1. admin@surjodoy.com : Main : Admin Main
  2. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  3. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
পদ্মা সেতু মোটরসাইকেল চলাচলের জন্য প্রস্তুত: সেতু সচিব
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
মির্জাপুরে রাস্তার বেহাল দশা,দূর্ভোগে এলাকাবাসী পাইকগাছায় এক বছরে সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত ; আহত ৫৬ রাজশাহী বাঘায় মাদক ব্যবসায়ী ও ইমু হ্যাকারদের বিরুদ্ধে মানববন্ধন লোহাগড়ায় জোরপূর্ব গরু ছিনিয়ে নেওয়ার ঘটনায় অভিযুক্ত ৮ জনের বিরুদ্ধে অভিযোগ সংবাদ প্রকাশের জেরে বাঘায় সাংবাদিকের উপর মাদক কারবারি’র হামলা রাঙামাটিতে ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালকদের বিদায় ও বরণ অনুষ্ঠান ব্রাহ্মণবাড়িয়া কসবায় ভাগ্নিকে ধর্ষণ চেষ্টায় মামার নামে মামলা সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১০০ শয্যা করা হবে আশ্বাস দেন সাবেক এমপি ডাঃ সালাউদ্দিন বাবু সাভারে ছাত্র-জনতার হত্যা মামলা আসামি জাকির মামা গ্রেফতার লোহাগড়ায় জমিজবর দখল দেশীয় অস্ত্রদিয়ে হামলার প্রান নাশের হুমকির অভিযোগ

পদ্মা সেতু মোটরসাইকেল চলাচলের জন্য প্রস্তুত: সেতু সচিব

  • আপডেট টাইম : বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩, ৫.০৮ পিএম
  • ১৬১ বার পঠিত

মুন্সীগঞ্জ প্রতিনিধি 

মোটরসাইকেল চলাচলের জন্য পদ্মা সেতু প্রস্তুত বলে জানিয়েছেন সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন। আজ বুধবার সকালে পদ্মা সেতুর মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তের টোলপ্লাজা পরিদর্শন শেষে তিনি এ কথা জানান। এ সময় তিনি টোলপ্লাজায় মোটরসাইকেলের একটি মহড়া করেন।

 

সেতু সচিব বলেন, আগামীকাল বৃহস্পতিবার থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের ঘোষণার পর সকল প্রস্তুতি সম্পন্ন করেছে কর্তৃপক্ষ। এরই মধ্যে নিয়মতান্ত্রিকভাবে মোটরসাইকেল চলাচলে প্রয়োজনীয় সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

 

মনজুর হোসেন জানান, মোটরসাইকেলের জন্য একটি ডেডিকেটেড লেন তৈরি করে দেওয়া হয়েছে। প্রতি ১৫ সেকেন্ডে একটি ও প্রতি মিনিটে চারটি মোটরসাইকেল টোল দিতে পারবে।

 

সেতু সচিব বলেন, পদ্মা সেতুর ওপর সব যানবাহনের গতি থাকবে ৬০ কিলোমিটার। তাই মোটরসাইকেলের গতিও ৬০ কিলোমিটার রাখা হয়েছে। মোটরসাইকেল চলাচলের জন্য সার্ভিস লেন থাকবে। যেসব শর্ত দেওয়া হয়েছে চালকেরা সেসব মেনে চললে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটবে না।

 

সরকারি নির্দেশনা অমান্য করলে আইনশৃঙ্খলা বাহিনী তাৎক্ষনিক ব্যবস্থা নেবে বলে জানান সেতু সচিব।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews