1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@dailysurjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
  3. towhid472@gmail.com : Towhid Ahmmed Rezas : Towhid Ahmmed Rezas
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে চলছে যাত্রীবাহী বাস,যানজট সৃষ্টির আশংকা 
রবিবার, ১৩ জুন ২০২১, ১০:৪১ পূর্বাহ্ন

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে চলছে যাত্রীবাহী বাস,যানজট সৃষ্টির আশংকা 

  • আপডেট টাইম : শনিবার, ৮ মে, ২০২১, ২.৩১ পিএম
  • ২৬ বার পঠিত
নিজস্ব প্রতিবেদকঃ
ঈদের আর বাকী চারদিন।ঈদের দিন ঘনিয়ে আসার সাথে সাথে বাড়ছে ঢাকা য় অবস্থান করা কর্মমুখী মানুষের বাড়ি ফেরার চাপ।ফলে মালবাহী ট্রাক,ব্যক্তিগত গাড়ি,মোটরসাইকেল সহ বিভিন্ন যানবাহনে ঢাকা থেকে দেশের বিভিন্ন প্রান্তে বাড়ি ফিরছে মানুষ।একই রকম চিত্র দেখা গেছে উত্তরবঙ্গের প্রবেশ দ্বার, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে।নিষেধাজ্ঞা অমান্য করেই চলছে দূরপাল্লার বাস ও সিএনজি চালিত যানবাহন।
এসব যানবাহনে চলাচল করা যাত্রী ও চালকদের মধ‌্যে মানা হচ্ছে না কোন স্বাস্থ‌্যবিধি।
শনিবার (৮ মে) সকালে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে। ফলে ধীর গতিতে চলাচল করছে যানবাহন।
সরেজমিনে মহাসড়কের ঘারিন্দা,কান্দিলা,রাবনা, বিক্রমহাটি,রসুলপুর ও এলেঙ্গা এলাকায় এমন দৃশ্য দেখা যায়। এসময় যাত্রীদের ট্রাক ও মাছের গাড়িতে করোনার ঝুঁকি নিয়ে গন্তব্যে পৌঁছাতে দেখা গেছে। অন্যদিকে বাস,প্রাইভেটকারসহ ব্যক্তিগত গাড়িতে গাদাগাদি করে চলাচল করছেন সাধারণ মানুষ।
ঈদকে কেন্দ্র করে ঘরমুখো মানুষের চাপ বৃদ্ধি পেয়েছে। অন‌্যদিকে,মহাসড়কে যান না পাওয়াতে অতিরিক্ত ভাড়া দিয়ে করোনার ঝুঁকি নিয়ে যার যার মতো গন্তব্যে ছুটছেন।
বগুড়াগামী ট্রাকচালক হানিফ মিয়া জানান,সকাল থেকে মহাসড়কে যানবাহনের চাপ বাড়ছে। ফলে ধীর গতিতে চলতে হচ্ছে। ঘারিন্দা থেকে এলেঙ্গা পর্যন্ত ৯ কিলোমিটার আসতে ১০ থেকে ১২ মিনিট লাগলেও এখন সময় একটু বেশি লেগেছে।’
নওগাঁগামী যাত্রী সুকুমার বড়ুয়া বলেন,জরুরি কাজে আমাকে বাড়ি যেতে হচ্ছে। লকডাউনের কারণে গাড়ি বন্ধ থাকায় বিকল্পভাবে যেতে হচ্ছে।এ কারণে কিছুটা ঝুঁকি নিয়েই যাচ্ছি। স্বাভাবিক সময়ে যেতে ৪০০ টাকা খরচ হতো।
সেখানে এখন ১৮০০ টাকা দিয়ে হাইয়েচে করে যাচ্ছি। বেশি টাকা খরচ করেও শান্তি নেই। এখানে গাদাগাদি করে যাত্রী উঠিয়েছে। ৩ জনের জায়গাতে ৪ জন নিয়েছে। এরপর এসিও ছাড়ে না। গরমে মনে হয় অসুস্থ হয়ে যাবো।
এ বিষয়ে এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত জানান,পাটুরিয়া দৌলদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে চাপ কিছুটা বৃদ্ধি পেয়েছে। এছাড়া নির্দেশ অমান্য করায় দূরপাল্লার বাসকে মামলা দেওয়া হচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহন চলাচল স্বাভাবিক হবে বলে তিনি জানান।
এদিকে ঢাকা থে‌কে ছে‌ড়ে আসা উত্তরবঙ্গগামী বেশ‌ কয়েকটি দূরপাল্লার বাস বঙ্গবন্ধু সেতুপূর্ব থানা পু‌লিশ আট‌কি‌য়ে রাখ‌লেও সেগু‌লো আজ সকা‌লে ছে‌ড়ে দি‌য়ে‌ছে। জানা গেছে  ভোর থেকে সকাল পর্যন্ত বঙ্গবন্ধু সেতু পার হ‌য়ে‌ছে শতা‌ধিক যাত্রীবাহী বাস।
বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূ‌ত্রে জানা গে‌ছে,শুক্রবার (৭ মে) থেকে শ‌নিবার (৮ মে) সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দি‌য়ে প্রায় ২৫ হাজার প‌রিবহন পারাপার হ‌য়ে‌ছে। এ‌র ম‌ধ্যে ১৩ হাজারই ব্যক্তিগত প‌রিবহন। এ ছাড়া যাত্রীবা‌হী র‌য়ে‌ছে দেড়শোর মতো। বাকি ছোট-বড় ট্রাক সেতু পারপার হ‌য়ে‌ছে। এ‌ থেকে সেতু‌তে টোল আদায় হ‌য়ে‌ছে ১‌ কো‌টি ৯০ লাখ টাকা।
বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) শ‌ফিকুল ইসলাম জানান,কিছু যাত্রীবা‌হী বাস আটক করা হ‌য়ে‌ছে। প‌রব‌র্তীতে শৃঙ্খলা রক্ষা‌র্থে বাসগু‌লো ছে‌ড়ে দেওয়া হ‌য়ে‌ছে। জ‌রিমানা ক‌রে ছাড়া হ‌য়ে‌ছে কি না এমন প্রশ্নে তি‌নি
ব‌লেন,জ‌রিমানা ছাড়াই বাসগু‌লো ছাড়া হ‌য়ে‌ছে। ত‌বে সেগু‌লো‌তে কোন যাত্রী ছিল না বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2020 DailySurjodoy.Com
Theme Customized BY CreativeNews