1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
পিপিই-কিট কেনাকাটায় দুর্নীতির দায়ে জিম্বাবুয়ের স্বাস্থ্যমন্ত্রী গ্রেপ্তার
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

পিপিই-কিট কেনাকাটায় দুর্নীতির দায়ে জিম্বাবুয়ের স্বাস্থ্যমন্ত্রী গ্রেপ্তার

  • আপডেট টাইম : শনিবার, ২০ জুন, ২০২০, ৯.৫৫ এএম
  • ২০৬ বার পঠিত

ডেস্ক: করোনা পরিস্থিতির মধ্যে জিম্বাবুয়ের স্বাস্থ্যমন্ত্রী ওবাদিয়াহ মোয়োকে গ্রেপ্তার করেছে দেশটির দুর্নীতি দমন সংস্থা। স্বাস্থ্যকর্মীদের জন্য সুরক্ষা সামগ্রী (পিপিই) সরবরাহে দুর্নীতির অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

আলজাজিরা জানায়,জন ম্যাকামুর নামে জিম্বাবুয়ের দুর্নীতি দমন কমিশনের এক মুখপাত্র ওবাদিয়াহ মোয়োকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

শুক্রবার গ্রেপ্তার করে তাকে হারারের একটি থানায় সোপর্দ করা হয়েছে। আজ শনিবার তাকে আদালতে তোলা হবে বলে ধারণা করা হচ্ছে।

জন ম্যাকামুর বলেন, আমি নিশ্চিত করছি যে স্বাস্থ্য ও শিশু কল্যাণ বিষয়ক মন্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে এবং তাকে রোডেসভিলে থানায় রাখা হয়েছে।

তার বিরুদ্ধে কভিড-১৯ মোকাবিলায় স্বাস্থ্য সামগ্রী সংগ্রহে অনিয়মের অভিযোগ আনা হয়েছে বলে ওই কর্মকর্তা জানান।

এদিকে জিম্বাবুয়ে সরকার এই গ্রেপ্তারের ঘটনায় এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি।

করোনা ভাইরাস রোধে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী (পিপিই) সংগ্রহে ২০ লাখ ডলারের দুর্নীতির অভিযোগ আনে দেশটির প্রধান বিরোধী দল। এরপরই স্বাস্থ্যমন্ত্রী ওবাদিয়াকে গ্রেপ্তার করে দুর্নীতি দমন কমিশন।

মাত্র দুই মাস আগে প্রতিষ্ঠিত হওয়া ড্রাক্স কনসাল্ট এসএজিএল নামে নতুন একটি কোম্পানিকে পিপিইসহ করোনা চিকিৎসার ওষুধ ও টেস্ট কিট সরবরাহের কাজ দেয় সরকার। এই ঘটনায় দুর্নীতির অভিযোগে হারারেতে প্রতিবাদের ঝড় উঠে।

সরকারি কেনাকাটা এই ধরনের চুক্তির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই ওই কোম্পানিকে কাজ দেয়া হয়।

এদিকে আফ্রিকার দেশটিতে এখন পর্যন্ত প্রায় ৪৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন, এর মধ্যে মারা গেছেন মাত্র ৪ জন। সুস্থ হয়ে উঠেছেন ৬৪ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews