান সফরের নিরাপত্তা ও করোনা প্রতিরোধক ব্যবস্থা নিয়ে স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন কমিশন আমাদেরকে সবসময় সতর্ক করছে,’ মিডিয়া রিলিজে জানায় জেডসি। সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে সিরিজ চূড়ান্ত হবার ঘোষণা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও। জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড ইতোমধ্যে ২৫ জনের দল করেছে। হারারেতে তারা নিয়মিত অনুশীলন করছে এবং প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরে আসার জন্য সর্বাতœকভাবে নিজেদের প্রস্তুত করছে। জিম্বাবুয়ে শেষবার পাকিস্তান সফর করেছিল ২০১৫ সালে। ২০০৯ সালে পাকিস্তান সফরে শ্রীলংকার সাথে ঘটা অনাকাক্সিক্ষত ঘটনার ছয় বছর পর জিম্বাবুয়ে প্রথম পাকিস্তান সফর করেছিল। ২০১৮ সালে জিম্বাবুয়েতে শেষবার এই দুই দলের মধ্যে দ্বিপক্ষীয় সিরিজ হয়েছিল। সেবার জিম্বাবুয়েকে পাকিস্তান ৫-০ তে হোয়াইটওয়াশ করেছিল। চতুর্থ ওয়ানডেতে ২১০ রান করে পাকিস্তানের পক্ষে প্রথম ডাবল সেঞ্চুরি করেন ফখর জামান।
পাকিস্তান সফরের জিম্বাবুয়ের প্রাথমিক স্কোয়াডঃ
ফারাজ আকরাম, রায়ান বার্ল, রেগিস চাকাভা, ব্রায়ান চারি, টেন্ডাই চাতারা, চামু চিবাবা, এল্টন চিগুম্বুরা, ক্রেইগ আরভিন, কাইল জার্ভিস, লুক জংওয়ে, টিনাসে কামুনহাকামওয়ে, ওয়েসলি মাধাব্রে, তিমিসেন মারুমা, ওয়েলিংটন মাসাকাদজা, ব্রেন্ডন মাভুতা, পিটার মুর, কার্ল মুম্বা, রিচমন্ড মুতুম্বানি, রিচার্ড নাগারাভা, সিকান্ডার রাজা, মিল্টন শুম্বা, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড তিরিপানো ও শন উইলিয়ামস।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews