1. admin@surjodoy.com : Main : Admin Main
  2. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  3. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
ইউপি নির্বাচন, আনোয়ারায় কারা হচ্ছেন নৌকার মাঝি?
রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লোহাগাড়ায় ক্রয়মূল্যে তরি-তরকারি বিক্রি করে অন্যন্য দৃষ্ঠান্ত স্থাপন করল সংগঠনটি মা হারালেন সাতক্ষীরার মঞ্জিতপুরের ইঞ্জিনিয়ার শেখ মনিরুজ্জামান মনি এমএলপি‘র সশস্ত্র তৎপরতায় অতিষ্ট রাজস্থলীবাসী পাইকগাছায় ঝুঁকিপূর্ণ বাঁধ ভেঙ্গে প্লাবিত হওয়ার আশঙ্কায় ৭ ইউনিয়নের মানুষ ফুলবাড়ীতে ইউপি চেয়ারম্যান মানিক রতন গ্রেফতার এবং আদালতে প্রেরণ দিনাজপুরের ফুলবাড়ী থানায় নতুন অফিসার ইনচার্জ ও ওসি তদন্তের যোগদান মির্জাপুরে রাস্তার বেহাল দশা,দূর্ভোগে এলাকাবাসী পাইকগাছায় এক বছরে সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত ; আহত ৫৬ রাজশাহী বাঘায় মাদক ব্যবসায়ী ও ইমু হ্যাকারদের বিরুদ্ধে মানববন্ধন লোহাগড়ায় জোরপূর্ব গরু ছিনিয়ে নেওয়ার ঘটনায় অভিযুক্ত ৮ জনের বিরুদ্ধে অভিযোগ

ইউপি নির্বাচন, আনোয়ারায় কারা হচ্ছেন নৌকার মাঝি?

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১, ১২.২৭ এএম
  • ৩১৪ বার পঠিত

রফিক তালুকদার, চট্টগ্রামঃ

সম্প্রতি নির্বাচন কমিশনের ঘোষিত তপশীল অনুযায়ী আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন। পঞ্চম ধাপের এ নির্বাচনে উপজেলার ১০টি ইউনিয়নে নির্বাচন হলেও মামলা সংক্রান্ত জটিলতায় এবারও নির্বাচন হচ্ছেনা ১১নং জুঁইদন্ডি ইউনিয়নে।
দ্বিতীয় বারের মত দলীয় প্রতীকে অনুষ্টিত এ নির্বাচনে কারা হচ্ছেন নৌকার মাঝি? এ নিয়ে পুরো উপজেলা জুড়েই চলছে নানা গুঞ্জন। চেয়ারম্যান পদে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের মনোনয়ন পেতে গত কয়েকদিন ধরেই ঢাকায় অবস্থান করছেন অনেকেই। স্থানীয় সাংসদসহ দলের কেন্দ্রিয় নেতাদের সম্মতি লাভ এবং দলীয় ফরম সংগ্রহে ব্যস্ত সময় পার করছেন সবাই।
এদিকে তৃণমূলের মতামতের ভিত্তিতে বিভিন্ন ইউনিয়ন থেকে প্রার্থী তালিকা তৈরি করা হয়েছে বলে জানিয়য়েছে উপজেলা আওয়ামী লীগ।
জানা যায়, গত এক মাস ধরে তৃণমূল পর্যায়ের সম্মতিতে প্রতি ইউনিয়ন থেকে ৩ জন করে প্রার্থী তালিকা তৈরি করে জেলা আওয়ামী লীগের মাধ্যমে কেন্দ্রে জমা দেওয়া হয়েছে। দলের নির্বাচনী মনোনয়ন বোর্ড দলীয় মনোনয়ন ফরমের সঙ্গে প্রার্থীদের জীবনবৃত্তান্তসহ জমা দেওয়ার নির্দেশনা দিয়েছেন।
তবে নৌকা প্রতীক পাওয়ার এ দৌড়ঝাঁপে স্থানীয় অনেক বিতর্কিত, মাদক ব্যবসায়ী এবং জনবিচ্ছিন্ন লোকও রয়েছে বলে জানা গেছে। এদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন মন্তব্যও করেছেন অনেকে।
নৌকা পেতে যেসব প্রার্থী দৌড়ঝাঁপে রয়েছেন তাদের মধ্যে আছেন ১নং বৈরাগ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. সোলোয়মান, সাবেক চেয়ারম্যান নোয়াব আলী, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ওসমান গনি রাসেল ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন।
২নং বারশত ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান এমএ কাইয়ূম শাহ্ ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ফজলুল করিম বাবুল ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আবদুল মালেক।
৩নং রায়পুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান জানে আলম, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আমিন শরীফ ও উপজেলা শ্রমিক লীগের সহ-সভাপতি শফিকুর রহমান ও আওয়ামীলীগ নেতা এটিএম সেলিম।
৪নং বটতলী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক এমএ মান্নান চৌধুরী, সংরক্ষিত ওয়ার্ডের ইউপি সদস্য ও নারীনেত্রী রওশন আক্তার মুন্নি, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি গোলাম মোহাম্মদ।
৫নং বরুমচড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান শাহাদত হোসেনচৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল বশর, বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম ও উপজেলা আওয়ামী লীগের আজিজুল হক নসু।
৬নং বারখাইন ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান হাসনাইন জলিল শাকিল, উপজেলা আওয়ামী লীগ নেতা বোরহান উদ্দিন চৌধুরী মুরাদ, দক্ষিণ জেলা তাঁতী লীগের যুগ্ম আহ্বায়ক আজিজুল হক(আজিজ মেম্বার), ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম ও আওয়ামী লীগ নেতা জয়নাল আবদীন হেলাল।
৭নং আনোয়ারা সদর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান অসীম কুমার দেব, বিশিষ্ট ব্যাবসায়ী ও আওয়ামীলীগ নেতা স্বপন ধর, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মো. ছৈয়দ, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ভিপি জাফর উদ্দিন চৌধুরী।
৮নং চাতরী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মো. ইয়াছিন হিরু, উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আফতাব উদ্দিন চৌধুরী সোহেল ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুচ্ছাফা।
৯নং পরৈকোড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী আশরাফ, সাবেক দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা এমএ ছালাম, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি মেহাম্মদ আলী, আওয়ামীলীগ নেতা নাজিম উদ্দিন সুজন ও এম নুরুল হুদা।
১০নং হাইলধর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান নাজিম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ মালেক ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি দিদারুল আলম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews