1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
বাল্যবিবাহ প্রতিরোধ এবং কিশোরীদের গর্ভধারণ বিলম্বিতকরণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
স্বাধীনতাবিরোধীরা সুযোগ পেলেই ছোবল মারতে চায়: রাষ্ট্রপতি অবশেষে রাজধানিতে  দেখা মিলল  বৃষ্টির যে কারণে যৌনতার প্রতি আগ্রহ কমে যায় টেকনাফ সীমান্তে  ভেসে আসছে মর্টার শেল ও ভারি গোলার বিকট শব্দ,  দেখা যাচ্ছে  আগুনের কুণ্ডলী বৈদেশিক ঋণনির্ভর প্রকল্প বাস্তবায়নে বাড়তি পরিশ্রমের  নির্দেশ প্রধানমন্ত্রীর  সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী লক্ষ্মীপুরে বিনামূল্যে সার বীজ বিতরণ বরুড়ায় বই ও কসমেটিক বিক্রেতাকে হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদণ্ড,  স্বামী’র কারাদণ্ড বদলগাছীতে আগুনে ক্ষতিগ্রস্ত কাঠ মিস্ত্রিকে সহায়তা দিলেন সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্তী দেবীদ্বারে আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

বাল্যবিবাহ প্রতিরোধ এবং কিশোরীদের গর্ভধারণ বিলম্বিতকরণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১, ১০.০৩ এএম
  • ১৬৯ বার পঠিত
এম আর হাসান জেলা প্রতিনিধি খুলনাঃ
বাল্যবিবাহ প্রতিরোধ এবং বাল্যবিবাহের শিকার কিশোরীদের গর্ভধারণ বিলম্বিতকরণ শীর্ষক কর্মশালা আজ (বুধবার) খুলনার স্কুল হেলথ ক্লিনিক সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য শিক্ষা ব্যুরোর লাইফস্টাইল, হেলথ এডুকেশন ও প্রমোশন কর্মসূচি আয়োজিত এই কর্মশালায় প্রধান অতিথি ছিলেন খুলনার সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ।
প্রধান অতিথির বক্তৃতায় সিভিল সার্জন বলেন, বাল্যবিবাহের কুফল সমাজের প্রতিটি স্তরে তুলে ধরতে হবে। করোনাকালে দেশে প্রায় ১৫ হাজারের অধিক কন্যাশিশু বাল্যবিবাহের শিকার হয়েছে। এ থেকে পরিত্রাণ পেতে যার যার অবস্থান থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করলে বাল্যবিবাহ অনেকাংশে কমে আসবে। সরকার বাল্যবিবাহ প্রতিরোধে বাল্যবিবাহ নিরোধ আইনসহ বিভিন্ন সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করেছে। বাল্যবিবাহ বন্ধে কন্যাশিশুদের শিক্ষা, স্বাস্থ্য ও সৃজনশীল কর্মকান্ডে যুক্ত করে তাদের সাথে কাউন্সিলিং করা প্রয়োজন।
খুলনার ডেপুটি সিভিল সার্জন ডাঃ এসএম কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন খুলনা সদর হাসপাতালের গাইনী কনসালটেন্ট ডাঃ ইসমাত আরা। বিশেষ অতিথির বক্তৃতা করেন প্যানেল মেয়র আলী আকবর টিপু, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মাহমুদা খাতুন, জেলা জজ আদালতের পিপি এ্যাডভোকেট এনামুল হক, প্রাক্তন ব্যাংক কর্মকর্তা ও সমাজকর্মী জামাল উদ্দিন। কর্মশালাটি সঞ্চালনা করেন সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা  আবুল কালাম আজাদ।
কর্মশালায় সরকারি-বেসরকারি কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, শিক্ষক, ইমাম, পুরোহিত, কাজি, সমাজকর্মী ও শিক্ষার্থীরা অংশ নেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews