1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
মানবিক বিপর্যয় রোধে ফিলিস্তিনিদের পাশে বিশ্ববাসী এক হও : খোরশেদ আলম সুজন
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
মানিকগঞ্জের সানোয়ারের বিরুদ্ধে সরকারি চাকরি দেওয়ার নাম করে কোটি টাকা আত্মসাতের অভিযোগ। নড়াইলের লোহাগড়ায় অতিবৃষ্টিতে সোনালী মৎস্য খামারের ব্যাপক ক্ষতি রাজশাহী-৪ আসনের সাবেক এমপি এনামুল ঢাকায় গ্রেপ্তার ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক মিরপুর গৃহায়ণ অফিস মামাতো -ফুফাতো দুই ভাইয়ের দৌরাত্মে জিম্মি রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ইটভাটা মালিক হালিমের বিরুদ্ধে চাঁদাবাজির মিথ্যা মামলা সাভারে ১৬ বছর দু:সময়ের কান্ডারী নির্যাতিত বিএনপি নেতা খোরশেদ আলম ডক্টর ল্যাব এন্ড কনসালটেশনের শেয়ার হোল্ডারদের সাথে প্রতারনার অভিযোগ লোহাগড়ায় জোড়া হত্যাকান্ডের পর বীরমুক্তিযোদ্ধার বাড়িতে লুটপাট ও ভাংচুরের অভিযোগ

মানবিক বিপর্যয় রোধে ফিলিস্তিনিদের পাশে বিশ্ববাসী এক হও : খোরশেদ আলম সুজন

  • আপডেট টাইম : বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩, ৩.৫১ পিএম
  • ১১৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক 

মানবকি বিপর্যয় রোধে ফিলিস্তিনিদের পাশে সমগ্র বিশ্ববাসীকে এক হওয়ার আহবান জানিয়েছেন চট্টগ্রাম মহানগর ১৪ দলের সমন্বয়ক এবং চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। ফিলিস্তিনিদের উপর ইসরায়েলের আগ্রাসনের প্রতিবাদে আমরা করবো জয়ের উদ্যোগে আজ শুক্রবার (১৩ অক্টোবর ২০২৩ইং) বিকেলে নগরীর বড়পুল বঙ্গবন্ধু চত্বরে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে উক্ত আহবান জানান তিনি।

 

এসময় সুজন বলেন ইসরায়েলের লাগাতার বোমা বর্ষণে ফিলিস্তিনি নাগরিকরা সম্পূর্ণ অবরূদ্ধ হয়ে পড়েছে। টানা বিমান হামলায় সেখানকার মানবিক পরিস্থিতি ভয়ংকর রূপ লাভ করেছে। ইসরায়েলের একের পর এক ধ্বংসাত্নক হামলায় নির্বিচারে নারী, পুরুষ এবং শিশুরাও নিহত হচ্ছে। গাজা উপত্যকায় ইসরায়েলের হামলায় বেশ কিছু আবাসিক ভবন সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলত লাখ লাখ মানুষকে গৃহহীন অবস্থায় দিনাতিপাত করতে হচ্ছে। গাজাকে সম্পূর্ণভাবে অবরূদ্ধ করে রাখা হয়েছে। সেখানকার একমাত্র বিদ্যুৎকেন্দ্রটির জ্বালানি সরবরাহ বন্ধ করে রেখেছে ইসরায়েল। তাছাড়া সেখানে জ্বালানি, খাবার ও পানি সরবরাহও বন্ধ রয়েছে। যার ফলে সেখানে মানবিক বিপর্যয়ের আশংকা প্রকাশ করেছে জাতিসংঘ। এ অবস্থায় মানবিক বিপর্যয় রোধে ফিলিস্তিনিদের পাশে সমগ্র বিশ্ববাসীকে এক হওয়ার আহবান জানিয়েছেন সুজন। ইসরায়েলের গণহত্যার বিপরীতে ফিলিস্তিনি শান্তিকামী জনগনের পক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর দৃঢ় অবস্থানকে ধন্যবাদ জানান নগর আওয়ামী লীগের এই সহ-সভাপতি। প্রয়োজনে বাংলাদেশের নাগরিকগণ ফিলিস্তিনি নাগরিকদের সকল প্রকার সহযোগিতা দিতে প্রস্তুত বলেও জানান তিনি। তিনি আরো বলেন আমাদের দেশের একটি রাজনৈতিক দল যারা প্রতিদিন বিভিন্ন ইস্যুতে কথা বলেন কিন্তু ফিলিস্তিনে গণহত্যার ব্যাপারে তারা নিশ্চুপ। তাদের নিশ্চুপতা পক্ষান্তরে ইসরায়েলকে সমর্থন বলে মন্তব্য করেন তিনি। আজ একটি পরাশক্তি প্রকাশ্যে ইসরায়েলের পক্ষে অবস্থান নিয়েছে। দেশে দেশে মুসলমানদের নিধনকে ঐ পরাশক্তিটি প্রকাশ্যে সমর্থন দিচ্ছে। তাই ইসলামের শত্রুদের চিহ্নিত করার এখনই উপযুক্ত সময় বলে মন্তব্য করেন তিনি। তাছাড়া বাংলাদেশের শান্তিকামী জনগন সবসময় ফিলিস্তিনি অসহায় জনগনের পক্ষে আছে এবং থাকবে বলেও মন্তব্য করেন সুজন। মহানগর ছাত্রলীগের সভাপতি এস এম ইমরান হাসান আহম্মেদের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বন্দর থানা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মোরশেদ আলম, মনসুরুল হক, যুবনেতা হাসান মুরাদ, সাজ্জাদ হাসান মনু, নগর ছাত্রলীগের সদস্য মিজানুর রহমান জনি, আরাফাত রুবেল, হালিশহর থানা ছাত্রলীগের আহবায়ক আব্দুর রহিম জিসান, মোহাম্মদ শাহনেওয়াজ আশরাফি, পাহাড়তলী থানা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফরহাদ বিন জামান শুভ, সিটি কলেজ ছাত্রলীগের আহবায়ক আশীষ সরকার নয়ন, ২৬নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল বাদশাহ, ২৫নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান হোসেন বাবু প্রমূখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews