1. admin@surjodoy.com : Main : Admin Main
  2. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  3. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
সারাদেশে বিনম্র শ্রদ্ধায় বীর সন্তানদের স্মরণ
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ফুলবাড়ীতে ইউপি চেয়ারম্যান মানিক রতন গ্রেফতার এবং আদালতে প্রেরণ দিনাজপুরের ফুলবাড়ী থানায় নতুন অফিসার ইনচার্জ ও ওসি তদন্তের যোগদান মির্জাপুরে রাস্তার বেহাল দশা,দূর্ভোগে এলাকাবাসী পাইকগাছায় এক বছরে সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত ; আহত ৫৬ রাজশাহী বাঘায় মাদক ব্যবসায়ী ও ইমু হ্যাকারদের বিরুদ্ধে মানববন্ধন লোহাগড়ায় জোরপূর্ব গরু ছিনিয়ে নেওয়ার ঘটনায় অভিযুক্ত ৮ জনের বিরুদ্ধে অভিযোগ সংবাদ প্রকাশের জেরে বাঘায় সাংবাদিকের উপর মাদক কারবারি’র হামলা রাঙামাটিতে ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালকদের বিদায় ও বরণ অনুষ্ঠান ব্রাহ্মণবাড়িয়া কসবায় ভাগ্নিকে ধর্ষণ চেষ্টায় মামার নামে মামলা সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১০০ শয্যা করা হবে আশ্বাস দেন সাবেক এমপি ডাঃ সালাউদ্দিন বাবু

সারাদেশে বিনম্র শ্রদ্ধায় বীর সন্তানদের স্মরণ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩, ১১.২৭ এএম
  • ১৩৭ বার পঠিত

শাহাদাত হোসাইন রাসেল:

আজ একুশে ফেব্রুয়ারি, মহান শহীদ দিবস। রাষ্ট্রভাষা বাংলা হওয়ার দাবিতে যারা প্রাণ দিয়েছেন, সেই বীর সন্তানদের বিনম্র শ্রদ্ধায় স্মরণ করছে জাতি। সারা দেশের শহীদ মিনারগুলোতে শ্রদ্ধা নিবেদন করছেন সর্বস্তরের মানুষ।

একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় সংসদের স্পিকার, ডেপুটি স্পিকার ও বিরোধীদলীয় নেতারা শহীদ বেদীতে শ্রদ্ধা জানানোর পর সর্বস্তরের মানুষের ঢল নামে শহীদ মিনারে।

দলীয় সভাপতি হিসেবে আওয়ামী লীগের পক্ষ থেকে এবং মন্ত্রিপরিষদ সদস্যদের নিয়ে আবারও শহীদ বেদীতে ফুল দেন শেখ হাসিনা। পরে জাতীয় সংসদের স্পিকার, ডেপুটি স্পিকার ও বিরোধী দলীয় নেতা শ্রদ্ধা জানান।

শহীদ বেদীতে ফুল দেন তিন বাহিনীর প্রধান, পুলিশ প্রধান ও বিভিন্ন দেশের কূটনীতিকরা। সহকর্মীদের নিয়ে শ্রদ্ধা জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। ফুল দেন একাত্তরের সেক্টর কমান্ডার এবং মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের নেতারা। শ্রদ্ধা জানান ১৪ দলের নেতৃবৃন্দ।

এর পর সর্বস্তরের শ্রদ্ধা জানানোর জন্য উন্মুক্ত করে দেওয়া হয় শহীদ মিনার। সুশৃঙ্খলভাবে ফুল দিয়ে ভাষা শহীদদের স্মরণ করেন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

চট্টগ্রামে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে মিউনিসিপাল হাই স্কুল মাঠের অস্থায়ী শহীদ মিনারে জড়ো হয়েছেন সর্বস্তরের লোকজন। এর আগে একুশের প্রথম প্রহরে
শহীদ মিনারে শহীদের প্রতি সশস্ত্র সালাম জানায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের একটি চৌকস দল।

খুলনার শহীদ হাদিস পার্কের শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করছেন মুক্তিযোদ্ধা সংসদ, খুলনা সিটি কর্পোরেশনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা।

রাত ১২টা ১ মিনিটে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানায় শহীদ মিনার বাস্তবায়ন পরিষদ। এর পর সেখানে শ্রদ্ধা জানাতে ঢল নামে সাধারণ মানুষের।

একুশের প্রথম প্রহরে রাজশাহী কলেজের কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানান বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

বরিশাল কেন্দ্রীয় শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রশাসনসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতা-কর্মীরা।

এ ছাড়া বগুড়া, নাটোর, রাজবাড়ী, নড়াইল, মাদারীপুর, বাগেরহাটসহ দেশের বিভিন্ন জেলায় শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় প্রশাসনসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতা-কর্মীরা।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews