1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@dailysurjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
  3. towhid472@gmail.com : Towhid Ahmmed Rezas : Towhid Ahmmed Rezas
বরখাস্তকৃত ইউপি চেয়ারম্যানেকে পুনর্বহালের দাবীতে ৫নং সদর ইউনিয়ন পরিষদে তালা 
রবিবার, ১৩ জুন ২০২১, ০৭:০৩ পূর্বাহ্ন

বরখাস্তকৃত ইউপি চেয়ারম্যানেকে পুনর্বহালের দাবীতে ৫নং সদর ইউনিয়ন পরিষদে তালা 

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ জুন, ২০২১, ১২.৫০ এএম
  • ৩৩ বার পঠিত
বরখাস্তকৃত ইউপি চেয়ারম্যানেকে পুনর্বহালের দাবীতে ৫নং সদর ইউনিয়ন পরিষদে তালা
 বিশেষ প্রতিনিধিঃ
Facebook Twitter share
 কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে বরখাস্তকৃত চেয়ারম্যান এ কে এম মাহমুদুর রহমান রোজেনকে পুনর্বহালের দাবীতে, ভূরুঙ্গামারী ৫নং সদর ইউনিয়নে তালা লাগিয়েছে চেয়ারম্যানের কিছু সংখ্যক অনুসারীরা। রোববার (৬ জুন) রাত আনুমানিক ৮ টার দিকে প্রায় ৩০ জন নারী-পুরুষ, ইউনিয়ন পরিষদের প্রত্যেকটি কক্ষে তালা লাগিয়ে বারান্দায় অবস্থান নেয়।
Surjodoy.com
এর আগে একইদিন বিকেল ৪ টার দিকে ১৫০ থেকে ২০০ জন নারী-পুরুষ ঝাড়ু ও লাঠি নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের বাসভবন ঘেরাও করে। পরবর্তীতে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম এবং ভূরুঙ্গামারী থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদেরকে বুঝিয়ে সরিয়ে দেয়ার পরে তারা বাসভবনের সামন থেকে সরে যায় এবং ইউনিয়ন পরিষদের সামনে অবস্থান নেয় ও রাত আনুমানিক ৮ টার দিকে কিছুসংখ্যক অনুসারী, ৫নং সদর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে তালা লাগিয়ে দেয়।
The Daily surjodoy
বিভিন্ন অনিয়মের অভিযোগে এবং ফৌজদারী অপরাধে কারাগারে থাকায়, গত ১৭ জানুয়ারি ২০২১ইং, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোঃ আবু জাফর রিপন কর্তৃক স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনের (স্থানীয় সরকার বিভাগ, স্বারক নং- ৪৬.৪৯০০.০১৭.২৭.০০৪.২০২১-৪৩) মাধ্যমে, ভূরুঙ্গামারী উপজেলার ৫নং সদর ইউনিয়নের, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ কে এম মাহমুদুর রহমান রোজেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।
The Daily surjodoy
সাময়িক বরখাস্তের এই আদেশকে চ্যালেঞ্জ করে, বরখাস্ত হওয়া চেয়ারম্যান এ কে এম মাহমুদুর রহমান রোজেন মহামান্য হাইকোর্টে একটি রিট পিটিশন দাখিল করলে, গত ৪ মে ২০২১ইং তারিখে, মহামান্য হাইকোর্ট বরখাস্তের আদেশকে ৬ মাসের জন্য স্থগিত ঘোষণা করেন। এই স্থগিতাদেশের কারণে মাহমুদর রহমান রোজেন নিজেকে চেয়ারম্যান হিসেবে দাবী করেন। যার ফলশ্রুতিতে, তিনি তার অনুসারীদেরকে নিয়ে ইউনিয়ন পরিষদ দখলের চেষ্টা চালাচ্ছেন এবং ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মার উপর চাপ প্রয়োগ করে আসছেন।
The Daily surjodoy
৫নং ভূরুঙ্গামারী সদর ইউনিয়নের সাময়িক বহিষ্কার হওয়া চেয়ারম্যানের বহিষ্কারের ফলে প্যানেল চেয়ারম্যান হিসেবে দায়িত্বপ্রাপ্ত হন আনিছুর রহমান। তিনি জানান, কয়েকজন ব্যক্তি ইউনিয়ন পরিষদের প্রতিটি কক্ষে তালা দিয়ে অবস্থান নেয়ায়, ইউনিয়ন পরিষদের সকল কার্যক্রম আপাতত বন্ধ রয়েছে। আনিছুর রহমান আরও জানান, গত বৃহস্পতিবার (৩ জুন) বরখাস্তকৃত চেয়াম্যানের নির্দেশে, কিছু ব্যক্তি ইউনিয়ন পরিষদে উপস্থিত হয়ে সবাইকে উত্তক্ত করে এবং সচিবকে রুম থেকে বের করে দিয়ে ব্যবহৃত ল্যাপটপ ও প্রিন্টার নিয়ে যায়। এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারকে লিখিতভাবে জানানো হয় এবং ভূরুঙ্গামারী থানায় মামলা দেওয়ার জন্য গেলে, রহস্যজনক কারনে মামলাটি গ্রহণ করা হয়নি।
The Daily surjodoy
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা জানান, উক্ত চেয়ারম্যানকে স্থানীয় সরকার মন্ত্রণালয় সাময়িকভাবে বরখাস্ত করেছে। তাই, তাকে পুর্নবহাল করবে ঐ মন্ত্রণালয়। আমরা এখন পর্যন্ত পুনর্বহালের কোন চিঠি মন্ত্রণালয় থেকে পাইনি।
The Daily surjodoy
ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন জানান, প্যানেল চেয়ারম্যান আনিছুর রহমান এখন পর্যন্ত থানায় কোন এজাহার দাখিল করেননি। এজাহার দাখিল করলে মামলা নেওয়া হবে।
The Daily surjodoy
অপরদিকে, সাময়িক বরখাস্ত হওয়া চেয়ারম্যান এ একে এম মাহমুদুর রহমান রোজেনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে, তিনি ফোন রিসিভ করেননি। এদিকে, ইউনিয়ন পরিষদের সকল কার্যক্রম বন্ধ থাকায়, ভোগান্তিতে পড়েছেন স্থানীয় সাধারণ জনগণ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2020 DailySurjodoy.Com
Theme Customized BY CreativeNews