1. admin@surjodoy.com : Main : Admin Main
  2. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  3. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
সাভারে পরমাণু শক্তি গবেষণা কেন্দ্রের ভবনের ছাদ ধসে ১৬ জন আহত
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
মির্জাপুরে রাস্তার বেহাল দশা,দূর্ভোগে এলাকাবাসী পাইকগাছায় এক বছরে সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত ; আহত ৫৬ রাজশাহী বাঘায় মাদক ব্যবসায়ী ও ইমু হ্যাকারদের বিরুদ্ধে মানববন্ধন লোহাগড়ায় জোরপূর্ব গরু ছিনিয়ে নেওয়ার ঘটনায় অভিযুক্ত ৮ জনের বিরুদ্ধে অভিযোগ সংবাদ প্রকাশের জেরে বাঘায় সাংবাদিকের উপর মাদক কারবারি’র হামলা রাঙামাটিতে ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালকদের বিদায় ও বরণ অনুষ্ঠান ব্রাহ্মণবাড়িয়া কসবায় ভাগ্নিকে ধর্ষণ চেষ্টায় মামার নামে মামলা সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১০০ শয্যা করা হবে আশ্বাস দেন সাবেক এমপি ডাঃ সালাউদ্দিন বাবু সাভারে ছাত্র-জনতার হত্যা মামলা আসামি জাকির মামা গ্রেফতার লোহাগড়ায় জমিজবর দখল দেশীয় অস্ত্রদিয়ে হামলার প্রান নাশের হুমকির অভিযোগ

সাভারে পরমাণু শক্তি গবেষণা কেন্দ্রের ভবনের ছাদ ধসে ১৬ জন আহত

  • আপডেট টাইম : শনিবার, ১১ মার্চ, ২০২৩, ২.০৩ পিএম
  • ১৪৩ বার পঠিত

আনোয়ার হোসেন আন্নু বিশেষ প্রতিনিধি 

সাভারের আশুলিয়ায় বাংলাদেশ পরমাণু শক্তি গবেষণা কেন্দ্রের একটি নির্মানাধীন ভবনের ছাদ ধসে পড়ে অন্তত ১৬ জন নির্মান শ্রমিক আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

 

শুক্রবার (১০ মার্চ) বিকেল পৌনে পাঁচটার দিকে আশুলিয়ার গনকবাড়ি এলাকার বাংলাদেশ পরমাণু শক্তি গবেষণা কেন্দ্রের ভিতরে নির্মানাধীন ক্যান্সার হসপিটাল ভবনটির ছাদ ধসে পড়ে এ ঘটনা ঘটে।

 

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জহিরুল ইসলাম জানায়, বিকেলে ভবনের ১২ তলার ছাদ ঢালাইয়ের কাজ চলছিল। ছাদের আংশিক ঢালাই শেষ হতে না হতেই হঠাৎ ধসে পড়ে। এসময় ১৬ জন শ্রমিক আহত হলে তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

 

তিনি আরও বলেন, ভবনটি একটি বাইরের ঠিকাদারি প্রতিষ্ঠান নির্মানের কাজ করছিল। তারা ১২ তলার ছাদ ঢালাইয়ের কাজ করছিলেন। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে তাদের ঢালাইয়ের সেন্টারিং এ কোন ফল্ট ছিল। সে কারনে ধসে পারে। আমরা ১৬ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি। সেখানকার ফোরম্যান ও ইঞ্জিনিয়ারের কাছ থেকে যে তথ্য পেয়েছি তাতে কেউ নিখোঁজ নেই। সবাইকে তারা পেয়েছেন বলে জানিয়েছেন।

 

আশুলিয়ার বাংলাদেশ পরমাণু শক্তি গবেষণা কেন্দ্রের সিকিউরিটি ইনচার্জ শফিকুল আলম বলেন, বর্তমানে ভবনটির কাজ বন্ধ করে আনসার দিয়ে ঘেরাও করে রাখা হয়েছে। আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে। ঊর্ধ্বতন কতৃপক্ষের সাথে আলোচনা করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

 

আশুলিয়া থানার উপপরিদর্শক সাদরুজ জামান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে রাশেদুল নামের এক নির্মান শ্রমিক গুরুতর আহত হয়েছেন। তবে বাকিদের বিস্তারিত পরিচয় পাওয়া যায় নি।

 

পরমানু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের মহাপরিচালক দেবাশীষ পাল বলেন, আমাদের প্রতিষ্ঠানে মেডিকেল ইনিস্টিটিউটের একটি প্রকল্পের আওতায় ওই ভবনটি নির্মাণ হচ্ছে। ছাঁদ ধসের বিষয়টি আমি শুনেছি। আমি যাচ্ছি বিষয়টি জানতে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews