1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@dailysurjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
  3. towhid472@gmail.com : Towhid Ahmmed Rezas : Towhid Ahmmed Rezas
ছাত্রলীগের সাবেক সভাপতি রেজওয়ানুল হক শোভন চৌধুরী এগিয়ে এলেন ,তামান্নার স্বপ্ন পূরণে
রবিবার, ০৯ মে ২০২১, ০৩:৪৩ পূর্বাহ্ন

ছাত্রলীগের সাবেক সভাপতি রেজওয়ানুল হক শোভন চৌধুরী এগিয়ে এলেন ,তামান্নার স্বপ্ন পূরণে

  • আপডেট টাইম : শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ১২.৩১ পিএম
  • ৪৯ বার পঠিত
রেখা মনি,নিজস্ব প্রতিবেদকঃ
চলতি শিক্ষাবর্ষে মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের পশ্চিম বেলদহ গ্রামের দরিদ্র ফেরিওয়ালা তারামিয়ার অদম্য মেধাবী মেয়ে তারজিনা আক্তার তামান্নার মেডিকেলে ভর্তির স্বপ্ন পূরণে এগিয়ে এলেন ছাত্রলীগের সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।
রংপুর মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েও অর্থাভাবে ভর্তি ও লেখাপড়ার ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছিলো তামান্নার। তার ভর্তির অনিশ্চয়তার বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে আসে। এমতাবস্থায়, তামান্নার প্রতি মানবতার হাত বাড়িয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।
মেধাবী শিক্ষার্থী তামান্নার রংপুর মেডিকেলে ভর্তির সমুদয় খরচ ‘দেশরত্ন শেখ হাসিনার ভালোবাসার উপহার’ হিসেবে বহন করবেন বলে তিনি নিশ্চিত করেছেন।
তামান্নার বাবা তারামিয়া ছাত্রলীগের সাবেক সভাপতিকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘স্বপ্ন ছিল মেয়েকে ডাক্তার বানাবো, আল্লাহর রহমতে মেয়ে এবার মেডিকেলে চান্স পেয়েছে। কিন্তু টাকা-পয়সার অভাবে মেয়েকে ভর্তি করানো অনিশ্চিত হয়ে গিয়েছিল। আমাদের এলাকার সন্তান শোভন এগিয়ে এসেছে। আমাদের সাথে যোগাযোগ করেছে, মেয়ের ভর্তির টাকা দিবে। দোয়া করি আল্লাহ যেন তাকে মানুষ হিসেবে আরও অনেক বড় করেন।’
তামান্নার মা লাইলি বেগম জানান, তাদের কোনও জমিজমা নেই। শুধু ভিটে টুকুই সম্বল। স্বামীর সামান্য আয়ে কোনওরকমে চলে সংসার। মেডিকেলে ভর্তি ফি ও আনুসঙ্গিক খরচ বাবদ অনেক টাকার প্রয়োজন। যা তাদের পক্ষে যোগান দেওয়া অসম্ভব। এমন অসহায় অবস্থায় মেয়ের ভর্তির যাবতীয় খরচ বহন করার জন্য শোভন এগিয়ে এসেছে। শুনেছিলাম তারা অনেক ভালো, অসহায় মানুষের পাশে এগিয়ে আসেন। আজকে দেখলাম কতটা অসহায় অবস্থায় আমাদের পাশে দাঁড়িয়েছে।’
উল্লেখ্য, তামান্না চলতি শিক্ষাবর্ষে মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় পাস করেছেন। এতে তামান্নার মেরিট স্কোর ২৭১.৫, জাতীয় মেধাতালিকায় তার স্থান ২২৬৭তম এবং রংপুর মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। ।
তামান্না জয়মনিরহাট উচ্চ বিদ্যালয় থেকে ২০১৮ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ -৫ ও ভূরুঙ্গামারী মহিলা ডিগ্রি কলেজ থেকে ২০২০ সালে এইসএসএসসিতে জিপিএ -৫ পান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2020 DailySurjodoy.Com
Theme Customized BY CreativeNews