1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@dailysurjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
  3. towhid472@gmail.com : Towhid Ahmmed Rezas : Towhid Ahmmed Rezas
যশোর পৌরসভার নির্বাচনের ইভিএমসহ সরঞ্জাম পৌঁছেছে কেন্দ্রগুলোতে
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৬:২৭ অপরাহ্ন

যশোর পৌরসভার নির্বাচনের ইভিএমসহ সরঞ্জাম পৌঁছেছে কেন্দ্রগুলোতে

  • আপডেট টাইম : বুধবার, ৩১ মার্চ, ২০২১, ৩.১১ এএম
  • ২৬ বার পঠিত
যশোরঃ
যশোর পৌরসভার নির্বাচন উপলক্ষে কেন্দ্রগুলোতে পৌঁছে গেছে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনসহ (ইভিএম) নির্বাচনী সরঞ্জাম। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় যশোর পৌর কমিউনিটি সেন্টার থেকে এসব সরঞ্জাম হস্তান্তর করে জেলা নির্বাচন অফিস।
প্রিজাইডিং অফিসারসহ কর্মকর্তারা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নির্বাচনী সরঞ্জাম বুঝে নিয়ে স্ব স্ব কেন্দ্রে চলে যান।
জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার হুমায়ুন কবীর জানান, বুধবার যশোর পৌরসভার ৫৫টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে ৪৭৯টি ইভিএমসহ অন্যান্য নির্বাচনী সামগ্রী কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে। এছাড়া যান্ত্রিক ত্রুটির বিষয়টি বিবেচনায় রেখে প্রতিটি কেন্দ্রের জন্য অতিরিক্ত আরো ৫০ শতাংশ ইভিএম সরবরাহ করা হয়েছে।
তিনি আরো জানান, এ নির্বাচনে এক হাজার ৪৫০ জন নির্বাচনী কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। এছাড়া নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে আইন শৃঙ্খলা বাহিনীর এক হাজার ২০০ সদস্য কাজ করবেন।
যশোর পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের তিন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। তবে বিএনপির প্রার্থী মারুফুল ইসলাম ইতিমধ্যে ঘোষণা দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৪৭ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন নির্বাচনে প্রতিদন্তিতা করছেন। এ পৌরসভার এক লাখ ৪৬ হাজার ৫৯২ জন ভোটার এই প্রথমবারের মতো ইভিএমে ভোট দিচ্ছেন। আধুনিক এ পদ্ধতিতে ভোট প্রদানের মাধ্যমে তারা এবার তাদের পছন্দের জনপ্রতিনিধি নির্বাচন করবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2020 DailySurjodoy.Com
Theme Customized BY CreativeNews