1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
বিকল্প কর্মসংস্থানের লক্ষে নানিয়ারচরে জেলেদের মাঝে ছাগল বিতরণ
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লোহাগড়ায় জোড়া খুনকে কেন্দ্র করে প্রতিনিয়ত চলছে লুটপাট, ভাংচুর ও অগ্নিসংযোগ ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সাবেক সভাপতি সাইদুল ইসলাম যৌথবাহীনির হাতে তুলে গ্রেফতার পিপলডাঙ্গী মসজিদটি এখন পায়নি আধুনিকতার ছোঁয়া মা হারালেন নগরঘাটার আক্তার মোড়ল  নবগঙ্গা ডিগ্রী কলেজে জোরপূর্বক কমিটি গঠনের বিরোধে শিক্ষার্থীদের বিক্ষোভ ও ক্লাস বর্জনের ঘোষণা রাজশাহী রেলস্টেশনে ২০০ গ্রাম হেরোইনসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মানিকগঞ্জের সানোয়ারের বিরুদ্ধে সরকারি চাকরি দেওয়ার নাম করে কোটি টাকা আত্মসাতের অভিযোগ। নড়াইলের লোহাগড়ায় অতিবৃষ্টিতে সোনালী মৎস্য খামারের ব্যাপক ক্ষতি রাজশাহী-৪ আসনের সাবেক এমপি এনামুল ঢাকায় গ্রেপ্তার ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক

বিকল্প কর্মসংস্থানের লক্ষে নানিয়ারচরে জেলেদের মাঝে ছাগল বিতরণ

  • আপডেট টাইম : বুধবার, ১৫ মে, ২০২৪, ৯.২৬ পিএম
  • ৫০ বার পঠিত

নিজস্ব প্রতিনিধিঃ

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় জেলেদের মাঝে ছাগল বিতরণ করা হয়েছে। বিকল্প কর্মসংস্থান কার্যক্রম বাস্তবায়নের লক্ষে নিবন্ধিত জেলেদের মাঝে এই ছাগল বিতরণ কর্মসূচি পালন করেছে নানিয়ারচর উপজেলা মৎস্য অধিদপ্তর।

মঙ্গলবার (১৪ মে) সকালে নানিয়ারচর পোষ্ট অফিস সংলগ্ন উপকারভোগীদের মাঝে দেশীয় ব্লাক বেঙ্গল জাতের ছাগল বিতরণ করেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুর জামাল হাওলাদার।

এসময় জেলা মৎস্য কর্মকর্তা অধীর চন্দ্র দাস, নানিয়ারচর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (অ.দা) শেখ মো. এরশাদ বিন শহীদ ও প্রাণীসম্পদ কর্মকর্তা অর্জুন দেবনাথসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মৎস্য বিভাগ জানায়, ❝পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্যসম্পদ উন্নয়ন প্রকল্প❞ এর আওতায় নিবন্ধিত ২৫টি দরিদ্র জেলে পরিবারের মাঝে ৪টি করে মোট ১০০টি ছাগল বিতরণ করা হয়। চলতি অর্থবছরে প্রকল্পের অর্থায়নে এই ছাগল বিতরণ করে মৎস্য বিভাগ। ছাগল বিতরণকালে প্রতিটি ছাগল কে প্রাণীসম্পদ অধিদপ্তর কর্তৃক ভ্যাক্সিন প্রদান করা হয়।

এসময় বক্তারা বলেন, বিকল্প কর্মসংস্থানের মাধ্যমে দরিদ্র জেলে পরিবারগুলাকে স্বাবলস্বী করে তুলতে কাজ করছে সরকার। সঠিকভাবে এসব ছাগল লালন পালনের মধ্য দিয়ে আপনারা আর্থ-সামাজিক অবস্থার পরিবর্তন করতে পারেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews