1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
বাংলাদেশে উৎপাদিত ঔষধের মূল্য ৩০% কমানো সম্ভব।
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রাজশাহী-৪ আসনের সাবেক এমপি এনামুল ঢাকায় গ্রেপ্তার ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক মিরপুর গৃহায়ণ অফিস মামাতো -ফুফাতো দুই ভাইয়ের দৌরাত্মে জিম্মি রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ইটভাটা মালিক হালিমের বিরুদ্ধে চাঁদাবাজির মিথ্যা মামলা সাভারে ১৬ বছর দু:সময়ের কান্ডারী নির্যাতিত বিএনপি নেতা খোরশেদ আলম ডক্টর ল্যাব এন্ড কনসালটেশনের শেয়ার হোল্ডারদের সাথে প্রতারনার অভিযোগ লোহাগড়ায় জোড়া হত্যাকান্ডের পর বীরমুক্তিযোদ্ধার বাড়িতে লুটপাট ও ভাংচুরের অভিযোগ রাজশাহী মেডিকেলে ৫ পুত্রসন্তানের জন্ম দিলো আত্রাইয়ের মেরিনার সুন্দরগঞ্জে মাসকলাই চাষে বীজ-সার বিতরণ

বাংলাদেশে উৎপাদিত ঔষধের মূল্য ৩০% কমানো সম্ভব।

  • আপডেট টাইম : বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪, ১১.৪৮ এএম
  • ২৭ বার পঠিত

নিজস্ব সংবাদদাতাঃ

একই ঔষধ বিভিন্ন কোম্পানি বিভিন্ন দামে বিক্রি করে। মূল্য নির্ধারণী সংস্থা খুশি হলে দাম বাড়িয়ে দিতে পারে। প্রায় ১৮ কোটি জনগণের অধিকাংশই রোজ কোনো না কোনো ঔষধ খায় তা এক বা একাধিক। যে সব কোম্পানির দাম বেশি তারা না কী কাঁচামাল ইউরোপ, আমেরিকা থেকে আনে। এরমধ্যে বেশিরভাগই চাপাবাজি। তাদের দাবি যদি সত্যি হয় তাহলে কোনো কোনো কোম্পানি কমে বিক্রয় করে কী ভাবে। তারা নিম্নমানের ঔষধ বিক্রি করছে তাই জনস্বার্থে এগুলো বন্ধ করে দেয়া উচিত না হয় তারাই ন্যায্য দামে বিক্রি করছে। এই সেক্টরে বেতন বৈষম্য, কথায় কথায় চাকরিচ্যুতি, ভ্যাট ফাঁকি , ফিল্ডে ১৪/১৫ ঘন্টা কাজ করানো, সরকারি ছুটি উপভোগ্ করতে না দেয়া,প্রেসক্রিপশনের ছবি তোলা থেকে শুরু করে মার্কেটিং এর সব ধরণের অনৈতিক কাজ চলে আসছে।
অন্তর্বতীকালীন সরকার এই সেক্টরে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিলে ঔষধের ৩০% কমে যাবে। অডিটর দিয়ে বাৎসরিক লাভ কম দেখিয়ে শেয়ার হোল্ডারদের সাথে প্রতারণা করা হয়। এই সেক্টরে বিশাল সংস্কার দরকার। আমার মনে হয় দরবেশের মাধ্যমে বিস্তারিত জানার সুযোগ রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews