1. admin@surjodoy.com : Main : Admin Main
  2. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  3. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
সারাদেশে আরও বাড়তে পারে গরম
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৮:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
মির্জাপুরে রাস্তার বেহাল দশা,দূর্ভোগে এলাকাবাসী পাইকগাছায় এক বছরে সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত ; আহত ৫৬ রাজশাহী বাঘায় মাদক ব্যবসায়ী ও ইমু হ্যাকারদের বিরুদ্ধে মানববন্ধন লোহাগড়ায় জোরপূর্ব গরু ছিনিয়ে নেওয়ার ঘটনায় অভিযুক্ত ৮ জনের বিরুদ্ধে অভিযোগ সংবাদ প্রকাশের জেরে বাঘায় সাংবাদিকের উপর মাদক কারবারি’র হামলা রাঙামাটিতে ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালকদের বিদায় ও বরণ অনুষ্ঠান ব্রাহ্মণবাড়িয়া কসবায় ভাগ্নিকে ধর্ষণ চেষ্টায় মামার নামে মামলা সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১০০ শয্যা করা হবে আশ্বাস দেন সাবেক এমপি ডাঃ সালাউদ্দিন বাবু সাভারে ছাত্র-জনতার হত্যা মামলা আসামি জাকির মামা গ্রেফতার লোহাগড়ায় জমিজবর দখল দেশীয় অস্ত্রদিয়ে হামলার প্রান নাশের হুমকির অভিযোগ

সারাদেশে আরও বাড়তে পারে গরম

  • আপডেট টাইম : শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩, ১০.২৪ পিএম
  • ১২৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক 

খুলনা বিভাগসহ দেশের চার জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বইছে। শুক্রবার গরম বেড়ে তাপপ্রবাহের আওতা আরও বাড়তে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার ( ৭ এপ্রিল) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস ছিল তেঁতুলিয়ায়। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

ঝড়-বৃষ্টি না হওয়ায় সারাদেশেই গরম বাড়ছে। কোথাও কোথাও আকাশ মেঘলা থাকায় সেখানে রয়েছে ভ্যাপসা গরমের অনুভূতি। ঢাকায়ও বেশ গরম অনুভূত হচ্ছে। আপাতত কয়েকদিন আবহাওয়া এমনই থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, রাজশাহী, পাবনা, ফরিদপুর ও মানিকগঞ্জ জেলাসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে।

শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে তিনি বলেন, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে, তবে সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ৩৬ থেকে ৩৮ ডিগ্রিকে মৃদু, ৩৮ থেকে ৪০ ডিগ্রিকে মাঝারি ও ৪০ ডিগ্রি সেলসিয়াসের চেয়ে বেশি তাপমাত্রাকে তীব্র তাপপ্রবাহ বলা হয়।

বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল চুয়াডাঙ্গায়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews