1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
রংপুর চিড়িয়াখানা, এসেছে নতুন অতিথি
শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
স্বাধীনতাবিরোধীরা সুযোগ পেলেই ছোবল মারতে চায়: রাষ্ট্রপতি অবশেষে রাজধানিতে  দেখা মিলল  বৃষ্টির যে কারণে যৌনতার প্রতি আগ্রহ কমে যায় টেকনাফ সীমান্তে  ভেসে আসছে মর্টার শেল ও ভারি গোলার বিকট শব্দ,  দেখা যাচ্ছে  আগুনের কুণ্ডলী বৈদেশিক ঋণনির্ভর প্রকল্প বাস্তবায়নে বাড়তি পরিশ্রমের  নির্দেশ প্রধানমন্ত্রীর  সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী লক্ষ্মীপুরে বিনামূল্যে সার বীজ বিতরণ বরুড়ায় বই ও কসমেটিক বিক্রেতাকে হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদণ্ড,  স্বামী’র কারাদণ্ড বদলগাছীতে আগুনে ক্ষতিগ্রস্ত কাঠ মিস্ত্রিকে সহায়তা দিলেন সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্তী দেবীদ্বারে আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

রংপুর চিড়িয়াখানা, এসেছে নতুন অতিথি

  • আপডেট টাইম : সোমবার, ১২ অক্টোবর, ২০২০, ১.২২ এএম
  • ২৪১ বার পঠিত

রিয়াজুল হক সাগর, রংপুর সিটি প্রতিনিধিঃ

করোনা মহামারির কারণে মার্চ থেকে বন্ধ থাকা রংপুর বিনোদন উদ্যান ও চিড়িয়াখানা শিগগিরই খোলা হবে। এজন্য প্রস্তুতি নিচ্ছেন ইজারাদাররা। স্বাস্থ্যবিধিসহ বেশ কিছু শর্ত সাপেক্ষে দর্শনার্থীদের খুলে দেয়া হবে রংপুর বিভাগের একমাত্র সরকারি বড় বিনোদন উদ্যানটি।
এদিকে করোনাকালে রংপুর চিড়িয়াখানার কোলাহলমুক্ত সবুজ স্নিগ্ধ পরিবেশে বেশ কিছু প্রাণীর সংখ্যা বেড়েছে। খাঁচাবন্দি জীবদ্দশায় মানুষের আনাগোনা না থাকায় ফুরফুরে মেজাজে থাকা পশু-পাখির বেড়েছে বংশবৃদ্ধিও। সাথে চিড়িয়াখানায় আরো কিছু নতুন অতিথি আনা হয়েছে। যা বিনোদন প্রেমীদের নজর কাড়বে।
এসব তথ্য নিশ্চিত করেছেন রংপুর বিনোদন উদ্যান ও চিড়িয়াখানার ডেপুটি কিউরেটর আমবর আলী তালুকদার।
তিনি জানান, রংপুর অঞ্চলের বিনোদন প্রেমীদের জন্য রংপুর চিড়িয়াখানা কর্তৃপক্ষ ঢাকা চিড়িয়াখানা থেকে নতুন করে বেশ কিছু পশু-পাখি নিয়ে এসেছে। এর মধ্যে একটি মেয়ে জলহস্তী, তিন জোড়া নীল ময়ূর, এক জোড়া সাদা ময়ূর, বিশটি ওয়াক পাখি রয়েছে। নতুন এসব প্রাণীকে স্ব স্ব খাঁচায় রাখা হয়েছে।
এর আগে ১৭ আগস্ট ঢাকা চিড়িয়াখানা থেকে একটি পুরুষ প্রজাতির জলহস্তী নিয়ে আসা হয়। এই নিয়ে চিড়িয়াখানায় জলহস্তীর সংখ্যা দাঁড়ালো তিনে। এর মধ্যে দুইটি পুরুষ ও একটি মেয়ে প্রজাতির। এছাড়াও বর্তমানে রংপুর চিড়িয়াখানায় বাঘ, সিংহ, হরিণ, জলহস্তীসহ বিভিন্ন প্রজাতির ২১৩টি প্রাণী রয়েছে।
সরেজমিন দেখা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি রোধে গত ২০ মার্চ থেকে সরকারি এই চিড়িয়াখানাটি বন্ধ রয়েছে। বন্ধ থাকার পরও প্রতিদিন চিড়িয়াখানার গেটে অসংখ্য দর্শনার্থীরা ভিড় করছেন। শিশু-কিশোরদের নিয়ে আসা অভিভাবকদের অনেকেই হতাশা নিয়ে ফিরে যাচ্ছেন।
এ ব্যাপারে ডেপুটি কিউরেটর আমবর আলী তালুকদার জানান, প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের আদেশ মিললে রংপুর চিড়িয়াখানা খুলে দেয়া হবে। এজন্য গত ২০ সেপ্টেম্বর প্রাণী সম্পদ অধিদফতরের পরিচালকের কাছে চিঠি দেয়া হয়েছে। এখন পর্যন্ত কোনো নির্দেশনা আসেনি। তবে চিড়িয়াখানা খোলার জন্য প্রস্তুত রয়েছে।
তিনি বলেন, মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের অনুমতি সাপেক্ষে শিগগিরই রংপুর বিনোদন উদ্যান চিড়িয়াখানা খোলা হবে। এজন্য ৫ অক্টোবর চিঠি দিয়ে ইজারাদারদের স্বাস্থ্যবিধি মেনে শর্ত সাপেক্ষে খোলার প্রস্তুত নিতে বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews