1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@dailysurjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
  3. towhid472@gmail.com : Towhid Ahmmed Rezas : Towhid Ahmmed Rezas
যোগ্য চেয়ারম্যান প্রার্থীর সন্ধানে হিজলার মেমানিয়া ইউনিয়নবাসী
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৪:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সংকীর্ণতাকে চ্যালেঞ্জ করে নারীদের এগিয়ে যেতে হবে;সীমা দেওয়ান নারী দিবসে নয়া জলঢাকা আন্দোলনের ডাক দিলেন ব্যারিস্টার তুরিন আফরোজ চিলমারীতে পুকুরে বিষ প্রয়োগ করে ১ লক্ষ টাকার মাছ নিধন সাতক্ষীরার পাটকেলঘাটায় বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন   বান্দরবানে আন্তর্জাতিক বিশ্ব নারী দিবস উদযাপন পালিত খাদ্য মন্ত্রনালয় সম্প্রকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি মধুপুরে জাতীয় নারী দিবস পালিত  বীর মুক্তিযোদ্ধা হাবেল হেমব্রম  এখন ভ্যান চালক উল্লাপাড়ায় কালোবাজারে টিসিবির পন্য বিক্রি পুলিশের সহযোগিতায় ছার পেল ডিলার জয়পুরহাটে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

যোগ্য চেয়ারম্যান প্রার্থীর সন্ধানে হিজলার মেমানিয়া ইউনিয়নবাসী

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১, ১০.৫৩ পিএম
  • ৬৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: বরিশালের হিজলা উপজেলার মেমানিয়া ইউনিয়নে যোগ্য চেয়ারম্যান প্রার্থীর সন্ধানে নেমেছে ইউনিয়নবাসী। যোগ্য প্রার্থীকে চেয়ারম্যান হিসেবে বেঁচে নিতে চায় ইউনিয়নের সাধারন ভোটাররা।
বরিশালের নদী বেষ্ঠিত অন্যতম ইউনিয়ন হিজলা উপজেলার ২নং মেমানিয়া। ইউনিয়নটির চারপাশেই নদী, ভেতরে রয়েছে ছোট বড় মিলিয়ে অর্ধশতাধিক খাল। তাই এটিকে নদী মাতৃক ইউনিয়ন বলা হয়।
পেশা হিসেবে মৎস, কৃষি ও ব্যবসায় অগ্রাধিকার দেওয়া হচ্ছে। পরিবেশ দৃষ্টি নন্দন ও মনোমুগ্ধকর। নতুন প্রজন্মে শত ভাগই শিক্ষত। ইউনিয়নটিতে আগামী মার্চে হচ্ছে চেয়ারম্যান নির্বাচন। এবারের নির্বাচনে শিক্ষিত প্রজন্মের সাথে তাল মিলিয়ে প্রার্থীদের যেমন ছড়াছড়ি, তেমনি যুগোপযোগী প্রার্থীর সন্ধানেও নীতিনির্ধারকরা।
প্রতিবেদক সরেজমিন অনুসন্ধানে, ইউনিয়নটির প্রতিটি গ্রাম ও পাড়া মহল্লার কৃষক, জেলে, ব্যবসায়ী, শিক্ষক, সমাজ সেবক, মাতাব্বর এবং নারী ভোটারদের থেকে তাদের পছন্দের প্রার্থী বিষয়ে মতামত গ্রহন করেন। সিংভাগ প্রার্থীর প্রত্যাশা দলীয় নীতিনির্ধারকরা তাদের ইউনিয়নের অভিবাবক হিসেবে একজন শিক্ষিত, সৎ ও মার্জিত ব্যক্তিকে যেন মনোনীত করেন। যিনি সরকার কর্তৃক জনগনের বরাদ্ধের টাকা, চাল ও অন্যান্য সুযোগ সুবিধায় নয়/ছয় করবেন না। মনোমুগ্ধকর ইউনিয়নটিতে প্রার্থীর ছড়াছড়ি হলেও ভোটের ময়দানে এগিয়ে থাকা প্রার্থী হাতেগোনা একজন বলে ভোটারদের অভিমত। সামাজিক ও রাজনৈতিকভাবে প্রচারনায় আওয়ামীলীগ থেকে আলোড়ন সৃষ্টিকারি প্রার্থী হচ্ছে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল খায়ের মৃধা এর ছোট ভাই ও সেভ গ্রুপের চেয়ারম্যান জনাব হাসান মাহমুদ মৃধা।
আওয়ামীলীগ থেকে একাধিক প্রার্থী থাকলেও বংশগত বিষয়, সামাজিক মর্যাদা, ব্যবহার, শিক্ষাগত যোগ্যতা, সামাজিক সম্পর্ক, যোগাযোগ ও যোগ্য সংগঠক হিসেবে বিকল্প কোন প্রার্থী নেই মনে করছেন স্থানীয় নেতাকর্মী ও ভোটাররা।
এ বিষয়ে ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগ এর সভাপতি ফরিদ গাজী বলেন, নিঃসন্দেহে তিনি একজন ভালোলোক, তার বিরুদ্ধে আমাদের কোন অভিযোগ নেই।
৩নং ওয়ার্ড আওয়ামীলীগ এর সভাপতি ও সাবেক মেম্বার মোঃ মনির হোসেন চকিদার জানান, উনি চেয়ারম্যান হলে ভোটারদের প্রত্যাশা পূরণ হবে। উনি উদার মনের লোক, দান খয়রাতেও হাত অনেক প্রসারিত, ব্যক্তিগত ভাবেও সফল, স্বাবলম্বী। অনেক প্রার্থীর কাজ না থাকলে ভাত খেতেই কষ্টকর, চেয়ারম্যান হবে কিভাবে।
অনুসন্ধানে আরো জানা যায়, অধিকাংশ প্রার্থীই প্রবেশিকা ( এসএসসি) পাশ। শিক্ষায় একমাত্র হাসান মাহমুদ মৃধাই সর্বোচ্চ ডিগ্রীধারী। তার ব্যাচলর অব ‘ল’তে ( এলএলবি) অনার্সসহ কয়েকটি প্রফেশনাল ডিগ্রী রয়েছে। প্রতিবেদক জনপ্রিয় এই প্রার্থীর জীবন বৃত্তান্তের অনুসন্ধানে ঘুড়ে বেড়ান ইউনিয়নটির এক প্রান্ত থেকে আরেক প্রান্তে। সাক্ষাতকার গ্রহন করেন, বংশের বিশেষ ব্যক্তি, আত্বীয় স্বজন, বাল্য ও ছাত্র জীবনের বন্ধু, বিদ্যালয়ের শ্রেণী পড়াশোনায় প্রতিযোগী, সমকালীন রাজনৈতিক প্রতিদন্ধী ও বয়োজৈষ্ঠ্য রাজনৈতিক ব্যক্তিত্বদের।
তার বিষযে সাবেক চেয়ারম্যান প্রার্থী নাজমুল আহসান জিল্লু শিকদার বলেন, শিক্ষিত, মার্জিত, সচেতন ও একজন মিশুক ব্যক্তি হিসেবে তার আগমন আমাদের জন্য একটি সুসংবাদ। সামাজিকভাবেও সে যোগ্য সংগঠক। ইউনিয়নটির প্রতিদন্ধিমূলক নির্বাচনে ভোটারদের কাছে গ্রহন যোগ্যতায় এগিয়ে থাকা সম্ভাব্য এই প্রার্থীই আগামী দিনে ইউনিয়নবাসীর কান্ডারী হবেন বলে সকলের প্রত্যাশা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2020 DailySurjodoy.Com
Theme Customized BY CreativeNews
error: National News Paper in Bangladesh!