1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@dailysurjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
  3. towhid472@gmail.com : Towhid Ahmmed Rezas : Towhid Ahmmed Rezas
রোদে পুড়ে প্রস্তুতিতে ব্যস্ত ফুটবলাররা!
রবিবার, ১৩ জুন ২০২১, ১১:০১ পূর্বাহ্ন

রোদে পুড়ে প্রস্তুতিতে ব্যস্ত ফুটবলাররা!

  • আপডেট টাইম : শুক্রবার, ২১ মে, ২০২১, ১১.০৩ পিএম
  • ৩৫ বার পঠিত

রেখা মনিঃ

FacebookTwitter Instagram share
বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের বাকি তিন ম্যাচকে সামনে রেখে বর্তমানে কঠোর অনুশীলনে মগ্ন বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ম্যাচগুলোতে ভালো করতে প্রচন্ড খরতাপে রোদে পুড়ে প্রস্তুতিতে ব্যস্ত লাল-সবুজের ফুটবলাররা। দলের ব্রিটিশ প্রধান কোচ জেমি ডে একটুও ছাড় দিচ্ছেন না। তিনি প্রচন্ড গরমকে উপেক্ষা করে মাঠের অনুশীলনে জামাল ভূঁইয়া বাহিনীর ঘাম ঝরিয়ে যাচ্ছেন।

Surjodoy.com
শুক্রবার সকাল ১০টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতীয় দলের ফুটবলাররা যখন অনুশীলন করছিলেন, তখন রাজধানীর তাপমাত্রা ছিল ৩৫ থেকে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। এমন খরতাপের মধ্যেই বিশ্বকাপ বাছাইয়ের জন্য প্রস্তুতি নিচ্ছেন লাল-সবুজের ফুটবলাররা। কারণ একটাই আর তা হলো- বাছাইয়ের বাকি তিন ম্যাচে ভালো করতে হবে। আর তা করতে হলে ম্যাচ ভেন্যু কাতারের দোহার আবহাওয়ার সঙ্গে নিজেদের মানিয়ে নেয়া জরুরি।

The Daily surjodoy
বাংলাদেশকে জুন মাসে যেখানে তিনটি ম্যাচ খেলতে হবে, সেই দোহার তাপমাত্রা তখন থাকবে ঢাকার বর্তমান সময়ের চেয়ে আরও বেশি। মূলত দোহার তাপমাত্রার কথা মাথায় রেখেই জাতীয় দলের প্রধান কোচ জেমি ডে তার শিষ্যদের অসহনীয় রোদ আর গরমের মধ্যে অনুশীলন করাচ্ছেন। এতে অবশ্য বেশ কষ্ট হচ্ছে ফুটবলারদের। কিন্তু দেশের স্বার্থে তারা তা মেনে নিয়েই প্রখর রোদ আর তীব্র গরমে ঘাম ঝরাচ্ছেন।

The Daily surjodoy
কাল অনুশীলন শেষে স্ট্রাইকার সুমন রেজা তার হাতের কনুইয়ের ওপরের অংশ দেখিয়ে বলেন-‘এই দেখেন, হাতের এখানকার ফর্সা অংশটা কালো হয়েছে। চেহারাও কালো হয়ে গেছে। আমরা রোদের মধ্যে কঠোর পরিশ্রম করছি। তবে আমরা এই কঠিন পরিশ্রম করছি দলের ভালো রেজাল্টের জন্য। কষ্টগুলো আমরা মনের মধ্যে রাখছি না দেশের স্বার্থের কথা মাথায় রেখে।’

The Daily surjodoy
বিশ্বকাপ বাছাইয়ে ‘ই’ গ্রুপের বাকি তিন ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান, ভারত এবং ওমান। ফিফা র‌্যাঙ্কিং এবং শক্তিতে এগিয়ে থাকা এই দলগুলোর বিপক্ষে কি ফলাফল আশা করছেন সুমন রেজারা? এই প্রশ্নের উত্তরে সুমন বলেন, ‘খেলায় হার-জিত থাকবেই। তবে আমরা সবগুলো ম্যাচই জয়ের জন্য চেষ্টা করবো।

The Daily surjodoy
বিশেষ করে ভারতের বিপক্ষে আমরা জিততে চাই। এমনকি ওমানের বিপক্ষেও। এর মধ্যে হয় একটা ম্যাচ জিতলাম, ড্র করলাম। একটা ম্যাচ হলেও জিতব। আফগানিস্তানের বিপক্ষে ড্র করতে পারলেও ভালো। অবশ্য আমাদের লক্ষ্য থাকবে তিনটি ম্যাচই জেতা।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2020 DailySurjodoy.Com
Theme Customized BY CreativeNews