1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
অবশেষে টনক নড়তে শুরু করেছে মধুপুরের গারোবাজার পরিচালনা কমিটির সমস্যা সমাধানে নিষ্ফল আলোচনা
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
মানিকগঞ্জের সানোয়ারের বিরুদ্ধে সরকারি চাকরি দেওয়ার নাম করে কোটি টাকা আত্মসাতের অভিযোগ। নড়াইলের লোহাগড়ায় অতিবৃষ্টিতে সোনালী মৎস্য খামারের ব্যাপক ক্ষতি রাজশাহী-৪ আসনের সাবেক এমপি এনামুল ঢাকায় গ্রেপ্তার ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক মিরপুর গৃহায়ণ অফিস মামাতো -ফুফাতো দুই ভাইয়ের দৌরাত্মে জিম্মি রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ইটভাটা মালিক হালিমের বিরুদ্ধে চাঁদাবাজির মিথ্যা মামলা সাভারে ১৬ বছর দু:সময়ের কান্ডারী নির্যাতিত বিএনপি নেতা খোরশেদ আলম ডক্টর ল্যাব এন্ড কনসালটেশনের শেয়ার হোল্ডারদের সাথে প্রতারনার অভিযোগ লোহাগড়ায় জোড়া হত্যাকান্ডের পর বীরমুক্তিযোদ্ধার বাড়িতে লুটপাট ও ভাংচুরের অভিযোগ

অবশেষে টনক নড়তে শুরু করেছে মধুপুরের গারোবাজার পরিচালনা কমিটির সমস্যা সমাধানে নিষ্ফল আলোচনা

  • আপডেট টাইম : রবিবার, ৯ আগস্ট, ২০২০, ১.২০ পিএম
  • ৬৩১ বার পঠিত
surjodoy
টাঙ্গাইলের মধুপুর উপজেলার অপার সম্ভাবনাময় গরোহাটটি কতৃপক্ষের অব্যবস্থাপনায় প্রায় ধ্বংস হতে বসেছে।অপরিকল্পিত ভাবে অবৈধ দখলদারদের দখলে চলে গেছ বাজারের বেশিরভাগ যায়গা।গড়ে উঠেছে বসতবাড়ি সহ বিভিন্ন স্থাপনা।ফলে প্রতিনিয়ত লেগে থাকে দীর্ঘ যানজট।সম্প্রতি চুরির ঘটনা ঘটেছে বাজারের বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে।বাজার পরিচালনা কমিটির ভুমিকাও হয়েছে প্রশ্নবিদ্ধ।
বাজারের   এসব অনিয়ম এবং দূর্নীতি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হওয়ায় এবার টনক নড়তে শুরু করেছে বাজার পরিচালনা কমিটির।অবশেষে বাজার কমিটি আলোচনায় বসতে শুরু করেছে বাজারের দোকানদার এবং ব্যবসায়ীদের সাথে।
এবিষয়ে আলোচনা করতে শনিবার ৮ই আগষ্ট বিকাল ৩টায় বাজারের দোকানদার এবং ব্যবসায়ীদের নিয়ে এক আলোচনা সভার আয়োজন করে বাজার কমিটি।বাজার পরিচালনা কমিটির সভাপতি, মহিষমারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী আবদুল মোতালেব,সাধারণ সম্পাদক আবদুস সাত্তার,ইউপি সদস্য দেলোয়ার মেম্বার,বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক সহ ব্যবসায়ী এবং দোকানদারগণ উপস্থিত ছিলেন।
উক্ত আলোচনা সভায়,পুলিশ ফাঁড়ির জন্য কালেকশন কৃত টাকা আত্মসাৎ,বাজার উন্নয়ন কমিটির সভাপতি কতৃক টাকা আত্মসাৎ,বনিক সমিতির নামে টাকা আত্মসাৎ,অবৈধ দখলদারের কবল থেকে বাজারের যায়গা উদ্ধার,যানজট নিরসন,গরু ব্যবসায়ী কতৃক মসজিদের টাকা আত্মসাৎ সহ বিভিন্ন অনিয়ম এবং দূর্নীতির বিষয়ে আলোচনা হয়।এছাড়াও ব্যবসায়ীগণ তাদের বিভিন্ন সমস্যা ও অভিযোগ উপস্থাপন করেন এবং এর প্রতিকারে করনীয় সম্পর্কে তাদের মতামত প্রকাশ করেন।
তবে আলোচনা ফলপ্রসূ না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন ব্যবসায়ীরা।তাদের দাবি নেতৃবৃন্দ তাদের দূর্নীতি ধামাচাপা দিতেই আলোচনার নামে প্রহসন করছেন।এজন্য বাজারের উন্নয়ন এবং শৃঙ্খলা বজায় রাখতে উর্ধতন কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যবসায়ী বলেন,প্রতিবছর সরকারী খাতে পাঁচ থেকে সাত লক্ষ টাকা জমা হয় এই বাজার থেকে।তাছাড়া রফতানি এবং বিভিন্ন সংগঠনের  নাম করে প্রায় ৩০-৪০ লক্ষ টাকা আদায় করে স্বার্থান্বেষী একটা মহল। অথচ বাজার উন্নয়নে তাদের কোন মাথা ব্যাথা  নেই।এজন্য তারা কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে বাজার কে দখলদার ও চাঁদাবাজ মুক্ত করার আহ্বান জানান। সবশেষে বাজার কমিটির সভাপতি কাজী আবদুল মোতালেবসহ উপস্হিত সকলের সম্মতি ক্রমে আগামী ৮ই সেপ্টেম্বর পুনরায় আলোচনায় বসার সিদ্ধান্ত হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews