1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
দূর্গাপূজায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের র‌্যাবের রোবাস্ট পেট্রোলিং ও চেকপোস্ট
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
মানিকগঞ্জের সানোয়ারের বিরুদ্ধে সরকারি চাকরি দেওয়ার নাম করে কোটি টাকা আত্মসাতের অভিযোগ। নড়াইলের লোহাগড়ায় অতিবৃষ্টিতে সোনালী মৎস্য খামারের ব্যাপক ক্ষতি রাজশাহী-৪ আসনের সাবেক এমপি এনামুল ঢাকায় গ্রেপ্তার ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক মিরপুর গৃহায়ণ অফিস মামাতো -ফুফাতো দুই ভাইয়ের দৌরাত্মে জিম্মি রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ইটভাটা মালিক হালিমের বিরুদ্ধে চাঁদাবাজির মিথ্যা মামলা সাভারে ১৬ বছর দু:সময়ের কান্ডারী নির্যাতিত বিএনপি নেতা খোরশেদ আলম ডক্টর ল্যাব এন্ড কনসালটেশনের শেয়ার হোল্ডারদের সাথে প্রতারনার অভিযোগ লোহাগড়ায় জোড়া হত্যাকান্ডের পর বীরমুক্তিযোদ্ধার বাড়িতে লুটপাট ও ভাংচুরের অভিযোগ

দূর্গাপূজায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের র‌্যাবের রোবাস্ট পেট্রোলিং ও চেকপোস্ট

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩, ১২.৩৫ পিএম
  • ১২৩ বার পঠিত
  • আসিফুজ্জামান সারাফাত, চট্টগ্রাম 

আসন্ন শারদীয় দূর্গাপূজা উপলক্ষে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে র‌্যাব–৭ চট্টগ্রামের দায়িত্বপূর্ণ এলাকায় রোবাস্ট পেট্রোলিং ও গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট স্থাপন করা হচ্ছে বলে জানিয়েছেন র‌্যাব–৭ ।

 

র‌্যাব–৭ এর বরাত দিয়ে জানা যায়, সামাজিক সম্প্রীতি রক্ষায় শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আসন্ন হিন্দু ধর্মালম্বীদের শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে ফেনী, রাঙ্গামাটি, খাগড়াছড়ি এবং চট্টগ্রাম জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে বিশেষ এই চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোলিং পরিচালনা করেছে র‌্যাব-৭ চট্টগ্রাম।

 

উল্লেখ্য আগামী ২০ অক্টোবর ৬ষ্ঠী পূজার মধ্য দিয়ে হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হবে এবং ২৪ অক্টেবর তারিখে বিজয়া দশমীর বিসর্জনের মধ্য দিয়ে দূর্গাপূজা শেষ হবে।

 

দূর্গাপূজা উপলক্ষে র‌্যাব-৭, চট্টগ্রামের দায়িত্বপূর্ণ ফেনীর পৌরসভা, সোনাগাজী, দাগনভূঁইয়া, ফুলগাজী, চট্টগ্রাম জেলার হাটহাজারী, রাঙ্গুনিয়া, মিরসরাই, বাকলিয়া, চকবাজার, খুলশী, বায়েজিদ বোস্তামী, কোতয়ালী, ডবলমুরিং, পতেঙ্গ এবং হালিশহর এর বিভিন্ন এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য অদ্য ১৯ অক্টোবর তারিখ চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোলিং পরিচালনা করা হচ্ছে।

 

র‌্যাব–৭ এর বরাত দিয়ে আরো জানা যায়,

শারদীয় দূর্গাপূজাকে কেন্দ্র করে চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোলিং এর ফলে ফেনী, রাঙ্গামাটি, খাগড়াছড়ি এবং চট্টগ্রাম জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোথাও কোন ধরণের অপ্রীতিকর ঘটনা পরিলক্ষিত হয়নি। হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্নে উৎযাপনের জন্য যে কোন ধরণের অনাকাঙ্খিত ঘটনা প্রতিরোধে র‌্যাব-৭, চট্টগ্রাম সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে।

 

উল্লেখ্য অনাকাক্সিক্ষত ঘটনা এড়াতে চট্টগ্রামের ২,১৭৫টি মন্ডপের মধ্যে গুরুত্বপূর্ণ ৩৭৫টি পূজামন্ডপে বিশেষ নিরাপত্তা প্রদানের লক্ষ্যে র‌্যাবের সাদা পোশাকের টিম সার্বক্ষণিক পর্যবেক্ষেণে থাকবে। এছাড়াও পূজা উপলক্ষে চট্টগ্রাম শহরের প্রবেশ মুখ সমূহে র‌্যাবের চেকপোষ্ট পরিচালনা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে গুজব ছড়ালে তাদের শনাক্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য র‌্যাবের বিশেষ টিম নিয়োজিত থাকবে।

 

র‌্যাব-৭, চট্টগ্রাম কর্তৃক বিশেষ চেকপোস্ট স্থাপন এবং টহল তৎপরতা বৃদ্ধির পাশপাশি সুষ্ঠুভাবে দুর্গাপূজার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে পূজা উদযাপন কমিটির পক্ষ থেকে প্রতিটি মন্ডপে নিয়োগকৃত স্বেচ্ছাসেবকদের শতর্ক অবস্থায় থেকে দায়িত্ব পালন করার জন্য আহ্বান করা হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews