1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করার লক্ষ্যে বীরমুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লোহাগড়ায় জমিজবর দখল দেশীয় অস্ত্রদিয়ে হামলার প্রান নাশের হুমকির অভিযোগ রিফ্রেসার্স প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠিত পুঠিয়ায় দলিল লেখক সমিতির ওপর মিথ্যা মারামারির গুজব ফেসবুকে ছড়ানোর অভিযোগ ইউনিয়নপরিষদ সদস্যদের অপসারনের সিন্ধান্তের প্রতিবাদে ইউপি পরিষদ সদস্যদের বিক্ষোভ ও মানববন্ধন করেন  ফুলবাড়ীতে সপ্তাহব্যাপী যুব উন্নয়নের পোশাক তৈরী প্রশিক্ষণের উদ্বোধন সাংবাদিক মারুফ সরকারের পিতার সুস্থতা কামনায় জাতীয় মানবাধিকার সমিতির দোয়া রহমান ছাত্র আন্দোলনে হৃদয় হত্যাকাণ্ডে অভিযুক্ত কোনাবাড়ী আওয়ামীলীগের দুই নেতা গ্রেপ্তার সাতক্ষীরার তালায় কাচামালের আড়ৎ উদ্বোধন করলেন সাবেক এমপি হাবিব দিনাজপুর শিক্ষা বোর্ডের ২০ কে শিক্ষা প্রতিষ্ঠান থেকে একজন পাস করেনি কাশিমপুরে সাত বছরের শিশু অপহরণের অভিযোগে নারী আটক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করার লক্ষ্যে বীরমুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত

  • আপডেট টাইম : রবিবার, ২৩ জুলাই, ২০২৩, ১.১১ এএম
  • ১৪৭ বার পঠিত

মমিন আজাদ স্টাফ রিপোটার ।। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে ও আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার জয় সুনিশ্চিত করার লক্ষ্যে নীলফামারীর সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতির সঙ্গে বীরমুক্তিযোদ্ধাদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২২ জুলাই) বেলা১১টায় সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি মোখছেদুল মোমিন স্থানীয় সড়ক ও জনপথ (সওজ) বিভাগের পরিদর্শন বাংলোর রেস্ট হাউজে ওই মতবিনিময় সভার আয়োজন করেন।
এতে সভাপতিত্ব করেন বীরমুক্তিযোদ্ধা মো: আব্দুস সামাদ বসুনিয়া। মতবিনিময় সভার শুরুতেই স্বাগত বক্তব্যে সভার লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন আয়োজক সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি মো: মোখছেদুল মোমিন।

তিনি তাঁর বক্তব্যে জাতির শ্রেষ্ঠ সন্তান বীরমুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, আপনাদের জন্য আজ আমরা একটি স্বাধীন, সার্বভৌমত্ব দেশের মাটিতে দাঁড়িয়ে স্বাধীনভাবে কথা বলতে পারছি। আপনাদের ঋণ আমরা কোন দিনও পরিশোধ করতে পারবো না। তাই তো বর্তমান আওয়ামী লীগের নেতৃত্বাধীন শেখ হাসিনার সরকার মুক্তিযোদ্ধাদের মূল্যায়ন করে তাদের বিভিন্নভাবে সুযোগ সুবিধা দেয়ার চেষ্টা অব্যাহত রেখেছেন। বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের যেভাবে মূল্যায়ন ও সুযোগ সুবিধা প্রদান করেছে বিগত কোন সরকারের আমলে মুক্তিযোদ্ধাদের সেভাবে মর্যাদা দেয়া হয়নি। শেখ হাসিনার সরকার গত তিন মেয়াদে দেশের সর্বক্ষেত্রে অভূর্তপূব উন্নয়ন কর্মকান্ড সাধিত করেছেন। তিনি বর্তমান সরকারের নানামুখী উন্নয়নের ফিরিস্তি উপস্থাপন করেন এবং তা দেশের সাধারণ মানুষের মধ্যে তুলে ধরার জন্য বীরমুক্তিযোদ্ধাদের প্রতি উদাত্ত আহবান জানান।
আর তাই তিনি বর্তমান আওয়ামী লীগ সরকারের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত ও আগামী দ্বাদম সংসদ নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করার জন্য মুক্তিযোদ্ধাদের প্রতি অনুরোধ জানান। সেই সঙ্গে নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনে নৌকা মার্কার প্রার্থী দেয়ার দাবি করেন। তিনি নিজেও নীলফামারী-৪ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী হিসেবে ঘোষণা দিয়ে মুক্তিযোদ্ধাদের সার্বিক সাহায্য সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।

উপজেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদকও পৌর কাউন্সিল জোবায়দুর রহমান শাহীনের উপস্থাপনায় মতবিনিময় সভা অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আজমল হোসেন, বীরমুক্তিযোদ্ধা বীর প্রতীক মতিউর রহমান, বীরমুক্তিযোদ্ধা ইউনুছ আলী, বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব সামসুল হক সরকার, বীরমুক্তিযোদ্ধা মির্জা সালাহউদ্দিন বেগ, বীরমুক্তিযোদ্ধা আবু বক্কর সিদ্দিক, বীরমুক্তিযোদ্ধা আতাউর রহমান ময়না, বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ, বীরমুক্তিযোদ্ধা এজাবুল হক, বীরমুক্তিযোদ্ধা আজগার আলী, বীরমুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, সাংবাদিক সাকির হোসেন বাদল ও জসিম উদ্দিন প্রমুখ।

মতবিনিময় সভায় বীরমুক্তিযোদ্ধারা তাদের বক্তব্যে বলেন, বীরমুক্তিযোদ্ধা বঙ্গবন্ধুর পরীক্ষিত সৈনিক। জাতির জনকের আহ্বানে সাড়া দিয়ে দেশমাতৃকার জন্য দেশের সূর্য সন্তানেরা জীবন বাজি রেখে মহান স্বাধীনতা যুদ্ধে অংশ নেন। দেশ স্বাধীনের পর জাতির শ্রেষ্ঠ সন্তানেরা নানাভাবে অবহেলিত ও উপেক্ষিত ছিলেন। বিগত সরকারগুলো  বীরমুক্তিযোদ্ধাদের  কোন রকম মুল্যায়ন করেননি। শুধুমাত্র বিশেষ ২৬ মার্চ, ১৬ ডিসেম্বর এর মতো দিবসগুলোতে বীরমুক্তিযোদ্ধাদের ডাক পড়তো। কিন্তু আওয়ামী লীগ সরকার গত তিন মেয়াদে রাষ্ট্রীয় পরিচালনার দায়িত্বে এসে বীরমুক্তিযোদ্ধাদের সম্মানী বৃদ্ধি, বীরনিবাস নির্মাণসহ নানা রকম সুযোগ সুবিধা প্রদান করছেন। তাই আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করতে তারা সকল প্রকার কার্যক্রমে অগ্রণী ভূমিকা রাখার আশাবাদ ব্যক্ত করেন। আর সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিনকে নীলফামারী -৪ আসনে নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়ার জোর দাবি জানান।

মতবিনিময় সভায় উপজেলার প্রায় ৬০ জন বীরমুক্তিযোদ্ধা, স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে মতবিনিময় সভার শুরুতেই মৃত্যুবরণকারী সকল মুক্তিযোদ্ধা স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এছাড়াও মৃত্যুবরণকারী মুক্তিযোদ্ধাসহ সকল বিদেহী আত্মার রুহের মাগফিরাত এবং দেশের সুখ, সমৃদ্ধি কল্যাণ ও জাতির মঙ্গল, শান্তি কামনা করে এক বিশেষ মোনাজাত করা হয়েছে। বীরমুক্তিযোদ্ধা মো. জিকরুল হক মোনাজাতটি পরিচালনা করেন ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews