1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
সাভারে ত্রাণ প্রতিমন্ত্রী বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ পৌঁছে দিচ্ছে
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
মানিকগঞ্জের সানোয়ারের বিরুদ্ধে সরকারি চাকরি দেওয়ার নাম করে কোটি টাকা আত্মসাতের অভিযোগ। নড়াইলের লোহাগড়ায় অতিবৃষ্টিতে সোনালী মৎস্য খামারের ব্যাপক ক্ষতি রাজশাহী-৪ আসনের সাবেক এমপি এনামুল ঢাকায় গ্রেপ্তার ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক মিরপুর গৃহায়ণ অফিস মামাতো -ফুফাতো দুই ভাইয়ের দৌরাত্মে জিম্মি রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ইটভাটা মালিক হালিমের বিরুদ্ধে চাঁদাবাজির মিথ্যা মামলা সাভারে ১৬ বছর দু:সময়ের কান্ডারী নির্যাতিত বিএনপি নেতা খোরশেদ আলম ডক্টর ল্যাব এন্ড কনসালটেশনের শেয়ার হোল্ডারদের সাথে প্রতারনার অভিযোগ লোহাগড়ায় জোড়া হত্যাকান্ডের পর বীরমুক্তিযোদ্ধার বাড়িতে লুটপাট ও ভাংচুরের অভিযোগ

সাভারে ত্রাণ প্রতিমন্ত্রী বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ পৌঁছে দিচ্ছে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০, ১১.২৩ পিএম
  • ২৫৬ বার পঠিত

আনোয়ার হোসেন আন্নু বিশেষ প্রতিনিধিঃ

বন্যাদুর্গত এলাকায় বানভাসী মানুষের মাঝে ত্রাণ পৌঁছাতে একটু দেরি হলেও সবার মাঝে সরকার ত্রাণ পৌঁছে দিচ্ছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর সন্নিকটে সাভার উপজেলা পরিষদে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে একথা জানান তিনি।

ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এসময় বলেন, বাংলাদেশ এখন তৃতীয় দফা বন্যা মোকাবেলা করছে। যমুনাসহ বিভিন্ন নদ-নদীর পানি হ্রাস পাচ্ছে। যা আগামী ৭২ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকবে। গঙ্গা, পদ্মা নদী ও ঢাকার আশপাশের বন্যার পানি স্থিতিশীল রয়েছে। বন্যায় কোন জেলার বানভাসীরা ত্রাণ পায়নি এমন নজীর নেই। সরকার সব বন্যার্তদের মাঝে ত্রাণ পৌঁছে দিচ্ছে। তাই এই দুর্যোগের সময় কোন মানুষ না খেয়ে থাকবে না।

আগামী ২৪ ঘন্টায় নাটোরসহ দেশের বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতি উন্নতি হবে জানিয়ে তিনি বলেন, ৩৩টি জেলা বন্যা কবলিত হয়েছে। সেখানে নগদ টাকা, শুকনো খাবার, গবাদী পশুর জন্য খাদ্য, টিনসহ গৃহনির্মাণের জন্য অর্থ সাহায্য দেওয়া হয়েছে। এছাড়া ২০টি অতি অক্রান্ত জেলায় আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। সেখানে বিতরণ করা হচ্ছে রান্না করা খাবার।

প্রতিমন্ত্রী আরও বলেন, সরকার এপর্যন্ত ১৬ হাজার দু’শ’ ১০ মেট্রিক টন চাল, ৪ কোটি ১৪ লক্ষ ৫০ হাজার টাকার শিশুখাদ্য, গবাদী পশুর জন্য ২ কোটি ৮৪ লক্ষ টাকা ও শুকনো খাবারের জন্য ১ লক্ষ ৫৮ হাজার টাকা বরাদ্দ দিয়েছে। ঈদ উপলক্ষে বন্যার্তদের ১ লক্ষ ৬ হাজার মেট্রিকটন চাল ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। এছাড়া দেশের বিভিন্ন স্থানে ১৫৮৮টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। যেখানে অবস্থান করছে বন্যা কবলিত ৪৩ লক্ষ মানুষ।

এসময় অন্যান্যের মধ্যে সাভার উপজেলা নির্বাহী অফিসার শামীম আরা নীপা, উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়াম্যান, সাভার ও আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি এবং সরকারী কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews