1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
লাখো মুসলমানের উপস্থিতিতে বিশ্বের শান্তি কামনা করে ঐতিহাসিক ১৯ দিন ব্যাপী সিরাত মাহফিল সমাপ্ত 
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
মানিকগঞ্জের সানোয়ারের বিরুদ্ধে সরকারি চাকরি দেওয়ার নাম করে কোটি টাকা আত্মসাতের অভিযোগ। নড়াইলের লোহাগড়ায় অতিবৃষ্টিতে সোনালী মৎস্য খামারের ব্যাপক ক্ষতি রাজশাহী-৪ আসনের সাবেক এমপি এনামুল ঢাকায় গ্রেপ্তার ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক মিরপুর গৃহায়ণ অফিস মামাতো -ফুফাতো দুই ভাইয়ের দৌরাত্মে জিম্মি রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ইটভাটা মালিক হালিমের বিরুদ্ধে চাঁদাবাজির মিথ্যা মামলা সাভারে ১৬ বছর দু:সময়ের কান্ডারী নির্যাতিত বিএনপি নেতা খোরশেদ আলম ডক্টর ল্যাব এন্ড কনসালটেশনের শেয়ার হোল্ডারদের সাথে প্রতারনার অভিযোগ লোহাগড়ায় জোড়া হত্যাকান্ডের পর বীরমুক্তিযোদ্ধার বাড়িতে লুটপাট ও ভাংচুরের অভিযোগ

লাখো মুসলমানের উপস্থিতিতে বিশ্বের শান্তি কামনা করে ঐতিহাসিক ১৯ দিন ব্যাপী সিরাত মাহফিল সমাপ্ত 

  • আপডেট টাইম : সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩, ৮.৫৪ পিএম
  • ৮৫ বার পঠিত
  •  আবুল কালাম আজাদ (লোহাগাড়া) চট্টগ্রাম 

কুরআন ও হাদিসের আলোকে নির্দিষ্ট বিষয়ের উপর দেশের খ্যাতিনামা ১০৯ জন ইসলামিক স্কলার, আলেম ওলমাদের গুরুত্বপূর্ণ বয়ানের মধ্যে দিয়ে ১৫ অক্টোবর ঐতিহাসিক ১৯ দিন ব্যাপী ৫৩ তম সিরাতুন্নবী (সাঃ) মাহফিল লাখো মুসলমানের উপস্তিতে বিশ্বেশান্তি কামনা করে মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়।

গত ২৭ সেপ্টেম্বর ২০২৩ বুধবার যুগশ্রেষ্ঠ আলেম হযরত মাওলানা হাফেজ আহমদ প্রকাশ শাহ্ সাহেব কেবলা চুনতী কর্তৃক প্রবর্তিত ১৯ দিনব্যাপী ৫৩ তম আন্তর্জাতিক সীরতুন্নবী (সা.) মাহফিল শুরু হয়।

এই মাহফিলে বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে ধর্মপ্রাণ মুসলমানরা ইসলামের সুমহান মর্মবাণী শুনার জন্য অংশ গ্রহণ করেন এবং অর্থনৈতিকভাবে সহযোগিতা করেন।

১৯৭২ সালে রবিউল আউয়াল মাসের ১১ তারিখে চুনতি শাহ মঞ্জিল চত্বরে ১ দিনব্যাপী সীরাত মাহফিল অনুষ্ঠিত হয়।পরবর্তী ১৯৭৩ সালে ৩ দিনব্যাপী, ১৯৭৪ সালে ৫ দিন, ১৯৭৬ সালে ১০ দিন, ১৯৭৭ সালে ১২ দিন, ১৯৭৯ সালে ১৫ দিন এবং একই বছর ২ দিন বাড়িয়ে ১৭ দিন, আরো ২ দিন বাড়িয়ে ১৯ দিনব্যাপী সীরাতুন্নবী মাহফিল করা হয়।সেই ১৯৮০ সাল থেকেই ১৯ দিনব্যাপী সীরাতুন্নবী (সা.) মাহফিল অনুষ্ঠিত হয়ে আসছে। পৃথিবীর ইতিহাসে এটি অদ্বিতীয়।

১৯ তম দিনে ১৩ একর আয়তনের সীরাত ময়দান কাণায় কাণায় পূর্ণ হয়ে যায় ময়দানের চারপাশে রাস্তা-ঘাট গ্রামের বাড়ি- ঘর লোকে ভরপুর হয়ে যায়,শেষ রাতে মানুষ মোনাজাতের মাধ্যমে নিজের অতীতের করা আসা পাপ মোচন, বরকতময় জিন্দেগীর আসা,মুসলিম উম্মার উপর চলিত নিপীড়ন রোধ ও বিশ্বশান্তির জন্য আল্লাহর কাছে প্রার্থনা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews